দিবস

স্বাধীনতা দিবসের নতুন ফেসবুক স্ট্যাটাস ২০২২ 

স্বাধীনতা দিবসকে সুদুরপ্রসারী বিশ্ব বিখ্যাত  ভাবে উদযাপন করার জন্য এবং বিশ্ববাসীর কাছে বাংলাদেশের মর্যাদা তুলে ধরার জন্য আমরা স্বাধীনতা দিবসে কিছু ফেসবুক স্ট্যাটাস বন্ধুদের মাঝে শেয়ার করার জন্য উপস্থাপন করেছি। আশা করি আমাদের প্রতিটি ফেসবুকে স্ট্যাটাস আপনাদের ভালো লাগবে এবং তা কপি করে ফেসবুক হোয়াটসঅ্যাপ এবং টুইটারে শেয়ার করতে পারবেন। যারা 26 শে মার্চকে ভালোবাসে দেশের প্রতি মহানুভবতা প্রকাশ করতে চায় তারা আমাদের এখান থেকে ফেসবুকে স্ট্যাটাস গুলো দেখে নিতে পারেন।

১৯৭২ সালের স্বাধীনতা দিবস  থেকে ২০২২ সালের মধ্য দিয়ে যখন উদযাপিত হয় তখন মন আনন্দে নেচে ওঠে। দেশকে যারা স্বাধীনতার স্বর্ণ শিখরে পৌঁছে গিয়েছে তাঁদের প্রতি সশ্রদ্ধ সালাম এবং ভালোবাসা থাকবে আমাদের প্রতিটি হৃদয়। যাদের জন্য আমরা স্বাধীনতা পেয়েছি তাদের জন্য এই আর্টিকেলটি উৎসর্গ করে স্বাধীনতা দিবসের নতুন ফেসবুক স্ট্যাটাস আপনাদের মাঝে সরবরাহ করলাম।

সুতরাং,সরকারি ছুটির দিনের এই দিবসটিকে বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন এবং স্কুল কলেজ ইউনিভার্সিটি ফ্রেন্ডের মাঝে 26 শে মার্চের গুরুত্ব তুলে ধরার জন্য নিচের ফেসবুকে স্ট্যাটাস গুলো গুরুত্বপূর্ণ নয় কি। ১৯৭১ সালের 26 শে মার্চ এবং 2022 সালের 26 শে মার্চ উদযাপন প্রক্রিয়া কতটুকু আনন্দঘন করে তুলতে পারে সেটাই এখন দেখার পালা। বন্ধুরা স্বাধীনতা দিবস উদযাপনের মধ্য দিয়ে বিশ্ববাসীর কাছে বাংলাদেশের সুনাম আরো বেশি প্রচার করার লক্ষ্যে দেশী-বিদেশী সকল বন্ধুদের নিকট শহীদ দিবসের মর্যাদা তুলে ধরার আহ্বান থাকছে।

26 শে মার্চ মহান স্বাধীনতা দিবসের স্ট্যাটাস

26 শে মার্চ মহান স্বাধীনতা দিবসের স্ট্যাটাস গুলো দেশকে ভালোবাসা ইঙ্গিত বহন করে। প্রতিটি দেশের স্বাধীনতা দিবস যেমন গুরুত্বপূর্ণ তেমনি বাংলাদেশের স্বাধীনতা দিবস বাঙালি জাতির জন্য গুরুত্বপূর্ণ. দিবসকে ঘিরে নানা ধরনের সংবাদপত্র, টিভি এবং অনলাইন পোর্টাল ইতোমধ্যে আর্টিকেল তৈরি করেছে.26 শে মার্চে কেন্দ্র করে  সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে ইতোমধ্যে ডামাডোল বেজে উঠেছে.

জাতীয় দিবস উদযাপন করা দেশের জন্য সম্মান। আজ বিশ্বের যে কোন দেশ তাদের স্বাধীনতা দিবসকে অন্তর থেকে পালন করে আমরা তার ব্যতিক্রম নয়।  তাই স্বাধীনতা দিবসের স্ট্যাটাস গুলো ফেসবুক হোয়াটসঅ্যাপ টুইটার এখনই শেয়ার করে দিন।

”প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ জীবন বাংলাদেশ আমার মরণ বাংলাদেশ…” আমাদের জীবন-মরণ এই বাংলাদেশের স্বাধীনতা দিবসে সবাইকে শুভেচ্ছা।

”স্বাধীনাতা তুমি ……” মহান স্বাধীনতার জন্য যে সকল অকুতোভয় বীর সন্তানরা বিলিয়ে দিয়েছিলেন তাদের তাজা প্রাণ সে সকল শহীদদের স্মরণে….. সকলকে মহাণ স্বাধীনতা দিবসের অভিনন্দন।

