অ্যাসাইনমেন্ট

www.dshe.gov.bd 2021 Assignment answer 3rd Week

dshe.gov.bd ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট 2021 প্রকাশ করেছে । পিডিএফ ফাইল ডাউনলোড করুন dshe.gov.bd মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর অফিশিয়াল ওয়েবসাইট । ষষ্ঠ থেকে নবম শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহে অ্যাসাইনমেন্ট dshe.gov.bd ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে।সম্পূর্ণ অ্যাসাইনমেন্ট সিলেবাস পাওয়ার জন্য  যে কেউ সরাসরি এই ওয়েবসাইটে দেখতে পারেন।ভালো অ্যাসাইনমেন্ট লেখার জন্য অ্যাসাইনমেন্টের সমায় এবং রুটিন জানা খুব জরুরী। ছাত্র-ছাত্রীদের dshe.gov.bd ৬ষ্ঠ সপ্তাহে অ্যাসাইনমেন্টের সিলেবাস খোজাখুজি করতেছে।আই মাত্র প্রকাশ হল Dshe assignment 5th week

www.dshe.gov.bd 2020 অ্যাসাইনমেন্ট pdf [Class 6- 10]

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ষষ্ঠ থেকে নবম শ্রেণীর দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে। সুতরাং আপনি এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খুব সহজে পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে পারবেন।তারা প্রতি সপ্তাহের জন্য অ্যাসাইনমেন্ট প্রকাশ করে আসতেছে। প্রতিটি সপ্তাহের অ্যাসাইনমেন্ট অনলাইনে পাওয়া যায়।

class 6 assaignment 2nd week bgs

class 6 assaignment 2nd week

class 7 bgs assaignment 2nd week

class 7 english assaignment 2nd week

class 8 bgs assaignment 2nd week
class 8 bgs assaignment 2nd week
class 8 english assaignment 2nd week
class 8 english assaignment 2nd week
class 8 english assaignment 2nd week
class 8 english assaignment 2nd week
class 9 civics assaignment 2nd week
class 9 civics assaignment 2nd week
class 9 F&B assaignment 2nd week
class 9 F&B assaignment 2nd week
class 9 english assaignment 2nd week
class 9 english assaignment 2nd week

সেই সাথে আপনি প্রতিটি সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তরও আমাদের এই ওয়েবসাইটে পাবেন।আপনি আমাদের ওয়েবসাইট থেকে দ্বিতীয় সপ্তাহের ষষ্ঠ থেকে নবম শ্রেণীর প্রতিটি বিষয়ের অ্যাসাইনমেন্ট এর উত্তর পাবেন।

5th week assignment pdf download now

৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট 2020 ডাউনলোড

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর প্রকাশ করেছে www.dshe.gov.bd মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর অফিসিয়াল ওয়েবসাইট।এই ওয়েবসাইটের নোটিশ বোর্ডে গিয়ে ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট টি সংগ্রহ করুন। অথবা আমার এই ওয়েবসাইটে অ্যাসাইনমেন্ট ৬ষ্ঠ সরাসরি পাবেন।মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর অফিসিয়াল ওয়েবসাইটে পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্টের প্রকাশের তারিখ সময় এবং জমা দেওয়ার শেষ তারিখ সম্পূর্ণ উল্লেখ আছে নোটিশ বোর্ডে।

৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট 2020 ডাউনলোড

www.dshe.gov.bd সিলেবাস

বিশ্বব্যাপী করোনাভাইরাস পরিস্থিতির কারণে এ বছর কোন বিদ্যালয় একাডেমিক সিলেবাস সম্পন্ন করা সম্ভব হয়নি। এজন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর একমাসের সংক্ষিপ্ত সিলেবাস অ্যাসাইনমেন্ট আকারে দিয়ে ছাত্রছাত্রীদের কাছে 2020 সালের সিলেবাস শেষ করার চেষ্টা করছে ।এরই ধারাবাহিকতায় এখন ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস তারা প্রকাশ করল।এক নজরে দেখে নিন সবগুলো শ্রেণীর অ্যাসাইনমেন্ট সিলেবাস ৬ষ্ঠ সপ্তাহের।

 ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর

বিশ্বব্যাপী করোনাভাইরাস পরিস্থিতির কারণে এ বছর বাংলাদেশে বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হবে না। তাই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী ষষ্ঠ থেকে নবম শ্রেণী প্রতিটি ছাত্রছাত্রীকে এসাইনমেন্ট তৈরি করে নিজ নিজ বিদ্যালয়ে জমা দেওয়ার নিয়ম করে দিয়েছে। তারই ধারাবাহিকতায় নভেম্বর শুরু থেকে প্রতি সপ্তাহে শিক্ষা বোর্ড অ্যাসাইনমেন্ট প্রকাশ করে আসতেছে। আপনি যদি এখনো ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের কাজ এখন শেষ করেননি তাহলে এখানে ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের  উত্তর দেওয়া আছে আপনি দেখে নিতে পারেন ।

এতক্ষণের আলোচনায় আসা করি আপনি অ্যাসাইনমেন্ট নিয়ে সবকিছু বুঝতে পেরেছেন।পঞ্চম সপ্তাহে অ্যাসাইনমেন্ট এর সমস্ত শ্রেনীর উত্তর পাওয়ার জন্য আমার এই ওয়েবসাইটের সঙ্গে থাকুন। অ্যাসাইনমেন্ট সম্পর্কে আরো কোন প্রশ্ন জানার থাকলে নিচে কমেন্ট করে জানাতে পারেন।আমাদের অভিজ্ঞ শিক্ষকমন্ডলী আপনার প্রশ্নের উত্তর দিতে সর্বদা প্রস্তুত।

ষষ্ঠ থেকে দশম শ্রেণীর দ্বিতীয় সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান অতি শীঘ্রই এই সাইটে প্রকাশ করা হবে।

#এসাইনমেন্ট

 

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button