শুভেচ্ছা বার্তা

শিক্ষামূলক উক্তি ছবি। মনীষীদের মোটিভেশনাল উক্তি ও বাণী পিক ডাউনলোড

আদর্শ উক্তি, মোটিভেশনাল উক্তি english, মোটিভেশনাল উক্তি ছবি, বাংলা উক্তি, স্বশিক্ষা নিয়ে উক্তি, প্রতিবাদী উক্তি, অনুপ্রেরণামূলক উক্তি, মনুষ্যত্ব নিয়ে উক্তি এখানে ছবি আকারে দেওয়া হয়েছে ।আপনারা চাইলে এখনি ডাউনলোড করে নিতে পারবেন।

শিক্ষা শুধু বইয়ের মধ্যে সীমাবদ্ধ নয়। ব্যক্তির আচরণ পরিবর্তন হচ্ছে শিক্ষা।  বিভিন্ন ভাবের শিক্ষা অর্জন করতে হয়। পৃথিবীর সর্ব ক্ষেত্র থেকে ছাত্র হিসেবে আমরা যে জ্ঞান অর্জন করে তার শিক্ষার অন্তর্ভুক্ত। মনীষীগণ বিভিন্ন প্রকার থিসিস এর মধ্য দিয়ে ব্যক্তিজীবন থেকে শুরু করে জীবনের সর্বক্ষেত্রে বাস্তবতার মুখোমুখি হয়ে কতগুলো মোটিভেশনাল উক্তি অথবা শিক্ষামূলক বাণী আমাদের জন্য রেখে গেছেন তা নিচে থেকে উপভোগ করা  যাবে। 

আদর্শ উক্তি সমূহ

জীবনের প্রতিটি ধাপে ধাপে শিক্ষা জ্ঞান হিসেবে আদর্শ উক্তিগুলো আমাদের অন্তরের কলুষতা দূর করে জীবনকে সার্থক ময় করে তোলে। নিশ্চয়ই একজন আদর্শবান মানুষ একজন আদর্শবান মানুষ হিসেবে গড়ে তুলতে পারে।  শিক্ষার মধ্যে অন্তর্নিহিত থেকে আদর্শ উক্তি দেখে মনের সজীবতা বৃদ্ধি করার জন্য আদর্শ উক্তি গুলো একান্তভাবে আমাদের প্রয়োজন।

সুতরাং, নিচের উল্লেখিত আদর্শ উক্তি গুলো ছবি আকারে আপনারা চাইলে ডাউনলোড করে নিতে পারেন।  শিক্ষার বিস্তার ঘটাতে নিচের ছবিগুলো বিভিন্ন সামাজিক মিডিয়ায় আপলোড করে একদিকে যেমন জ্ঞানের ভান্ডার ছড়িয়ে দেওয়া যায় তেমনি নিজের অন্তরকে ও জ্ঞানের ভান্ডার শক্তিশালী করা যায়।

 মোটিভেশনাল উক্তি

একজন মানুষ যখন খারাপ সময় পার করে তখন সে বুঝতে পারে তার প্রকৃত অর্থ। বহমান জীবন এর ধারাবাহিকতায় সাফল্যমন্ডিত ভাবে ধরে রাখার জন্য কিছু মোটিভেশনাল উক্তি অনেকেই খোঁজ করে থাকেন। আপনার মন খারাপ হওয়ার অবস্থায় এই পেজে অবস্থান করে থাকলে নিশ্চয়ই আপনি মোটিভেশনাল উক্তি গুলোর মাধ্যমে আপনার মনকে সাময়িকভাবে সন্তুষ্ট করতে পারবেন।

কাজেই, বাংলা এবং ইংলিশ মোটিভেশনাল উক্তি নিশ্চয়ই আমাদের জীবনের গুরুত্বপূর্ণ অঙ্গ হিসেবে সেট করতে পারলে সকলেই তার দ্বারা উপকৃত হবে।  তাই নিচের ছবিগুলোতে কে নির্বাচন করেন আপনার জীবনের ধারাবাহিকতা।

