শুভেচ্ছা বার্তাসংবাদ

বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা, দুষ্টুমি কথা, ফানি স্ট্যাটাস ও ছন্দ

বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে এই আর্টিকেলের ভিতরে সম্পূর্ণ নতুন এবং আকর্ষণীয় জন্মদিনের শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস, ফানি স্ট্যাটাস এবং জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস পিকচার যে কেউ ফ্রিতে ব্যবহার করতে পারবেন। স্কুল, কলেজ, ইউনিভার্সিটি সব জায়গাতেই বন্ধুবান্ধব আত্মার আত্মীয় হয়ে যায়। জীবনের কঠিন সমীকরণ এর মধ্যে বন্ধু-বান্ধবীর অবদান চিরস্থায়ী।

ব্যস্ততাপূর্ণ  জীবনে সকলেই একদিন ব্যস্ত হয়ে পড়বে এটাই প্রকৃতির নিয়ম। কিন্তু সারা জীবন বন্ধুত্বের বন্ধন অন্তরে ধরে রাখতে চাইলে তার জন্মদিনে সরাসরি না হলেও ভার্চুয়ালভাবে আশীর্বাদ করা দরকার।

‘’শুভ জন্মদিন দোস্ত ‘’ বললেই প্রিয় মানুষের চাহিদা পূরণ হয়না। তাই, আমাদের নিয়মিত পাঠক বন্ধুরা যাতে  ব্যস্ততার মধ্যেও কিছু হার্ট টাচিং জন্মদিনের শুভেচ্ছা বন্ধু বান্ধবীকে সহজেই  জানাতে পারে। সেজন্য বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা, দুষ্টমি ছন্দ এবং ফানি স্ট্যাটাস আপনাকে সহযোগিতা করতে সক্ষম।

বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা। Happy Birthday Status

 

আজ বাতাসে সুবাসিত স্নিগ্ধতা, পাখিরা সারি সারি গাইছে গান, প্রকৃতি নতুন করে হয়েছে রঙিন, ফুলেরা সব ফুটেছে বাগানে, আজ আমার সবচেয়ে প্রিয় মানুষের জন্মদিন…. “শুভ জন্মদিন”

আর একটা বছর এসে গেল, বেড়ে যাবে আর একটা মোমবাতি, কাল ও ছিলাম আজও আছি তোমার পথ চলায়, প্রমিস করছি থাকবো সারাটা জীবন ! হ্যাপি বার্থডে!

স্বপ্ন গুলো সত্যি হোক, সকল আশা পূরণ হোক।
দু:খ গুলো দূরে যাক, সুখে জীবনটা ভরে যাক।
জীবনটা হোক ধন্য, শুভ কামনা তোমাদের জন্য।
~শুভ জন্মদিন~

আরো একটি বছর করলে তুমি পার, সুস্থ থাকো, ভালো থাকো, এই কামনা করি বার বার। ~শুভ জন্মদিন~

দারুন দিনটায় জানাই অভিনন্দন, চলার পথে সৌভাগ্যবান থেকো, আগামী জীবনটা আনন্দময় হোক এই আশা করি, আজ দিনটা ভালোভাবে উপভোগ করো। ~শুভ জন্মদিন~

আসুক ফিরে এমন দিন হোক না তোমার সব রঙিন জনম জনমের তরে, তোমার এই শুভ জন্মদিনে বারে বারে পড়ছে মনে যতই থাকি না দুরে।।

শুভ শুভ শুভ দিন, আজ তোমার জন্মদিন।
মুখে তোমার দীপ্ত হাসি, ফুল ফুটেছে রাশি রাশি।
হাজার ফুলের মাঝে গোলাপ যেমন হাসে,
তেমনি করে বন্ধু তোমার, জীবন যেন সুখের সাগরে ভাসে।

এই এসএমএস টায় ফ্যাট , কোলেস্টেরল, নেশার দ্রব্য কিছুই নেই ..আছে শুধু অনেকটা মিষ্টি , এই মেসেজটার পাঠকের মতই মিষ্টি ..জন্মদিনের মিষ্টি শুভেচ্ছা

এই দিনটা আসে যেন বারবার বারবার ফিরে, যেন অনেক স্বপ্ন দেখতে পারি তোমায় আমি ঘিরে. হ্যাপি বার্থডে !!

