শিক্ষা

রংপুর জিলা স্কুল ভর্তির ফলাফল 2021 (লটারি)

রংপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2021 প্রকাশিত হয়েছে। সেই বিজ্ঞপ্তি অনুসারে ভর্তিচ্ছু শিক্ষার্থীবৃন্দ 2021 সালে ক্লাস থ্রি এবং ক্লাস 8 এ ভর্তির জন্য আবেদন করেছে। তারই প্রেক্ষাপটে রংপুর জিলা স্কুল ভর্তি ফলাফল 2021 প্রকাশিত হয়েছে। ক্লাস থ্রি এবং ক্লাস এইট এর জন্য সকাল ও ডে শিফটের জন্য শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করেছেন।

অনলাইনে কিভাবে আবেদন করবেন পরীক্ষার তারিখ ভর্তি কার্যক্রম আসন পরিকল্পনা মেধা তালিকা সবকিছু রংপুর জিলা স্কুল অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীবৃন্দ যাতে সহজে লটারির মাধ্যমে যাচাইকৃত উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বর খুঁজে পান সেজন্য আমরা এই পেজটি সাজিয়েছি।

রংপুর জিলা স্কুল ভর্তির ফলাফল 2021 (লটারি)

রংপুর জিলা স্কুল ভর্তির ফলাফল 2021 প্রকাশিত হয়েছে। আপনারা অবগত আছেন যে করোনাভাইরাস পরিস্থিতির কারণে যতসংখ্যক ছাত্র-ছাত্রী সরকারি বিদ্যালয় ভর্তি হওয়ার প্রত্যাশায় গত 15 ডিসেম্বর হতে 27 ডিসেম্বর পর্যন্ত অনলাইনে আবেদনপত্র জমা দিয়েছেন। সেই আলোকে 30 ডিসেম্বর 2020 লটারির মাধ্যমে জমাকৃত আবেদনের পরিপ্রেক্ষিতে খুব কম সংখ্যক ছাত্র-ছাত্রী প্রতিটি আসনের বিপরীতে নেওয়া হয়েছে।

উত্তীর্ণ প্রার্থীগণ লটারির মাধ্যমে উত্তীর্ণ হওয়ায়, অনেক শিক্ষার্থী আবিষ্কৃত হয় অধীর আগ্রহে ভর্তির কার্যক্রম সম্পন্ন করার জন্য পথ চেয়ে বসে আছে। অনেক অভিভাবক তাদের সন্তানদের বাংলাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির জন্য চিন্তিত। রংপুর জিলা স্কুলে যত সংখ্যক ছাত্র-ছাত্রী ভর্তি হওয়ার জন্য আবেদন করেছে তার মধ্যে থেকে লটারির মাধ্যমে প্রতিটি অসম্পূর্ণ ঘরে অফিশিয়াল ওয়েবসাইটে সেই অভিনন্দিত রোল নাম্বার প্রকাশ করা হয়েছে। ছাত্র-ছাত্রীরা যাতে অতি সহজেই রংপুর জিলা স্কুল লটারির ফলাফল 2021 জানতে পারে তারি দিকনির্দেশনা এখানে যথোপযুক্তভাবে দেওয়া আছে।

রংপুর জিলা স্কুলের টিচার বা বৈশিষ্ট্য সমূহ

  • রংপুর জিলা স্কুল 1832 সালে প্রতিষ্ঠিত হয়।
  • এখানে কর্মকর্তা রয়েছে 13 জন
  • 55 জন শিক্ষক বাংলা এবং ইংলিশ মাধ্যমে শিক্ষাদান করে আসছে।
  • শিক্ষার্থীর সংখ্যা প্রায় 1800 জন
  • আয়তন প্রায় 15. 66 একর
  • খেলার মাঠে ফুটবল ক্রিকেট বাস্কেটবল ভলিবল ও ব্যাডমিন্টন খেলার আয়োজন করা হয়।
  • রংপুর জিলা স্কুল উত্তর বঙ্গের অন্যতম সন্তোষজনক রেজাল্ট করা স্কুল।

রংপুর জিলা স্কুল ভর্তি সার্কুলার 2021

আপনারা জানেন যে রংপুর জিলা স্কুল ভর্তি সার্কুলার 2021 প্রকাশিত হয়েছে গত 13 -12- 2020 তারিখে। অসংখ্য শিক্ষার্থী এই মহান বিদ্যাপীঠে ভর্তি হওয়ার জন্য 120 টাকা বিডিটি অফেরৎযোগ্য জমা দিয়ে টেলিটক সিমের মাধ্যমে ভর্তি পরীক্ষার ফি প্রদান করেছেন। ইতোমধ্যে রংপুর জিলা স্কুলের ভর্তি সার্কুলার স্কুলের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। নিচে সার্কুলারটি দেওয়া হল।

rangpur zilla school

রংপুর জিলা স্কুল ভর্তি কবে শুরু হবে?

2020 -2021 শিক্ষাবর্ষের জন্য বাংলাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয় লটারির মাধ্যমে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হবে। আজ 30 ডিসেম্বর লটারির মাধ্যমে উর্ত্তীন্ন প্রার্থীগণ তাদের স্ব-স্ব কাগজপত্র নিয়ে অফিস চলাকালীন সময়ের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করা যাবে।ভর্তি কার্যক্রম কবে নাগাদ শুরু হবে তা এখনও অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়নি। যত দ্রুত সম্ভব অফিশিয়াল ওয়েবসাইট ভর্তির কার্যক্রম শুরু হওয়ার ডেট পাবলিশ করা হলে আমরা ওয়েবসাইটে পাবলিশ করব।

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close