ভ্রমন

ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী 2022-টিকিটের মূল্য, রুট ম্যাপ, ছুটির দিন ও ভাড়ার তালিকা

আমাদের এই ওয়েবসাইটটিতে ঢাকা টু দিনাজপুর রেলপথের ট্রেনের সময়সূচী নিয়ে আলোচনা করছি। আশা করি আপনি আপনার ট্রেনে ভ্রমণের সঠিক তথ্য এখান থেকে গ্রহণ করতে পারবেন। ঢাকা থেকে দিনাজপুরে ট্রেনে যাতায়াত করতে চাইলে অবশ্যই ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য সম্পর্কে জানা উচিত। যাতায়াতের সুবিধার জন্য অন্যান্য মাধ্যমের চেয়ে ট্রেন বেশি সুবিধা দিয়ে থাকে। সুতরাং, ট্রেনে যাতায়াত করলে সময়ের সঠিক ব্যবহার করা যায়। বাসের মতো ট্রেনে ভ্রমণের কোন অসুবিধা হয় না ।

তাই, বেশিরভাগ মানুষ ট্রেনে ভ্রমণ সুবিধা ভোগ করে। অনেক সময় দেখা যায় যে ট্রেনে টিকিটের মূল্যের চেয়ে বাসের টিকিটের মূল্য অনেক বেশি হয়। বর্তমান সময়ে বাংলাদেশের রেলওয়ে ঘরে বসেই অনলাইনের মাধ্যমে টিকিট কাটার ব্যবস্থা চালু করেছে। টিকিট বুকিং করার জন্য সর্বপ্রথম ন্যাশনাল এনআইডি কার্ড প্রয়োজন। আপনি চাইলেই ঘরে বসেই নিজেই নিজের টিকিট কাটতে পারবেন। অনলাইনের মাধ্যমে টিকিট বুকিং করতে কিছু নিয়ম কানুন সম্পর্কে সঠিক ধারণা থাকতে হবে।

ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী (আন্তঃনগর):

ঢাকা টু দিনাজপুর রেলপথে আন্তঃনগর ট্রেন যাতায়াত করে। একতা এক্সপ্রেস (৭০৫) দ্রুতযান এক্সপ্রেস (৭৫৮) ট্রেন দুইটি দিনাজপুর রেলপথে যাতায়াতের সুবিধা দিয়ে থাকে। যাতায়াতের জন্য আমাদের ট্রেনের সঠিক সময় জানা দরকার। তাই আপনাদের সুবিধার জন্য এখানে ট্রেনের সময়সূচী তুলে ধরা হলো।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
একতা এক্সপ্রেস(৭০৫) নাই ১০ঃ১০ ১৯ঃ০০
দূতযানএক্সপ্রেস(৭৫৭) নাই ২০ঃ০০ ০৪ঃ০০

ঢাকা টু দিনাজপুর ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া):

ঢাকা টু দিনাজপুর রেলপথে ট্রেনের ভিতরে বিভিন্ন প্রকার কোচ থাকে। ট্রেনের ভিতরে বিভিন্ন প্রকার আসনের মূল্য ভিন্ন রকম হয়ে থাকে। যাত্রীরা তাদের সুবিধা মতো আসন বুকিং করতে পারবেন। আপনি আপনার পছন্দমত আসন বুকিং করে যাতায়াত করতে পারবেন। আমাদের পোস্ট এর সাহায্যে আপনি আপনার প্রয়োজনীয় সকল তথ্য গ্রহণ করে আমাদের পাশে থাকুন।আশা করি ,স্বল্পমূল্যে ট্রেন ভ্রমণ হোক আনন্দময়। ট্রেনের সঠিক সময় ও টিকিটের মূল্য জানার পাশাপাশি আপনি আপনার টিকিট বুকিং অনলাইন করতে ভুলবেন না।

বাংলাদেশ রেলওয়ে এখন অনলাইনের মাধ্যমে টিকিট বুকিং এবং ট্রেনের অবস্থান জানার ব্যবস্থা গ্রহণ করেছেন।আপনাদের সুবিধার জন্য নিচে ঢাকা টু দিনাজপুর রেলপথের ট্রেনগুলোর বিভিন্ন আসনের নাম এবং টিকিটের মূল্য তালিকা আকারে প্রকাশ করা হলো।

আসন বিভাগ টিকিটের মূল্য
শোভন ৩৯০ টাকা
শোভন চিয়ার ৩৬৫ টাকা
প্রথম আসন ৭৭৫ টাকা
প্রথম বার্থ ৬২০ টাকা
স্নিগ্ধা ৯৩০ টাকা
এসি ৯৩০ টাকা
এসি বার্থ ১৩৯০ টাকা

ঢাকা টু দিনাজপুর ট্রেনের রুট ম্যাপ

dhaka to dinajpur train schedule

ঢাকা টু দিনাজপুর ট্রেনের রুট ম্যাপ PDF Download

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close