সাগরের ঢেউ ফুলের সুগন্ধ, রাতের তারারা সবাই জড়ো হয়েছে তোকে একসাথে বলতে। ~শুভ জন্মদিন~

অভিমানের মেঘ ভাসিয়ে দাও অনেক দুরে,
মন খারাপের দিনটা তোমার না আসুক ফিরে,
দুঃখগুলো দাও উড়িয়ে ওই আকাশের নীড়ে,
অসীম সুখ বয়ে আসুক
তোমার জীবন জুড়ে
~শুভ জন্মদিন~

আজ তোমার জন্মদিন, জীবন হোক তোমার রঙিন, সুখ যেন না হয় বিলীন, দুঃখ যেন না আসে কোনো দিন। ~শুভ জন্মদিন~

এই বারেতে একটু খানি, কাটিয়ে ঘুমের রেশ , চোখটি মেলে চেয়ে দেখো, আরো একটি বছর শেষ। ~শুভ জন্মদিন~

বান্ধবীকে শুভ জন্মদিন বলার ছন্দ

আপনার প্রিয় বান্ধবীকে তার জন্মদিনে আপনি যদি আমি এবং ছন্দ আকারে সংক্ষিপ্ত কিছু কথা এবং বাণীর মাধ্যমে উইশ করতে চান, তবে সরাসরি নিচের  ছন্দগুলো থেকে একটি ছন্দ নির্বাচন করুন।

”আজকের এই দিনে সবকিছু হোক নতুন করে,
সুখের সৃতি টুকু থাক কাছে, দুঃখ গুলো যাক দূরে।”
(( শুভ জন্মদিন ))

”খুশীর আকাশে পাল তুলে যেও চিরদিন
হাসি গানে শোধ হয়ে যাবে যত ঋণ
আলোর পরশে ভোর হয়ে এই রাত
কোনদিন চিঁড়ে দিওনা এই বন্ধুত্তের হাত”
*** হ্যাপি বার্থডে ***

”শুভ শুভ শুভ দিন
আজ তোমার জন্মদিন
মুখে তোমার দিপ্ত হাসি
ফুল ফুটেছে রাশি রাশি
হাজার ফুলের মাঝে-
গোলাপ যেমন হাঁসে,
তেমন করে বন্ধু তোমার
জীবন যেন সুখের সাগরে ভাসে ।”

”কাজল কালো চোখে
আছে অনেক ভালবাসা
জীবনে অনেক সুখি হও
এটাই আমার প্রত্যাশা।।
শুভ জন্মদিন প্রিয়তমা”
”শুভ রজনী শুভ দিন
সামনে আসছে তোমার জন্মদিন
জন্মদিনে কি দেবো তোমায়,
এক তোড়া গোলাপ আর এক বুক
ভালোবাসা ছাড়া আর কিছু
নেই যে আমার !!!”

বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা ফানি

কত আনন্দ এবং স্মৃতিময় ঘটনা বন্ধু বান্ধবের মাঝে চিরস্থায়ী থেকে যায়। আজ হয়ত কাজের জন্য বন্ধুবান্ধবের সাথে দেখা হয় না।  কিন্তু অতীতকালে জীবনে যেসকল পাশের মানুষ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল তার মূল্য একটি এসএমএস দিয়ে শোধ করা না গেলেও অন্তত একটি শুভেচ্ছা স্ট্যাটাস দিয়ে স্মরণীয় হয়ে থাকা যায়।

