রোমান্টিক কালেকশন

ভালোবাসার উক্তি । Love Quotes Bangla

প্রিয় ভিজিটর বন্ধুরা, আজকে এই আর্টিকেলের ভিতরে ভালোবাসার উক্তি দিয়ে ভালোবাসা পরিমাপ করার চেষ্টা করব।আপনি যদি প্রেম করে থাকেন তাহলে এই উক্তিগুলো আপনার ভালোবাসায় অক্সিজেন যোগাবে। ভালবাসার প্রতি সম্মান রেখে ভালোবাসা দিবসসহ প্রেম বার্ষিকীতে এই উক্তিগুলো আপনি আপনার বয়ফ্রেন্ড অথবা গার্লফ্রেন্ডকে উইশ করতে পারেন। আপনি কি গভীর ভালোবাসায়  নিমজ্জিত ? এখন কি আপনি একটি ভালোবাসার উক্তি দিয়ে প্রেমিক অথবা প্রেমিকার মন আকৃষ্ট করতে চান? তাহলে নো টেনশন। আমরা এই আর্টিকেলের ভিতরে 100 Short Love Quotes for Him & Her  দিয়েছি। 

আপনি চাইলে আমাদের ওয়েবসাইটে নিচে থেকে ভালোবাসার উক্তি গুলো সংগ্রহ করে ফেসবুক হোয়াটসঅ্যাপ এবং টুইটারে ভালোবাসার মানুষকে পাঠাতে পারেন। প্রকৃতপক্ষে ভালোবাসা অন্তরে লালন করতে হয়। আপনি যদি আপনার প্রিয় মানুষটিকে নিয়ে ভাবে এবং অনলাইনে আকর্ষণীয় কোনো কিছু দিয়ে সেই ভালোবাসা অন্তরে লালন করতে চান তাহলে এই আর্টিকেলটি আপনাকে বিশেষভাবে সহযোগিতা করতে যাচ্ছে।

সুতরাং, পৃথিবীতে ভালোবাসার অফুরন্ত আবেগঘন বাণী যেসকল মানুষ স্মরণীয় করে রেখে গেছেন সেগুলো আজ আপনাদের মাঝে উপস্থাপন করবেন।  গুরুত্বপূর্ণ ভালোবাসার এই বাণী গুলো আপনারা চাইলে ডাউনলোড করে নিন মোবাইলের লক স্ক্রিন এবং হোমস্ক্রিনে সেট করে নিতে পারেন।চলুন তাহলে শুধু ভালোবাসা দিবসেই নয় বরং ভালোবাসার  গাঢ়ত্ব বৃদ্ধি করার জন্য এবং  প্রতিটি দিন প্রিয় মানুষটির মনকে সতেজ রাখার অন্যতম উপায় হচ্ছে একটি গুরুত্বপূর্ণ ভালোবাসার বাণী তাকে পাঠিয়ে দেওয়া। প্রেমকে যত্ন সহকারে উপলব্ধি করার জন্য আমাদের সরবরাহকৃত প্রতিটি ভালোবাসার বাণী আপনাদের অন্তরে স্থান দখল করে নিবে বলে আমরা বিশ্বাস করি । 

ভালোবাসা কাকে বলে?

একটি ছেলের প্রতি একটি মেয়ের অথবা একটি মেয়ের প্রতি একটি ছেলের আবেগঘন কিছু কথা যখন বড় আকার ধারণ করে তখনই শুরু হয় ভালোবাসা। অর্থাৎ ভালোবাসা হচ্ছে স্মৃতিময় কিছু ঘটনা সামগ্রী যা প্রেমিক প্রেমিকার আবেগঘন মুহূর্তের সমষ্টি। আই লাভ ইউ লাইনটি ছোট হলেও এর মর্যাদা অতুলনীয়। পৃথিবীর সূচনা লগ্ন থেকে ভালোবাসা দেওয়া-নেওয়ার মধ্য দিয়ে আজ অবধি পৃথিবীতে ভালোবাসা টিকে রয়েছে। ভালোবাসা আছে বলেই পৃথিবী এত সুন্দর । এই সুন্দর ভালবাসার অনুভূতি কিরকম হতে পারে তা ভালোবাসা ভক্ত কিছু মহামানবের গুরুত্বপূর্ণ বাণী থেকে অর্থ বোঝার চেষ্টা করে।

