ভ্রমন

ঢাকা টু লালমনি ট্রেনের সময়সূচী 2022- টিকিটের মূল্য, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ, ভাড়া ও ছুটির দিন

ঢাকা থেকে লালমনিরহাট অথবা লালমনিরহাট থেকে ঢাকা ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, কেবিন ভাড়া সহ লালমনি এক্সপ্রেস ট্রেনের মূল্যবান তথ্য এখানে পাওয়া যায় ।বাংলাদেশ রেলওয়ে নির্দিষ্ট হারে দূরত্ব মেপে ভাড়া নিয়ে থাকে এবং সেইসাথে যাত্রীদের সময়ের কথা বিবেচনা করে নির্দিষ্ট  ইস্টিশনে স্বাভাবিকভাবে সময় মেনটেন করে থাকে। তাই সম্মানিত যাত্রী ভাই এবং  বোনেরা বাংলাদেশ রেলওয়েতে ভ্রমণ করার জন্য যে সকল গুরুত্বপূর্ণ তথ্য জানা দরকার তা আমাদের আর্টিক্যালে দেওয়া আছে।

যাতায়াতের জন্য ট্রেন অনেক সুবিধাজনক। তাই এখানে ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের সময়সূচী আলোচনা করে আপনাদের কাছে শেয়ার করব। অধিকাংশ মানুষ প্রতিদিনের যাতায়াতের জন্য ট্রেনের যাতায়াত স্বচ্ছন্দবোধ মনে করে। অন্যান্য যানবাহন থেকে ট্রেনে যাতায়াত করলে অনেকটা সুবিধা হয়। নির্দিষ্ট সময়ের মধ্যে গন্তব্যস্থলে পৌঁছান যায়।

ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী :

বাংলাদেশের রেল লাইনের কেন্দ্রস্থল হল ঢাকা কমলাপুর রেল স্টেশন। কমলাপুর স্টেশন থেকে দেশের বিভিন্ন জায়গায় রেললাইন সংযোগ আছে। এই স্টেশন থেকে দেশের বিভিন্ন জায়গায় ট্রেনের মাধ্যমে যাতায়াত করা যায়। ঢাকা থেকে লালমনিরহাট ৩৩১.৭ দূরত্বের এই যাত্রাপথ লালমনি টু ঢাকা পথে লালমনি এক্সপ্রেস ট্রেন চলাচল করে।ঢাকা থেকে লালমনিরহাট যাওয়ার জন্য লালমনি এক্সপ্রেস ট্রেন চলাচল করে। আপনি ট্রেনে যাতায়াত করতে চাইলে এই ট্রেনটিতে যাতায়াত করতে পারবেন। নির্দিষ্ট সময়ে চলাচল করে।

তাই আমরা বলব আপনার যাতায়াতের জন্য ট্রেনে যাতায়াত করলে ভালো সেবা পেয়ে থাকবেন।এই ট্রেন একটি নির্দিষ্ট সময়ে স্টেশন থেকে ছেড়ে দেওয়া হয় এবং নির্দিষ্ট সময়ে গন্তব্য স্থানে পৌঁছে যায়। প্রতি সপ্তাহের একটি নির্দিষ্ট দিন এই ট্রেন বন্ধ থাকে।

লালমনি এক্সপ্রেস ট্রেন বন্ধের দিন- সাপ্তাহিক ছুটি

আপনি যদি ট্রেনে যাতায়াত করতে চান তাহলে আপনাকে অবশ্যই লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে সঠিক ধারণা নিতে হবে। লালমনিরহাট এক্সপ্রেস (৭৫১) ট্রেনটি ঢাকা স্টেশন ছেড়ে যাওয়ার সময় এবং গন্তব্য স্থানে পৌঁছানোর সময় তুলে ধরা হলো-

স্টেশন ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু লালমনিরহাট ঢাকা শুক্রবার ২১ঃ৪৫ ০৭ঃ২০
লালমনিরহাট টু ঢাকা ঢাকা শুক্রবার ১০ঃ২০

ঢাকা টু লালমনিরহাট ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া):

ঢাকা থেকে লালমনিরহাট যাওয়ার জন্য লালমনি এক্সপ্রেস ট্রেনটি চলাচল করে। সেটির বিভিন্ন আসন ব্যবস্থা রয়েছে। প্রতিটি আসন ব্যবস্থা টিকিটের মূল্য বিভিন্ন রকম। ট্রেনগুলোর আসন ভিন্ন থাকায় আপনি যদি শোভন আসনে যেতে চান তাহলে এক রকম এবং এসি আসনে যেতে চাইলে আলাদা রকম ভাড়া দিতে হবে।