আমরা অনেকেই বন্ধু-বান্ধবের সাথে মজাদার কথা শেয়ার করি।বান্ধবীর জন্মদিনে আপনি যদি তাকে আরো বেশি আনন্দ দিতে চান তাহলে নিচের ফানি শুভেচ্ছা স্ট্যাটাস গুলো দেখুন তো প্রিয় বান্ধবীর জন্মদিনে শেয়ার করা যায় কিনা।

A ফর আমি B ফর বলতে C ফর চাই D ফর দারুণ E ফর একটা F ফর ফাটাফাটি G ফর গোপন কথা : : : H ফর হ্যাপি বার্থডে !

সবাইতো ফুল দিয়ে উইশ করবে,
আমি না হয় হৃদয় দিয়ে করবো,
কেউ মুখে বলবে আবার কেউ গিফট দিবে,
আমি না হয় এসএমএস দিয়ে বললাম ।
((( হ্যাপি বার্থডে )))

আজ তোমার জন্মদিন ,কি দেবো বলো উপহার ?
হৃদয় ছাড়া দেবার মত কিছু নেই তো আমার ,
আজ জন্মদিনে তোমার, এই গান দিলাম উপহার ।

আশা রাখি জীবনের আনন্দযাত্রায় কখনোই সত্যির পথ থেকে সরে যাবে না .. জন্মদিনের শুভেচ্ছা নিও ..

তোর জন্য ভালোবাসা লক্ষ গোলাপ জুঁই
হাজার লোকের ভিড়ে আমার থাকবি হৃদয়ে তুই ।
**** (শুভ জন্মদিন) ***

রাজার আছে অনেক ধন
আমার আছে সুন্দর মন
পাখির আছে ছোট্ট বাসা
আমার মনে একটি আশা
দিবো তোমায় ভালোবাসা ।
হ্যাপি বার্থ ডে

আল্লাহর আশীর্বাদে তোমার প্রতিটি দিন কাটুক
নতুন নতুন সুখের আতিশয্যে.
আর তোমার চারিপাশে ছড়িয়ে থাকুক
খুশির নানান আভাস।
~শুভ জন্মদিন~

শুভ জন্মদিন বন্ধু স্ট্যাটাস । বেস্ট ফ্রেন্ডের জন্মদিনের শুভেচ্ছা

বন্ধু  না থাকলে থাকলে জীবন অচল। জীবনের প্রতিটি কাজ বন্ধু-বান্ধবের মাধ্যমে পূর্ণ করা  সম্ভব না হলেও কোন একদিন অবশ্যই সেই বন্ধুর প্রয়োজন হতে পারে। ইউনিভারসিটি পাস করেন চাকরি জীবনে অর্থাৎ সংসার লাইফে অবস্থান করে থাকলেও সেই প্রিয় বন্ধু বান্ধবীকে তার জন্মদিনে একটি শুভেচ্ছা এসএমএস  দিলেই বেস্ট ফ্রেন্ড এর মূল্য রক্ষা পায়।

চলুন তাহলে দেখে নেয়া যাক, বেস্ট ফ্রেন্ড ইস জন্মদিনে বিশেষভাবে তাকে কিভাবে স্ট্যাটাসের মাধ্যমে আশীর্বাদ করা যায়। কোন শুভেচ্ছা স্ট্যাটাস টি আপনার জন্য পারফেক্ট হবে এখন তা দেখে নিন। 

১। তোমাকে আমার বন্ধু হিসেবে পেয়ে নিজেকে অনেক ভাগ্যবান বলে মনে করছি। তাই, তোমার জন্মদিন তোমার মতো করেই বিশেষ। শুভ জন্মদিন, বন্ধু।

২। তোমার প্রত্যেকটি স্বপ্ন যেন সত্য হয়। আমার পাশে কাধ রেখে পথ চলার অংশীদার হওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভ জন্মদিন, বন্ধু।