মানব জীবনের স্মৃতিময় ঘটনাগুলো যখন অন্তরে বাসা বাঁধতে শুরু করে তখনই ভালোবাসার বীজ অন্তরে অঙ্কুরিত হয়। সেই অঙ্কুরিত ভালবাসা যখন ধীরে ধীরে বিশাল বৃক্ষে পরিণত হয় তখন সেই মানুষটি হয়ে যায় জীবনের অংশ। সৌন্দর্য, গুন এবং নৈতিক চরিত্রের মাধ্যমে ভালোবাসার সুবাস প্রস্ফুটিত হয়। ভালোলাগা থেকে স্মৃতিময় আবেগগুলো যখন জীবনসঙ্গীর রূপ নেয় তখনই হয় দুটি মনের ভালোবাসা লেনদেন। 

ভালোবাসার উক্তি

প্রিয় ভিজিটরস বন্ধুরা চলুন তাহলে এমন কতগুলো  বাণীর মাধ্যমে ভালোবাসার মানুষের অন্তর ভিজিয়ে দেই, যেন ব্যর্থতা শব্দটি জীবনের ডিকশনারি থেকে চিরতরে মুছে যায়। নিচের হার্ট টাচিং এসএমএসগুলো তাহলে এপ্লাই করে দেখি।ভালোবাসা তো আলু পটল নয় যে বাজার থেকে কিনে নিয়ে আসলেই অন্তর ঠান্ডা হয়। ভালোবাসা এমন একটি জিনিস যা অন্তরে মহামূল্যবান স্থান থেকে উপলব্ধি করতে হয়। 

আপনি যদি আপনার অন্তরের কথাগুলো ভালোবাসার মানুষকে বলতে না পারেন তাহলে সেটা আপনার ব্যর্থতা। আপনি হয়তো এই মুহূর্তে গুরুত্বপূর্ণ ভালোবাসা কিছু হার্ট টাচিং মেসেজ আশা করবেন এটাই স্বাভাবিক। সুতরাং দুটি হৃদয়ের মাঝে ধ্যান ধারণা, ভালোবাসার ধরন এবং ভবিষ্যৎ পরিকল্পনার মধ্যে অন্তমিল থাকলে ভালোবাসা ভীষণভাবে উপলব্ধি করা যায়। ভালবাসা হচ্ছে একটি পবিত্র ফিলিংস যা ভালোবাসা দিয়েই অর্জন করতে হয়।

” তুমি সুন্দর তাই চেয়ে থাকি প্রিয় ,
সে কি মোর অপরাধ ?
চাঁদেরে হেরিয়া কাঁদে চকোরিনী,
বলে না তো কিছু চাঁদ । ”- কাজী নজরুল ইসলাম

“কোনো কিছুকে ভালোবাসা হলো, সেটি বেঁচে থাক তা চাওয়া “- কনফুসিয়াস

“তুমি তোমার , আমিতো আর আমার নই ।”- শ্রীজাত বন্দ্যোপাধ্যায়

“বুকের মধ্যে সুগন্ধি রুমাল রেখে বরুণা বলেছিল, যেদিন আমায় সত্যিকারের ভালোবাসবে সেদিন আমার বুকেও এরকম আতরের গন্ধ হবে।”- সুনীল গঙ্গোপাধ্যায়

” বিয়ে করলে মানুষকে মেনে নিতে হয় , তখন আর গড়ে নেবার ফাঁক থাকে না ।”- রবীন্দ্রনাথ ঠাকুর

” তবু তোমাকে ভালোবেসে
মুহূর্তের মধ্যে ফিরে এসে
বুঝেছি অকূলে জেগে রয়
ঘড়ির সময়ে আর মহাকালে
যেখানেই রাখি এ হৃদয় ”- জীবনানন্দ দাশ

