ভ্রমন

বিমানবন্দর টু টাঙ্গাইল ট্রেনের সময়সূচী 2022- টিকিটের মূল্য, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ, ভাড়া ও ছুটির দিন

বিমানবন্দর থেকে টাঙ্গাইল রেলপথের দূরত্বে যাতায়াতের জন্য রেললাইনের ব্যবস্থা রয়েছে। আপনারা যাতায়াতের জন্য নিরাপদে ট্রেনে যাতায়াত করতে পারেন। ট্রেনে যাতায়াত করতে চাইলে অবশ্যই ট্রেনের সময়সূচী এবং ভাড়া জানা দরকার। আজ আমরা আপনাদের সুবিধার জন্য ট্রেনের সময়সূচী নিয়ে আলোচনা করব।

বিমানবন্দর টু টাঙ্গাইল ট্রেনের সময়সূচী (আন্তঃনগর এক্সপ্রেস):

ঢাকা থেকে টাঙ্গাইল দীর্ঘ এই যাত্রা পথে বিভিন্ন রকমের ট্রেন চলাচল করে। ট্রেন গুলো সঠিক সময়ে চলাচল করে যাত্রীদের নিরাপদ যাতায়াতের আনন্দ দেয়। ঢাকা থেকে টাঙ্গাইল রেলপথের ট্রেনগুলোর চলাচল করে সেই ট্রেনগুলো হলো একতা এক্সপ্রেস (৭০৫), লালমনি এক্সপ্রেস (৭৫১), সিল্কসিটি এক্সপ্রেস (৭৫৩), দ্রুতযান এক্সপ্রেস) ৭৫৭), পদ্মা এক্সপ্রেস (৭৫৯) এবং সিরাজগঞ্জ এক্সপ্রেস (৭৭৫) ট্রেন।।

ট্রেনগুলো চলাচলের কারণে মানুষের যাতায়াতের অনেক সুবিধা হয়েছে। তাই, যাতায়াতের জন্য যাত্রীরা নির্দিষ্ট সময় তাদের গন্তব্য স্থানে যেতে পারে। বিমানবন্দর থেকে টাঙ্গাইলের রেলপথে ট্রেনগুলো কখন ছেড়ে দেওয়া হয় এবং গন্তব্য স্থানে পৌঁছানোর সময় জানা একান্ত প্রয়োজন।

কারণ, সঠিক তথ্য না জেনেই যাতায়াত করতে চাইলে অনেক বিভ্রান্তির শিকার হতে হয়। নিচে বিমানবন্দর থেকে টাঙ্গাইল রেলপথের ট্রেনের সময়সূচীর তালিকা প্রকাশ করা হলো-

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ধূমকেতু এক্সপ্রেস(৭৬৯) বৃহস্পতিবার ০৬ঃ০০ ০৭ঃ৫৫
সুন্দরবন এক্সপ্রেস(৭২৬) মঙ্গলবার ০৮ঃ১৫ ০৯ঃ৪৫
নীলসাগর এক্সপ্রেস(৭৬৫) সোমবার ০৬ঃ৪০ ০৮ঃ২০
একতা এক্সপ্রেস(৭০৫) নাই ১০ঃ১০ ১২ঃ০৫
সিল্কসিটি এক্সপ্রেস(৫৩) রবিবার ১৪ঃ৪৫ ১৬ঃ৫৫
সিরাজগঞ্জ এক্সপ্রেস(৭৭৬) শনিবার ১৭ঃ০০ ২১ঃ৩০
চিত্রা এক্সপ্রেস(৭৬৪) সোমবার ১৯ঃ০০ ২২ঃ১০
দ্রুতযান এক্সপ্রেস(৭৫৭) নাই ২০ঃ০০ ২২ঃ০০
লালমনি এক্সপ্রেস(৭৫১) শুক্রবার ২১ঃ৪৫ ২৩ঃ৪০
পদ্মা এক্সপ্রেস(৭৫৯) মঙ্গলবার ২৩ঃ০০ ০১ঃ০০
লোকাল(৬৬১) নাই ১১ঃ৪০ ১২ঃ৫৪

চেক করুন > বিডি ট্রেন ট্র্যাকার: এসএমএসের মাধ্যমে  ট্রেনের অবস্থান নির্ণয় করুন

বিমানবন্দর থেকে টাঙ্গাইল ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া):

বিমানবন্দর থেকে টাঙ্গাইল রেলপথে যে ট্রেনগুলোর চলাচল করে ওই ট্রেন গুলোর ভিতরে বিভিন্ন ধরনের আসন ব্যবস্থা রয়েছে। প্রত্যেক ট্রেনের আসন অনুযায়ী টিকিটের মূল্য ভিন্ন হয়ে থাকে। স্বল্পমূল্যে নিরাপদে সাথে যাতায়াত করা যায়। যাত্রীদের সুবিধা অনুযায়ী বিভিন্ন আসন ব্যবস্থা রয়েছে।

আপনি আপনার ইচ্ছা অনুযায়ী পছন্দের আসন গ্রহণ করতে পারবেন। ট্রেনের কিছু আসন এর মূল্য খুবই কম। তাই, দরিদ্র মানুষেরা যাতায়াতের সুবিধাটি ভোগ করে থাকে। নিজে বিভিন্ন ধরনের আসন এর টিকিটের মূল্য পৃথক ভাবে তুলে ধরা হলো-

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন  ৯০ টাকা
শোভন চেয়ার ১০৫ টাকা
প্রথম সিট ১৭৫ টাকা
প্রথম বার্থ ২৪০ টাকা
স্নিগ্ধা ২১০ টাকা
এসি সিট ২৪০ টাকা
এসি বার্থ ৩১৫ টাকা

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close