ভ্রমন

সিলেট টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী 2022- টিকিটের মূল্য, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ, ভাড়া ও ছুটির দিন

আপনাদের যাতায়াতে প্রয়োজনে অনেকেই সিলেট টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য সম্পর্কে তালিকা খুঁজে থাকেন। আমাদের কাছে সিলেট থেকে চট্টগ্রাম যাওয়ার ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্যের তালিকা রয়েছে। আপনি চাইলে এখান থেকে সিলেট টু চট্টগ্রাম ট্রেনের সকল তথ্য জেনে নিরাপদে যাতায়াত করতে পারেন।

সিলেট টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী: আন্তঃনগর):

সিলেট থেকে চট্টগ্রাম রেলপথে যে আন্তঃনগর ট্রেন চলাচল করে সেগুলো হলো পাহাড়িকা এক্সপ্রেস (৭২০) এবং উদ্যান এক্সপ্রেস(৭২৪) ট্রেন। সিলেট থেকে চট্টগ্রামের রেলপথের পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি প্রতি সপ্তাহের শনিবার এবং উদ্যান এক্সপ্রেস ট্রেনটি প্রতি সপ্তাহের রবিবার বন্ধ থাকে।

আন্তঃনগর ট্রেনগুলো উন্নত মানের ব্যবস্থা রয়েছে। আশাকরি যাত্রীদের যাতায়াতের কোন অসুবিধা হয় না বরং যাতায়াতে আনন্দ উপভোগ করা যায়।বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ ট্রেনগুলো ছাড়া একটি নির্দিষ্ট সময়সূচী তৈরি করেন। তাই ট্রেনগুলো সঠিক সময়ে চলাচল করে। নিচে সিলেট থেকে চট্টগ্রাম রেলপথে ট্রেন ছাড়ার সময় এবং গন্তব্য স্থানে পৌঁছানোর সময়সূচী তালিকা আকারে দেওয়া হল-

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
পাহাড়িকা এক্সপ্রেস(৭১৯) সোমবার ০৯ঃ০০ ১৮ঃ০০
উদয়য়ন এক্সপ্রেস(৭২৩) শনিবার ২১ঃ৪৫ ০৬ঃ০০

চট্টগ্রাম টু সিলেট ট্রেনের সময়সূচী (মেইল এক্সপ্রেস)

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
জালালাবাদ এক্সপ্রেস(১৩) নাই ১৯ঃ৩০ ১১ঃ০০

চেক করুন > বিডি ট্রেন ট্র্যাকার: এসএমএসের মাধ্যমে  ট্রেনের অবস্থান নির্ণয় করুন

সিলেট টু চট্টগ্রাম ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া):

এখান থেকে সিলেট টু চট্টগ্রাম রেলপথের ট্রেনগুলো টিকিটের সঠিক মূল্য জেনে টিকেট সংগ্রহ করে নিরাপদে যাতায়াত করতে পারবেন। আপনার পছন্দ অনুযায়ী আসনে কে কে গ্রহণ করতে পারবেন। অনলাইনের মাধ্যমে টিকিট বুকিং এর ব্যবস্থা রয়েছে ‌।

সর্বোপরি আমিও বলতে চাই আপনি সব ধরনের সুবিধা ভোগ করে ট্রেনের মধ্যে সুন্দরভাবে যাতায়াত করুন। এখানে সিলেট থেকে চট্টগ্রামের রেলপথে ট্রেনের টিকিটের মূল্যের তালিকা দেওয়া হলো-

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৩১৫ টাকা
শোভন চেয়ার ৩৭৫ টাকা
প্রথম আসন ৫০০ টাকা
প্রথম বার্থ ৭৪৫  টাকা
স্নিগ্ধা ৭১৯ টাকা
এসি ৮৫৭ টাকা
এসি বার্থ ১২৮৮  টাকা

চেক করুন > বাংলাদেশ রেলওয়ে অনলাইনে টিকিট বুকিং সিস্টেম

 

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close