” ভালোবাসা কথাটা বিবাহ কথার চেয়ে আরো বেশি জ্যান্ত। “- রবীন্দ্রনাথ ঠাকুর

“পৃথিবীতে সবচেয়ে বড় কষ্ট হলো এক তরফা ভালবাসা। আর তারচেয়ে বড় কষ্ট হলো আপনি তাকে ভালোবাসতেন সে জানত, এখনও ভালোবাসেন কিন্তু সে জানে না ”- রেদোয়ান মাসুদ

“যৌবনে যার প্রেম হল না তাঁর জীবন বৃথা ।”- শংকর

“তোমারে যে চাহিয়াছে ভুলে একদিন,
সে জানে তোমারে ভোলা কঠিন। “- কাজী নজরুল ইসলাম

” আরম্ভ হয় না কিছু — সমস্তের তবু শেষ হয় —
কীট যে ব্যর্থতা জানে পৃথিবীর ধুলো মাটি ঘাসে
তারও বড় ব্যর্থতার সাথে রোজ হয় পরিচয় !
যা হয়েছে শেষ হয় ; শেষ হয় কোনোদিন যা হবার নয় ! ”- জীবনানন্দ দাশ

ছেলে এবং মেয়ে বন্ধু হতে পারে , কিন্তু তাঁরা অবশ্যই একে অপরের প্রেমে পড়বে । হয়তো খুবই অল্পসময়ের জন্য অথবা ভুল সময়ে । কিংবা খুবই দেরিতে , আর না হয় সবসময়ের জন্য। তবে প্রেমে তারা পড়বেই ।”- হূমায়ুন আহমেদ

“ভালোবাসা হচ্ছে এক ধরনের মায়া যেখানে পুরুষ এক নারীকে অন্য নারীর থেকে আলাদা করে দেখে, আর নারী এক পুরুষকে অন্য পুরুষ থেকে আলাদা করে দেখে ।”- লুইস ম্যাকেন

ভালোবাসার রোমান্টিক উক্তি 

প্রিয় ভিউয়ার্স, আমরা এখানে ভালোবাসায় রোমান্টিকতার ছোঁয়া চিরস্থায়ী করার জন্য আমাদের গুরুত্বপূর্ণ ভিজিটরদের ভালোবাসায় অক্সিজেন যোগাতে চাই।  তাই আমাদের ওয়েবসাইটের নিচে আপনার ভালোবাসাকে  রোমাঞ্চকর করার জন্য ভালোবাসার রোমান্টিক বাণী গুলো তুলে ধরেছি.

চিনি ছাড়া চা এবং রোমান্টিকতা ছাড়া ভালোবাসা একই রকম। বর্তমানে রোমান্টিক প্রেমের অনুভূতি ভিন্ন রকমের হয়ে থাকে। আপনি যদি আপনার প্রেমিক বা প্রেমিকার কাছে রোমান্টিক মানুষ হিসেবে পরিণত হতে চান তাহলে ভালোবাসার কিছু রোমান্টিক বাণী জেনে রাখা জরুরি।

” আরেকবার দেখা হবে আমার সাথে
মনের গভীরে লুকোনো এই ইচ্ছেটুকু নিয়েও
যদি শুধুমাত্র কথাদের ভিড়ে হারিয়ে যেতে থাকো ,
দূরে যেতে থাকো , তাহলে বুঝবে আমাকে গভীরভাবেই
ভালোবেসেছো ।”

  • কিশোর মজুমদার

” দুটো মানুষের কথার আড়ালে যে না-বলা কথা ,
সেই কথাতেই যদি দুটো হৃদয় কথা বলে —
সে তবে ভালোবাসা । “

  • ফেরদৌসি মঞ্জিরা

” তোমাকে পাবো , তোমাকে পেতে চাই , ভালোবাসতে চাই
এটা না বলে , দেখো তোমার হৃদয় যদি তার ভালো থাকাটুকু চায় —- বুঝবে সেটাই সত্যি ভালোবাসা । “

-ফেরদৌসি মঞ্জিরা

” টিনএজ এর ভালোবাসা অনেকটা বন্যার জলের মতো ।
প্লাবনের তোড়ে সব ভাসিয়ে নিয়ে যায় । জল নেমে গেলেই একসা ধূসর কাদায় বসিয়ে রাখে । ”

