সমস্যা এবং সমাধান

ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম

Wireless Fidelity ইউজারনেম এবং পাসওয়ার্ড চেঞ্জ করতে হলে আমাদের কন্টেন্টটি পুরোপুরি পড়ুন ।আমাদের যে সকল গুরুত্বপূর্ণ ভিজিটর ওয়াইফাই ব্যবহার করেন অথচ সেই পাসওয়ার্ড এর ইউজার নেম এবং পাসওয়ার্ড জানেন না একটি ওয়েবসাইট থেকে অতি সহজেই যেকোন রাউটারের ইউজারনেম এবং পাসওয়ার্ড পরিবর্তন করতে পারবেন।

অ্যান্ড্রয়েড মোবাইল, ল্যাপটপ, ট্যাবলেট দিয়ে TP Link, Google Wifi Review,Netgear Orbi Review, Netgear C3700 Review, Netgear C3000 Review,Linksys EA8300 Review, Linksys EA9500 Review, Linksys WRT3200ACM Review, Samsung SmartThings Router Review ইত্যাদি সকল রাউটারের ইউজারনেম এবং পাসওয়ার্ড পরিবর্তন করা যায় ।নিচে আমরা যেকোন রাউটারের পাসওয়ার্ড পরিবর্তন এবং ইউজার নেম চেনজ বিষয় নিয়ে আলোচনা করা হলো।

ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম

অনেক সময় দেখা যায় যে পার্সোনাল রাউটারের পাসওয়ার্ড ভাইরাল হয়ে যায়। ফলে নিজে ব্যবহার করার সাথে সাথে অন্যদেরও ব্যবহারের প্রতি আকর্ষণ বেড়ে যায়। সেই মুহূর্তে আপনি যদি আপনার নিজস্ব রাউটারের পাসওয়ার্ড চেঞ্জ করার প্রয়োজন পড়ে তবে নিচের স্টেপগুলো step-by-step ফলো করে পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন।

টিপি লিংক পাসওয়ার্ড চেঞ্জ

আপনার ব্যবহৃত রাউটার টি যদি টিপি লিনক হয়ে থাকে, তাহলে সেই রাউটারের পাসওয়ার্ড এবং ইউজার নেম আপনি সহজেই চেঞ্জ করতে পারবেন। এজন্য প্রথমে একটি ব্রাউজার অপেন করে Tp-link রাউটার এর আইপি অ্যাড্রেস ১৯২.১৬৮.০.১ ব্যবহার করে প্রবেশ করুন। তারপর যথারীতি এডমিনের পাসওয়ার্ড এবং ইউজার নেম যথাযথ স্থানে বসিয়ে অতি সহজেই আপনি টিপি লিনক রাউটারের পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন।

মোবাইল দিয়ে ওয়াইফাই পাসওয়ার্ড পাসওয়ার্ড পরিবর্তন

আপনার যদি কোন এন্ড্রয়েড ফোন থাকে তাহলে আপনি সেই অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে যেকোন রাউটারের আইপি অ্যাড্রেস ব্যবহার করে মোবাইল এর মাধ্যমে রাউটার এর ইউজার নেম এবং পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন।

যারা ইতিমধ্যে মোবাইল দিয়ে রাউটারের পাসওয়ার্ড চেঞ্জ করতে পেরেছেন তাদেরকে ধন্যবাদ এবং যারা ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করা ফর্মুলা করতেছেন, তারা নিচের পদ্ধতি অনুসরন করে অতি সহজেই রাউটারের পাসওয়ার্ড পরিবর্তন করতে পারবেন।

wifi password change 1

টেন্ডা রাউটারের পাসওয়ার্ড পরিবর্তন

যেকোনো মানের এবং যে কোন ব্রান্ডের হোক না কেন মোবাইল ল্যাপটপ এবং ট্যাবলেট দিয়ে কিছু ফর্মুলা অনুসরণ করে আপনি রাউটারের পাসওয়ার্ড এবং ইউজার নেম চেঞ্জ করতে পারেন। আপনার যদি টেন্ডা রাউটার হয়ে থাকে, তাহলে একই ফর্মুলা অবলম্বন করে ইউজারনেম এবং পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন।

এছাড়াও উপরের ফর্মুলা অনুসরণ করেও আপনারা যদি ওয়াইফাই এর পাসওয়ার্ড পরিবর্তন করতে না পারেন বা অন্য কোনো তথ্যের প্রয়োজন হয় তবে কমেন্ট বক্সে আমাদেরকে কমেন্ট করতে পারেন। আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনার প্রশ্নের উত্তর দিয়ে সহযোগিতা করব।

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close