শিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স শেষ বর্ষের রুটিন 2022

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স শেষ বর্ষের রুটিন 2021 জাতীয় বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। 2018 সালের এম এ, এম এস এস, এম এস সি, এম বি এ পরীক্ষার সংশোধিত রুটিন এখানে পাওয়া যাবে।

আপনি যদি মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী হয়ে থাকেন তবে. এই পেজটি আপনার জন্যই। এখানে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স প্রথম থেকে শেষ বর্ষের শিক্ষার্থীদের জন্য যাবতীয় দিকনির্দেশনা। যেমন- পরীক্ষার ফরম পূরণ, রুটিন ডাউনলোড এবং পরীক্ষা সংক্রান্ত দিকনির্দেশনা ইত্যাদি।

আপনারা জানেন যে. করোনাভাইরাস পরিস্থিতির কারণে বাংলাদেশ সরকার বিভিন্ন পরীক্ষা সংক্রান্ত রুটিন প্রকাশ এ সময় নিয়েছে যথেষ্ট। ইতোমধ্যে অনেক মাস্টার শিক্ষার্থী বিয়ে-শাদী করে বাচ্চাকাচ্চার পিতা-মাতা হওয়ার গৌরব অর্জন করেছে। সাংসারিক. মানসিক এবং ব্যবহারিক যাবতীয় কাজের ঊর্ধ্বে বহুল কাঙ্ক্ষিত জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স শেষ পর্বের পরীক্ষা।

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষা 2021 রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স শেষ বর্ষ পরীক্ষা 2021 এখানে উপলব্ধ। কাজেই, আপনি যদি মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষার্থী হয়ে থাকেন, তাহলে রুটিনটি ডাউনলোড করা আপনার প্রয়োজন। সেই কাঙ্খিত রুটিনটি যাতে সহজেই ডাউনলোড করতে পারে সে বিষয়ে দিকনির্দেশনা এখানে দেয়া আছে।

Download Image PDF(1)

Download Image PDF(2)

মাস্টার্স শেষ বর্ষের এডমিট কার্ড ডাউনলোড 2021

জাতীয় বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইটে পরীক্ষার প্রবেশপত্র বিষয়ক আলোচনায় যা বলেছে তা এখানে উপস্থাপন করা আছে।

এডমিট কার্ড বিষয়ক প্রশ্ন এবং উত্তর

একজন মাস্টার্সের শিক্ষার্থী এডমিট কার্ড ডাউনলোড বিষয়ক এই অংশে নানাবিধ প্রশ্নের সম্মুখীন হয়ে থাকেন। অনেকে গুগলে যেসকল ফ্যাট বা প্রশ্ন উত্তর জানতে চেয়েছেন তাদের জন্য নিচে বিস্তারিত আলোচনা করা রয়েছে।

  1. জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষা কবে শুরু?

-জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষা শুরু হবে আগামী 7 ফেব্রুয়ারি 2021 তারিখে।

2. পরীক্ষা শুরুর সময়

-মাস্টার জাতীয় বিশ্ববিদ্যালয়ের রুটিন মোতাবেক প্রতিটি কলেজে সকাল 9 টা 30 মিনিটে উক্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

3. জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষা 2018 রুটিন কবে প্রকাশিত হয়েছে?

-বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষা বোর্ড গাজীপুর তার অফিশিয়াল ওয়েবসাইটে অর্থাৎ www.nu.ac.bd 13-1-2021 তারিখে প্রকাশ করেছে।

4. কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ বর্ষের এডমিট কার্ড পাবো?

-মাস্টার্স শেষ বর্ষের সকল বিভাগের এডমিট কার্ড গ্রহণ করার জন্য নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠানে যেতে হবে। স্ব-স্ব কলেজের স্ব-স্ব বিভাগে গিয়ে এডমিট কার্ড সংগ্রহ করা যাবে।

5. মাস্টার্স শেষ বর্ষের রেজাল্ট কবে প্রকাশিত হবে?

-জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষা সমাপ্ত হওয়ার পর ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। সেই ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পরে শিক্ষাবোর্ড কর্তৃক সিদ্ধান্তে জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স শেষ বর্ষ 2021 সালের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

6. মাস্টার্স শেষ বর্ষের ভাইবা প্রাকটিক্যাল পরীক্ষা কবে?

-বাংলাদেশ ন্যাশনাল ইউনিভার্সিটি সরকারি ওয়েবসাইট যেহেতু, সে বিষয়ে কোনো নোটিশ প্রদান করা হয়নি। সেহেতু, আমরা আমাদের গুরুত্বপূর্ণ ভিজিটরকে একটু সময় নেওয়ার জন্য পরামর্শ দেই।

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল তথ্য আমরা সবার আগে দেওয়ার চেষ্টা করি। কাজেই, সকল তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের লিংক বুকমার্ক করে রাখতে পারেন।

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button