  • কিশোর মজুমদার

“যারা মুখে ভালোবাসি বলতে পারে তারাও ভালোবাসে , যারা মনে মনে ভালোবাসি বলে তারা খুব বেশি ভালোবাসে কেননা মুখের চেয়ে মন শতগুনে বেশি কথা বলে ।”

  • নিশীথকুমার সেন

” ব্যস্ত রাস্তার ভিড়ে তোমার আমি হয়ে তোমায় খুঁজি
অবশেষে ঘরে ফিরে আমার তোমাকে আমার মাঝে ফিরে পাই ।”

  • নিশীথকুমার সেন

ভালোবাসা নিয়ে কিছু কথা 

একটি সুন্দর মুহূর্তে আপনার প্রিয় মানুষকে আনকমন কিছু কথার মাধ্যমে ভালোবাসার  গাঢ়ত্ব বৃদ্ধি করার জন্য নিচের বাণীগুলো আপনার বয় ফ্রেন্ড কে টেক্সট হিসাবে পাঠাতে পারেন। নিশ্চয় আপনার বয়ফ্রেন্ড ভালোবাসার এমন বাণী দেখে আপনার প্রতি আকৃষ্ট হবে।  প্রিয়জনের কাছ থেকে ভালোবাসার বাণী শুনতে কার না ভালো লাগে।

সুতরাং,  আপনি আপনার মনের মানুষকে এমন কতগুলো বাণীর মাধ্যমে যদি অন্তরের না বলা মহান কথাগুলো পেশ করতে চান তাহলে নিচের এসএমএসগুলো আপনার জন্যই।  বয়ফ্রেন্ডকে ভালো ভাবে উপস্থাপন করার জন্য ভালোবাসার এই সংক্ষিপ্ত বাণীগুলো যে কেউ চাইলে কপি করে ব্যবহার করতে পারবেন।

ভিজিটর বন্ধুরা আপনার প্রেমিকা আপনার কাছে নিয়মিত গিফট চাইবে না কিন্তু ভালোবাসাকে অন্তরে পোষণ করার জন্য অন্তত একটি ভালোবাসার বাণী আপনার কাছ থেকে আশা করবে।  আপনি হয়তো উপলব্ধি করতে পারছেন যে, প্রেমিক বা প্রেমিকার কাছ থেকে মহামূল্যবান জিনিস হচ্ছে ভালোবাসার মানুষের কাছ থেকে ভালোবাসা পাওয়া। 

সুতরাং,  ভালোবাসা দিয়ে অন্তরে শুধু উপলব্ধি করা যায় তাই নিচের বাণীগুলো সত্তিকারের ভালোবাসার মধ্যে  অক্সিজেন যুক্ত হিমোগ্লোবিন জোগাবে বলে আমরা বিশ্বাস করি।  আপনি যদি এই মুহূর্তে আপনার প্রেমিকাকে অন্তরের অনুভূতি প্রকাশ করতে চান তাহলে নিচের কথাগুলো থেকে একটি বাণী সিলেক্ট করুন এবং আপনার গার্লফ্রেন্ডকে পাঠিয়ে দিয়ে ভালোবাসার ফিডব্যাকের জন্য অপেক্ষা করুন।

সর্বশেষে বলতে চাই যে,  ভালোবাসা প্রকাশ করার অথবা ভালোবাসা গ্রহণ করার যেহেতু কোন সফটওয়্যার এখনও আবিষ্কৃত হয়নি, তাই আপাতত ভালোবাসার  এই বাণী গুলো আপনার ভালোবাসার অনুভূতি দীর্ঘস্থায়ী করেছে বলে আশা করছি। জীবন যতদিন আছে ততদিন অন্তরে ভালোবাসা থাকবে ভালোবাসার বাণী চিরদিন ভালবাসার চর্চা করবে।  বন্ধুরা, আর্টিকেলটি ভালো লেগে থাকলে প্রিয় বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না। ধন্যবাদ।

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close