৩। তোমার সাথে আরো পথ চলা , ও বছরের পর বছর সময় কাটানোর জন্য আমি রাজি আছি। তাইতো তোমার প্রত্যেকটি জন্মদিনের অপেক্ষায় বসে থাকি। শুভ জন্মদিন বন্ধু। এই দিনটি তোমার জন্য অনেক স্পেশাল।

৪। তোমাকে আমি পৃথিবীর সমস্ত ভালোবাসা ও শুভেচ্ছা জানাতে চাই। যার সমস্তটাই আসলে তুমি প্রাপ্য। জন্মদিনের জন্য অনেক অনেক শুভেচ্ছা।

৫। বসে বসে সকল কথাই আমার শুনেছিস বন্ধু। আমি আসলে নিজেকে অনেক বেশি ভাগ্যবান মনে  করছি , এ জীবনে এতো ভালো বন্ধু পেয়ে। তোকে মন থেকে জন্মদিনের জন্য শুভেচ্ছা জানাই।

৬। আমি আসলেই অনেক কৃতজ্ঞ এবং খুশি। তার কারণ এই যে, আমরা দুজন একে অপরের ভালো বন্ধু।  জন্মদিন উপভোগ কর। শুভ জন্মদিনের শুভেচ্ছা!

বান্ধবী ক্রাশকে জন্মদিনের শুভেচ্ছা

অনেক সময় দেখা যায় যে বান্ধবী হয়ে যায় প্রেমিকা।  বিশ্বের বিভিন্ন মহৎ ব্যক্তিদের বায়োগ্রাফি থেকে বান্ধবীকে বিয়ে করার অসংখ্য প্রমাণ দেখা যায়।কিন্তু বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে  স্বনির্ভর ছেলে এবং মেয়েভবিষ্যৎ জীবনেরপ্রচুর গবেষণা করা ক্লাসমেটের সাথে বিবাহের  নমুনা দিন দিন বেড়েই চলছে।

যাইহোক,  এখন আমরা এই সাব হেডিং এর নিচে বন্ধু-বান্ধবী দম্পতি, ক্রাশ অথবা বান্ধবীকে তার জন্মদিনে নিচের সংক্ষিপ্ত শুভেচ্ছা স্ট্যাটাস গুলো শেয়ার করি।স্ত্রী যদি বান্ধবী না হয় তাহলে আপনি নিচের এসএমএসগুলো  স্ত্রীর জন্মদিনে  ব্যবহার করতে পারবেন।

বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা চিঠি

অনেকেই বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা এবং উৎকৃষ্ট গিফট দেওয়ার মাধ্যম খোঁজ করেন।  বান্ধবীর জন্মদিনে উপহার দেওয়ার জন্য একটি গোলাপ ও আপনার পছন্দ মতো একটি টেডি বেয়ার নেইল লেডিস পার্স নিন এবং একটি শুভেচ্ছা চিঠি কার্ডে লিখে তাকে দিয়ে দিন।

”একজন ভালো বন্ধু থাকাটা যে মানুষের জীবনে কতটা জরুরি তা তোমার সংস্পর্শে এসে বুঝেছি। তুমি না থাকলে হয়তো জীবনটাই চেঞ্জ হয়ে যেত। যাইহোক শুধু একটা কথায় বলব তুমি অন্ত্যত আমার সারাজীবন এমনই থেক। শুভ জন্মদিন বান্ধবী।”

বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা কবিতা:

বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা কবিতা

সবশেষ আমরা আশা করছি যে, আপনার প্রিয় বান্ধবীর জন্মদিনে আমাদের সরবরাহকৃত শুভেচ্ছা বার্তা গুলো আপনাদেরকে সন্তুষ্ট করতে পেরেছে। প্রিয় পাঠক বন্ধুরা, বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা টাইটেল বিশিষ্ট আর্টিকেলটি ভালো লাগলে বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না। ধন্যবাদ।

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close