ভ্রমন

ঢাকা টু কুমিল্লা ট্রেনের সময়সূচী 2022- টিকিটের মূল্য, ভাড়ার তালিকা ও ছুটির দিন

আমাদের নিত্যদিনের প্রয়োজনে বিভিন্ন জায়গায় যাতায়াত করতে হয়। যাতায়াতের জন্য অনেকে ট্রেনের যাতায়াতের সুবিধা মনে করেন। আপনি যদি ট্রেনে যেতে চান তাহলে যাতায়াতের জন্য গন্তব্য স্থানের ট্রেনে সঠিক তথ্য জানা একান্ত প্রয়োজন। বাংলাদেশ রেলওয়ে কর্তৃক ২০২০ সালের ১০ জানুয়ারি সকল ট্রেনের সময়সূচী পরিবর্তন করে সুন্দরভাবে বিন্যাস করেছেন। তাই অনেকেরই নতুন সময় সম্পর্কে সঠিক ধারণা নাই।

আপনাদের সুবিধার জন্য আমরা ঢাকা টু কুমিল্লা রেল স্টেশনের ট্রেনের সময়সূচী নিয়ে আলোচনা করব। আপনারা আমাদের পাশে থেকে ট্রেন সম্পর্কে সঠিক তথ্য নিতে পারবেন। বাংলাদেশ রেলওয়ে ট্রেন ব্যবস্থাকে পূর্বঞ্চল এবং পশ্চিমাঞ্চল ট্রেন,সুবিধা অনুযায়ী সময়সূচী কে দুই ভাগে ভাগ করা হয়েছে।

ঢাকা টু কুমিল্লা ট্রেনের সময়সূচী :

ঢাকা থেকে কুমিল্লা রেলপথে একটিমাত্র ট্রেন চলাচল করে। কুমিল্লা কম্পিউটার (৯০) ট্রেনটি
কুমিল্লা রেলপথের চলাচল করে যাত্রীদের যাতায়াতের অনেকটা সুবিধা করে দিয়েছে। তাই এখানে যাত্রীদের যাতায়াতের সুবিধার জন্য ট্রেনের সময়সূচী তুলে ধরা হলো।

যাত্রীরা যাতে সঠিক সময়ে ট্রেনে উঠতে পারেন এবং গন্তব্য স্থানে পৌঁছানোর সময় সম্পর্কে সঠিক ধারণা নিতে পারেন সেজন্য এখানে ঢাকা টু কুমিল্লা ট্রেন সময়সূচী তালিকা আকারে প্রকাশ করা হলো-

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
কুমিল্লা কমিউটার(৯০) সোমবার ১৩ঃ৩০ ১৯ঃ৫২

ঢাকা টু কুমিল্লা ট্রেনের টিকিটের মূল্য ( ভাড়া) :

যাত্রীদের যাতায়াতের সুবিধার জন্য‌ ট্রেনের বিভিন্ন আসনের মূল্য অনেক কম। তাই মধ্যবিত্ত শ্রেণী মানুষ থেকে শুরু করে বিলাসবহুল শ্রেণীর মানুষের যাতায়াত করতে এটা সুবিধা দিয়ে থাকে।

ট্রেনের ভিন্ন ভিন্ন আসন থাকায় প্রতিটি আসনের মূল্য আলাদা।নিচের ট্রেনের বিভিন্ন আসনের ভাড়ার তালিকা প্রকাশ করা হলো।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ১৭০ টাকা
শোভন চেয়ার ২০৫ টাকা
প্রথম আসন ২৭০ টাকা
প্রথম বার্থ ৪০৫ টাকা
স্নিগ্ধা ৩৯১ টাকা
এসি ৪৬৬ টাকা
এসি বার্থ ৭০২ টাকা

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close