সমস্যা এবং সমাধান

JPG থেকে PDF করার নিয়ম-How to Convert jpg to pdf

বর্তমান সময়ে জেপিজি ও পিডিএফ এর ব্যবহার অনেক বেড়ে গেছে।আমরা গুরুত্বপূর্ন বিষয়গুলোর ও ছবি তুলে রাখি যাতে পরবর্তীতে সহজেই মনে রাখতে পারি।আমদের পছন্দের মূহুর্তগুলো আমরা ছবি তুলে রাখি কিন্তু অনেক সময় দেখতে পারি জেপিজি ইমেজ গুলো ঝাপসা দেখা যাচ্ছে।

এ সমস্যা দুর করতে আমরা জেপিজি গুলোকে পিডিএফ পরিবর্তন করতে পারি তাহলে একই সাইজের মধ্যে আমরা ভালো কোয়ালিটি পাবো।জেপিজি থেকে পিডিএফ এ পরিবর্তন আমরা দুইভাবে করতে পারি ওয়েবসাইটের মাধ্যমে ও থার্ড-পার্টি অ্যাপসের মাধ্যমে।এই আর্টিকেলে দুই উপায়ে পরিবর্তন করার নিয়মগুলো দেখাবো

জেপিজি থেকে পিডিএফ করার পদ্ধতিঃ

পদ্ধতি ১ঃ

 hipdf.com এই ওয়েবসাইটে প্রবেশ করে সিলেক্ট ইমেজ টু পিডিএফ।এরপরের স্ক্রিনে জেপিজি টু পিডিফ সিলেক্ট করুন।আপনার ইমেজটি সিলেক্ট করুন এরপর আপলোড হওয়ার জন্য অপেক্ষা করুন এরপর পিডিএফে পরিবর্তন হলে ডাউনলোড করুন।

পদ্ধতি ২ঃ

smallpdf.com ওয়েবসাইটে প্রবেশ করুন আপনার ইমেজটি সিলেক্ট করুন এরপর আপলোড হওয়ার জন্য অপেক্ষা করুন এরপর পিডিএফে পরিবর্তন হলে ডাউনলোড করুন।

পদ্ধতি ৩ঃ

adobe.com/acrobat ওয়েবসাইটে প্রবেশ করুন আপনার ইমেজটি সিলেক্ট করুন এরপর আপলোড হওয়ার জন্য অপেক্ষা করুন এরপর পিডিএফে পরিবর্তন হলে ডাউনলোড করুন।

পদ্ধতি ৪ঃ

jpg2pdf.com ওয়েবসাইটে প্রবেশ করুন আপনার ইমেজটি সিলেক্ট করুন এরপর আপলোড হওয়ার জন্য অপেক্ষা করুন এরপর পিডিএফে পরিবর্তন হলে ডাউনলোড করুন।

পদ্ধতি ৫ঃ

pdfcandy.com ওয়েবসাইটে প্রবেশ করুন আপনার ইমেজটি সিলেক্ট করুন এরপর আপলোড হওয়ার জন্য অপেক্ষা করুন এরপর পিডিএফে পরিবর্তন হলে ডাউনলোড করুন।

এছাড়াও থার্ড-পার্টি অ্যাপসের মধ্যে রয়েছে-

পদ্ধতি ৬ঃ

Adobe reader অ্যাপস ইনস্টল করুন আপনার ইমেজ পছন্দ করুন পিডিএফে পরির্বতন হওয়া পর্যন্ত আপেক্ষা করুন।পিডিএফ হয়ে গেলে ডিভাইসে সেইভ করুন।

পদ্ধতি ৭ঃ

Finereaderঅ্যাপস ইনস্টল করুন আপনার ইমেজ পছন্দ করুন পিডিএফে পরির্বতন হওয়া পর্যন্ত আপেক্ষা করুন।পিডিএফ হয়ে গেলে ডিভাইসে সেইভ করুন।

পদ্ধতি ৮ঃ

pdf expert অ্যাপস ইনস্টল করুন আপনার ইমেজ পছন্দ করুন পিডিএফে পরির্বতন হওয়া পর্যন্ত আপেক্ষা করুন।পিডিএফ হয়ে গেলে ডিভাইসে সেইভ করুন।

পদ্ধতি ৯ঃ

pdfsam অ্যাপস ইনস্টল করুন আপনার ইমেজ পছন্দ করুন পিডিএফে পরির্বতন হওয়া পর্যন্ত আপেক্ষা করুন।পিডিএফ হয়ে গেলে ডিভাইসে সেইভ করুন।

পদ্ধতি ১০ঃ

soda pdf অ্যাপস ইনস্টল করুন আপনার ইমেজ পছন্দ করুন পিডিএফে পরির্বতন হওয়া পর্যন্ত আপেক্ষা করুন।পিডিএফ হয়ে গেলে ডিভাইসে সেইভ করুন।

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close