ভিন্ন ভিন্ন আসন ব্যবস্থার টিকিটের মূল্য জানতে চাইলে আপনি অবশ্যই নিচের তালিকাটি লক্ষ করবেন। নিচে ট্রেনের নাম,বিভিন্ন আসনের টিকিটের মূল্য উল্লেখ করা হলো-

আসন বিভাগ  টিকিটের মূল্য
শোভন ৪২০ টাকা
শোভন চিয়ার ৫০৫ টাকা
প্রথম আসন ৬৭৫ টাকা
প্রথম বার্থ ১০১০ টাকা
স্নিগ্ধা ৮৪০ টাকা
এসি ১০১০ টাকা
এসি বার্থ ১৫১০ টাকা

ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের বিরতি স্টেশন

ঢাকা থেকে লালমনিরহাট অথবা লালমনি এক্সপ্রেস ট্রেনের টিকেট যে সকল স্থানে সংগ্রহ করা যাবে অথবা লালমনিরহাট থেকে ঢাকা ট্রেনের স্টপেজ স্টেশন গুলি নিম্নরূপ।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৫১) লালমনিরহাট থেকে (৭৫২)
বিমানবন্দর ২২ঃ১২ ১৯ঃ২১
জয়দেবপুর ২২ঃ৪২ ১৮ঃ৪৭
টাঙ্গাইল ২৩ঃ৪০ ১৭ঃ৫০
বঙ্গবন্ধু সেতু পূর্বে ০০ঃ০২ ১৭ঃ২৮
শহীদ এম মনসুর আলী ০০ঃ৩৯ ১৬ঃ৪৬
উল্লাপাড়া ০১ঃ০২ ১৬ঃ১৮
বড়াল ব্রিজ ০১ঃ৩০ ১৫ঃ৫৫
আজিমনগর ০২ঃ১৫ ১৫ঃ১৬
নাটোর ০২ঃ৪২ ১৪ঃ৪৬
সান্তাহার ০৩ঃ১৫ ১৩ঃ৫৫
বগুড়া ০৪ঃ২১ ১৩ঃ০৮
সোনাতলা ০৪ঃ৫০ ১২ঃ৩৪
বোনারপাড়া ০৫ঃ১৩ ১২ঃ১২
গাইবান্ধা ০৫ঃ৩৭ ১১ঃ৪৮
বামনডাঙ্গা ০৬ঃ০৯ ১১ঃ১৭
পীরগাছা ০৬ঃ২৭ ১০ঃ৫৮
কাউনিয়া ০৬ঃ৪৫ ১০ঃ৪০

লালমনি এক্সপ্রেস ট্রেনটি এখন কোথায় ?

আপনি কি জানেন? লালমনি এক্সপ্রেস ট্রেনটি এখন কোথায় ? যদি জানতে  আগ্রহ হয়েছে ঢাকা থেকে লালমনিরহাট ভ্রমণকারী ট্রেনটি এখন কোথায়? তাহলে ঝটপট মোবাইলের মেসেজ অপশনে গিয়ে আপনি দ্রুতই এসএমএসের মাধ্যমে ট্রেন ট্রাকিং অথবা ট্রেনের অবস্থান সহজেই জানতে পারবেন। অনেকেই অনলাইনে ট্রেনের টিকেট কাটার সিস্টেম জানেন না। তাই আমরা এখন অনলাইনে ট্রেনের টিকেট কাটার সিস্টেম সম্পর্কে ওয়াকিবহাল করব.

ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের রুট ম্যাপ এবং  ট্রেন ট্রাকিং

 লালমনি এক্সপ্রেস ট্রেনের অনলাইন টিকেট

লালমনি এক্সপ্রেস অথবা ঢাকা টু লালমনিরহাট এবং লালমনিরহাট টু ঢাকা গামী ট্রেন ভ্রমণ করার জন্য যারা অনলাইনে ট্রেনের টিকিট করতে ইচ্ছুক তারা নিম্নোক্ত লিংকে ক্লিক করে লালমনি এক্সপ্রেস ট্রেনের টিকেট অনলাইনে করতে পারবেন।

অনলাইনে ট্রেনের টিকিট কাটার সিস্টেম জানতে এখানে ক্লিক করুন ।

তাছাড়াও * 131# নাম্বারে ডায়াল করে এসএমএস এর মাধ্যমে টিকিট বুক করতে পারবেন.

# ‘লালমনি এক্সপ্রেস’ ট্রেনের টিকিট অনলাইনে কেনার সিস্টেম

#বাংলাদেশ রেলওয়ে

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close