শিক্ষা

দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফলাফল 2022 লটারি

দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2021 এর আলোকে ভর্তিচ্ছু শিক্ষার্থী বৃন্দ 15 ডিসেম্বর থেকে 27 শে ডিসেম্বর পর্যন্ত অনলাইনের মাধ্যমে ভর্তি আবেদন ফরম জমা দেন। আপনারা জানেন যে, করোনাভাইরাস পরিস্থিতির কারণে বাংলাদেশের সকল সরকারি বিদ্যালয় সমূহ ভর্তি বিজ্ঞপ্তির আলোকে অধিক সংখ্যক শিক্ষার্থীর মধ্যে থেকে লটারির মাধ্যমে 2021 সালের ষষ্ঠ শ্রেণিতে ভর্তির জন্য লটারির মাধ্যমে শিক্ষার্থী বাছাই করা হয়েছে। লটারি কিত উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির ফলাফল 30 ডিসেম্বর 2020 তারিখে প্রকাশিত হয়েছে।

দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় অধিক সংখ্যক শিক্ষার্থীর মধ্যে থেকে খুব কমসংখ্যক সৌভাগ্যবান’ শিক্ষার্থী 2021 সালের ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হতে পারছে।সেই শুভাকাঙ্ক্ষী তো প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার জন্য লটারি মাধ্যমে যে সকল শিক্ষার্থীর নাম দীনাজপুর গভর্মেন্ট বালিকা উচ্চ বিদ্যালয় নোটিশ বোর্ড প্রদান করা হয়েছে। ভর্তির নিয়ম কানুন,ভর্তি বিজ্ঞপ্তি, সহজে ভর্তির সকল তথ্য যদি আপনারা পেতে চান তাহলে বলব আপনারা সঠিক জায়গায় আছেন।

এবছর লটারি প্রক্রিয়াটি একটি স্বয়ংক্রিয় সফটওয়্যার সেরা পদ্ধতিতে পরিচালিত হবে যেখানে একটি সফটওয়্যার এর মাধ্যমেউত্তীর্ণ শিক্ষার্থীরা সহজেই দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।
তাই আপনি দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ভর্তি ফলাফল জানতে পারবেন।

দিনাজপুর সরকারি বালিকা বিদ্যালয় ভর্তি সার্কুলার 2021

দিনাজপুর সরকারি বালিকা বিদ্যালয় ভর্তি সার্কুলার 2020 বাংলাদেশের অন্যান্য সরকারি বিদ্যালয় মোতাবেক প্রকাশ করা হয়েছে।যার পরিপ্রেক্ষিতে টেলিটক অপারেটরের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থী তাদের বিডিটি 120 অফেরৎযোগ্য পরিশোধ করে ভর্তি ফরম জমা দিয়েছিলেন, তারই ধারাবাহিকতায় দিনাজপুর সরকারি বালিকা বিদ্যালয়ের ভর্তি সার্কুলার 2021 নিচে একনজর দেখার জন্য পেশ করা হল

Dinajpur-Zilla-School-Admission-Circular-2021-scaled

 

দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফলাফল 2021 লটারি

বাংলাদেশের সকল গভারমেন্ট স্কুল সমূহের ভর্তির ফলাফল কেবল আমাদের এই ওয়েবসাইটে পাওয়া যায়। সুতরাং এখান থেকে আপনাদের কাঙ্খিত ফলাফল সংগ্রহ করার জন্য আহবান করা যাচ্ছে। বলা দরকার যে অনলাইন পোর্টাল যতস্বাবলম্বী হচ্ছে তত্ত্ব শিক্ষার কার্যক্রম দিন দিন উন্নত থেকে উন্নত দিকে এগিয়ে যাচ্ছে।