প্রতিবাদী উক্তি

কাজী নজরুল ইসলাম  বেঁচে না থাকলেও বাংলার প্রতিটি ঘরে ঘরে প্রতিবাদ গড়ে তোলার ক্ষমতা সকলের রয়েছে’। নিশ্চয়ই অন্যায় যে করে অন্যায় যে সহে তব ঘৃণা তারে যেন তৃণ সম দহে কথাটির তাৎপর্য আপনি এর আগে অনুধাবন করেছেন।

সুতরাং, নিচে আমরা কতগুলো প্রতিবাদী উক্তি দিয়েছি যা  ব্যবহার করে আপনি চাইলে সমাজকে বদলে দিতে পারেন।  তরুণীর উঠে দাঁড়ালে আল্লাহ সহায় থাকে। এজন্য বলা হয়ে থাকে- “হে যুবক ভয় করো না আল্লাহ হারালে, এই সমাজ বদলে যাবে তুমি উঠে দাঁড়ালে।”

মনুষ্যত্ব নিয়ে উক্তি

শিক্ষার মূল উদ্দেশ্য হচ্ছে মনুষত্ব। মনুষ্যত্ব না থাকলে মানুষ পশুর সমান হয়ে যায়। এজন্য বলা হয়ে থাকে- মনুষ্যত্বহীন মানুষ জ্ঞানহীন পশুর মতো।  মনুষত্ব সমন্বয়ে অসাধ্যকে সাধন করা আমাদের কাজ নয় কি?

যদি তাই হয়ে থাকে তাহলে নিচে কতগুলো মনুষ্যত্ব নিয়ে উক্তি কবি সাহিত্যিক এবং গুণীজন বলে গেছেন তা একটু দেখে নেয়া যাক।

 শিক্ষামূলক উক্তি ছবি HD Download

মনীষীদের বিখ্যাত শিক্ষামূলক উক্তি আমরা এখানে পিকচার আকারে সরবরাহ করছে।  এই ছবিগুলো ব্যবহার করে নিজেকে উৎসাহিত করার পাশাপাশি অন্যের অন্তরে শিক্ষার বীজ বপন করা সম্ভব।

তাই,  শিক্ষামূলক উক্তি ছবি গুলো ফেসবুক হোয়াটস’অ্যাপ এবং টুইটারে অন্যের মাঝে শেয়ার করে জ্ঞানের প্রচার করতে পারেন।  তাই এখন শুধু ছবিগুলো ডাউনলোড করে ব্যবহার করার পালা।

শিক্ষামূলক উক্তি ছবি

শিক্ষামূলক উক্তি ছবি38

শিক্ষামূলক উক্তি ছবি37

শিক্ষামূলক উক্তি ছবি35

শিক্ষামূলক উক্তি ছবি34

শিক্ষামূলক উক্তি ছবি33

শিক্ষামূলক উক্তি ছবি32

শিক্ষামূলক উক্তি ছবি31

শিক্ষামূলক উক্তি ছবি30

শিক্ষামূলক উক্তি ছবি29

শিক্ষামূলক উক্তি ছবি28

শিক্ষামূলক উক্তি ছবি27

শিক্ষামূলক উক্তি ছবি26

শিক্ষামূলক উক্তি ছবি25

শিক্ষামূলক উক্তি ছবি24

শিক্ষামূলক উক্তি ছবি23

শিক্ষামূলক উক্তি ছবি22

শিক্ষামূলক উক্তি ছবি21

শিক্ষামূলক উক্তি ছবি20

শিক্ষামূলক উক্তি ছবি19

শিক্ষামূলক উক্তি ছবি18

শিক্ষামূলক উক্তি ছবি৬৬

শিক্ষামূলক উক্তি ছবি17

শিক্ষামূলক উক্তি ছবি16

শিক্ষামূলক উক্তি ছবি15

শিক্ষামূলক উক্তি ছবি14

শিক্ষামূলক উক্তি ছবি13

শিক্ষামূলক উক্তি ছবি12

শিক্ষামূলক উক্তি ছবি11

শিক্ষামূলক উক্তি ছবি10

শিক্ষামূলক উক্তি ছবি9

শিক্ষামূলক উক্তি ছবি8

শিক্ষামূলক উক্তি ছবি7

শিক্ষামূলক উক্তি ছবি6

শিক্ষামূলক উক্তি ছবি4

শিক্ষামূলক উক্তি ছবি3

শিক্ষামূলক উক্তি ছবি2

শিক্ষামূলক উক্তি ছবি1

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button