ভ্রমন

ঢাকা থেকে রাজশাহী বনলতা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩ টিকিটের মূল্য এবং বন্ধের দিন

ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওনা কারি যাত্রী মহোদয়ের প্রতি বনলতা এক্সপ্রেস এবং নবরুপ.কম এর পক্ষ থেকে স্বাগতম।ব্যস্ততম নগরী ঢাকা হতে রাজশাহীর উদ্দেশ্যে প্রতিনিয়ত অসংখ্য যাত্রী বনলতা এক্সপ্রেস নামক আন্তঃনগর ট্রেনের মাধ্যমে যাতায়াত করছে। যেহেতু, ঢাকা বাংলাদেশের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক, কূটনৈতিক এবং সাংস্কৃতিক ভান্ডার এর উৎস।

অপরদিকে, শিক্ষা নগরী রাজশাহী বাংলাদেশের পশ্চিমে অবস্থিত। নানাবিধ প্রয়োজনে প্রতিদিন অসংখ্য যাত্রী ঢাকা থেকে রাজশাহী, এবং রাজশাহী থেকে ঢাকা যাতায়াত করছে। কাজেই, আপনি যদি বনলতা এক্সপ্রেস ট্রেনের সার্বিক সেবা পেতে চান, তাহলে এই পোস্টে উল্লেখিত সকল তথ্য সংরক্ষণ করতে পারেন-যা এখানে সুন্দর ভাবে উল্লেখ করা রয়েছে।

বনলতা এক্সপ্রেস তাদের মূল্যবান যাত্রীদের সর্বাধিক সেবা দেওয়ার জন্য প্রস্তুত থাকে। এখানে আমরা বনলতা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী , টিকিটের মূল্য, সুবিধা-অসুবিধা, ট্রেন স্টেশন সম্পর্কে বিশদ তথ্য শেয়ার করেছি। সুতরাং পুরো পোস্টটি পড়ুন এবং আপনাদের কাংখিত তথ্য খুজে নিন।

বনলতা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

বাংলাদেশ রেলওয়ে কর্তৃক বনলতা এক্সপ্রেস ট্রেনের 2021 সালের নতুন সময়সূচী তাদের অফিসিয়াল ওয়েবসাইট হতে সংগ্রহ করে আপনাদের কাছে শেয়ার করেছি।

Related Articles
791Banalata ExpressFridayRajshahi18:35Chapainawabganj19:30
792Banalata ExpressFridayRajshahi7:00Dhaka11:30

বনলতা এক্সপ্রেস ট্রেনের টিকিট মূল্য

বনলতা এক্সপ্রেস ঢাকা-রাজশাহী রুটের অন্যতম আন্ত:নগর ট্রেন সার্ভিস। স্বাচ্ছন্দ ভেদে বিভিন্ন বগি এবং চেয়ারের টিকিট মূল্য ভিন্ন। বনলতা এক্সপ্রেস ট্রেনের টিকেট মূল্য খুবই সস্তা, যদিও সন্তোষজনক সেবা দিয়ে থাকে।

  • Shovon Chair Ticket Price – 340 Tk
  • Snigdha Ticket Price – 570 TK
  • AC Seat Ticket Price – 680 TK
  • AC Birth Ticket Price – 1020 TK

বনলতা এক্সপ্রেস ট্রেনের স্টপেজ স্টেশনগুলি

অনেকসময় বাংলাদেশ রেলওয়ে কর্তৃক কোনো ট্রেনের যাত্রাবিরতি পরিবর্তিত হতে পারে। নিম্নোক্ত তালিকাটি ২০২০ সাল অব্দি কার্যকর।

  • ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশন
  • রাজশাহী

বনলতা এক্সপ্রেস ট্রেনের অনলাইনে টিকিট বুকিং সিস্টেম

#Check

বনলতা এক্সপ্রেস ট্রেনের সঠিক অবস্থান এসএমএসের মাধ্যমে জানুন

#Check

 

সম্মানিত ভিজিটর,বনলতা এক্সপ্রেস অর্থাৎ ঢাকা-রাজশাহী রুটে ট্রেন জার্নি বিষয়ক যদি কোন প্রশ্ন থেকে থাকে, দয়া করে কমেন্ট এর মাধ্যমে আমাদেরকে জানান। আমরা যত তাড়াতাড়ি সম্ভব কাংখিত তথ্য দিই আপনাকে সহযোগিতা করব। বাংলাদেশ রেলওয়ে যাবতীয় তথ্য জানতে নবরুপ ডটকম লিংকটি বুকমার্ক করতে ভুলবেন না।

#Bangladesh Rail

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button