খুবই কম সংখ্যক শিক্ষার্থী 2021 সালের ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হওয়ার জন্য লটারির মাধ্যমে উত্তীর্ণ হয়েছে। প্রতিবছর দিনাজপুর বোর্ডের অধীনে দিনাজপুর বালিকা উচ্চ বিদ্যালয় সুনামধন্য রেজাল্ট করে আসছে। যেহেতু উত্তর বঙ্গের অন্যতম বালিকা বিদ্যালয় প্রতিবছর সন্তোষজনক রেজাল করে আসছে তাই 2021 সালের ষষ্ঠ শ্রেণিতে ভর্তির জন্য অনেক শিক্ষার্থী আবেদন জমা দিয়েছিলেন। কিন্তু সীমিত আসনে লটারির মাধ্যমে আজ 30 শে ডিসেম্বর উত্তীর্ণ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। দিনাজপুর সরকারি বালিকা বিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট হতে উত্তীর্ণ প্রার্থীদের তালিকা পাওয়া যাবে।

দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর বৈশিষ্ট্য বা ফিচার

  • বিদ্যালয়টি হাজার ১৮৬৯ সালে প্রতিষ্ঠিত হয়েছিল
  • এটি দিনাজপুর সদর উপজেলার একটি মাধ্যমিক বিদ্যালয়
  • এই বিদ্যালয়ে প্রায় 2 হাজার শিক্ষার্থী পড়াশোনা করে
  • এখানে মোট 52 জন শিক্ষক ইংলিশ এবং বাংলা মাধ্যমে পড়াশোনা শিখিয়ে আসছেন
  • এখানে সাইট টি ভবন রয়েছে একটি তিনতলা ভবন সহ শিক্ষার্থীর জন্য মোট 36 টি কক্ষ রয়েছে।
  • বিদ্যালয়টির অবকাঠামো অনেক সুন্দর
    এটি উত্তরবঙ্গের একটি ঐতিহ্যবাহী এবং স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান।

দিনাজপুর সরকারি বালিকা বিদ্যালয়ের ভর্তি কবে থেকে শুরু হবে?

ইতোমধ্যে যেসকল শিক্ষার্থী তাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে লটারির মাধ্যমে ভর্তির জন্য উত্তীর্ণ হয়েছে তাদের ভর্তির কার্যক্রম এখনো দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় হতে প্রকাশ করা হয়নি। তবে খুব শীঘ্রই ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে। ভর্তি কার্যক্রম সফলভাবে সম্পন্ন করার জন্য আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন। এখানে আমরা সবার আগে অফিশিয়াল সব তথ্য আপডেট করে থাকি। উত্তীর্ণ হওয়ার পরেও অনেক শিক্ষার্থী আছে যারা ভর্তি কার্যক্রম সম্পর্কে কোন কিছুই জানেন না এই পেজটি তার জন্য সহায়ক হবে।

ভর্তির কার্যক্রম অনলাইন 2021

নতুন বিদ্যালয় নতুন শহর নতুন অভিজ্ঞতা সবকিছুই কাজে লাগিয়ে একজন শিক্ষার্থীকে যে সামনের দিকে এগিয়ে যেতে হবে তার ঐ প্রকাশ ভঙ্গিমায় দিনাজপুর সরকারি বালিকা বিদ্যালয় একটি যথোপযুক্ত বিদ্যাপীঠ। যেহেতু ভর্তির যাবতীয় কার্যক্রম অনলাইনের মাধ্যমে সম্পন্ন করা হবে সেহেতু একজন শিক্ষার্থীকে অবশ্যই সকল আপডেট তথ্য অনলাইনে থেকে সংগ্রহ করতে হবে।
দিনাজপুর সরকারি বালিকা বিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট এবং আমাদের ওয়েবসাইটে সকল আপডেট তথ্য পাওয়া যাবে বলে আশাবাদ ব্যক্ত করছি।যদি কোনো তথ্য প্রয়োজন হয় তাহলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানান, আমরা যত তাড়াতাড়ি সম্ভব সেই কমেন্টের জবাব দিতে চেষ্টা করবো ইনশাআল্লাহ।

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button