স্বাধীনতা দিবস ২০২২ উপলক্ষে বিশেষ আয়োজন দেখে নিন

”একটি বাংলাদেশ তুমি… জনতার, সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার।” সারা বিশ্বের বিস্ময় এই বাংলাদেশের জন্য আসুন আমরা সবাই মিলে কাজ করি। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এটাই হোক আমাদের শপথ।

২৬শে মার্চ তুমি নও শুধু একটি তারিখ। নও একটি স্মৃতি চিহ্ন, তুমি লাখো শহীদের রক্তের প্রতিক। তুমি চির বঞ্চিতের হুংকার,আবার তুমিই দিয়েছো চির শান্তি, ৩০ লক্ষ শহীদ আত্মার।

২৬ মার্চ তুমি একটি উজ্জ্বল নক্ষত্র। বাংলা মায়ের আকাশ পাড়ে, তোমার জন্যই আজি বইছে আনন্দ, উল্লাস স্নেহ মাখা বাংলার হৃদয় জুড়ে। সকলকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

**** ”’ একটি বাংলাদেশ তুমি… জনতার, সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার।”” সারা বিশ্বের বিস্ময় এই বাংলাদেশের জন্য আসুন আমরা সবাই মিলে কাজ করি। মহান স্বাধীনতা দিবসের এটাই হোক আমাদের শপথ।

স্বাধীনতা দিবসে মন …
খুশিতে উচ্ছ্বসিত !
স্বাধীন দেশের জন্মলগ্নে
চঞ্চল হয় চিত্ত !
সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা

লিঙ্কঃ স্বাধীনতা দিবস সম্পর্কে বঙ্গবন্ধুর উক্তি সমূহ

স্বাধীনতা দিবসের ফেসবুক স্ট্যাটাস

 স্বাধীনতা দিবসের ফেসবুক স্ট্যাটাস এখানে পাওয়া যাবে। আশা করি আমাদের প্রতিটি স্ট্যাটাসগুলো আপনাদের কাজে লাগবে। বাংলাদেশের ইতিহাস লক্ষ্য করলে দেখা যায় যে ১৯৭১ সালের 26 শে মার্চ কালো রাত এর মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতার ঢোল বেজে ওঠে। কাল রাতে বাঙ্গালীদের উপর ঝাঁপিয়ে পড়ে পাকিস্তানী সেনাবাহিনীরা।

যাই হোক, সেদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে অসংখ্য ছাত্র এবং বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করা  হয়েছিল কিন্তু আমরা কোন স্ট্যাটাস শেয়ার করার সুযোগ পাইনি।   তাই আজ যেহেতু বাংলাদেশ বিশ্বের মানচিত্রে জায়গা দখল করে নিয়েছে তাই এই দিনটি সমগ্র বাঙালি জাতির জন্য একটি উৎসবমুখর দিবস এবং মহান স্বাধীনতা দিবস উদযাপন এবং শেয়ার করার মাধ্যম তাই নিচের মহান স্বাধীনতা দিবসের স্ট্যাটাস গুলো বাছাই করে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। 

স্বাধীনতা দিবসে মন …
খুশিতে উচ্ছ্বসিত !
স্বাধীন দেশের জন্মলগ্নে
চঞ্চল হয় চিত্ত !
সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা

১। ‌‌”এক নদী রক্ত পেরিয়ে বাংলার স্বাধীনতা আনলে যারা আমরা তোমাদের ভুলবনা…” — বাংলার স্বাধীনতার জন্য যাদের রক্তের নদী বয়ে গিয়েছিল বাংলার বুকে সেই সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায়– স্বাধীনতা দিবস সফল হোক।

২। ”প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ জীবন বাংলাদেশ আমার মরণ বাংলাদেশ…” আমাদের জীবন-মরণ এই বাংলাদেশের স্বাধীনতা দিবসে সবাইকে সুভেচ্ছা।

৩। ”স্বাধীনতা তুমি ……” মহান স্বাধীনতার জন্য যে সকল অকুতোভয় বীর সন্তানরা বিলিয়ে দিয়েছিলেন তাদের তাজা প্রাণ সে সকল শহীদদের স্মরণে….. সকলকে মহাণ স্বাধীনতা দিবসের অভিনন্দন।

৫। কত শত লোক খুশিতে পাগল !
ওড়ায় জাতীয় পতাকা …
স্বাধীন দেশের নাগরিকবোধে
মনেতে খুশির রেখা …

 লিনক >>  26 শে মার্চ মহান স্বাধীনতা দিবসের পিকচার ২০২২ ডাউনলোড

৬। এভাবে আরো অনেকগুলো sms এসেছিল। তবে যে জন্য আজকের এই লেখা সেটা মুলত নিচের sms দুটির জন্য

৭। **** ”’ একটি বাংলাদেশ তুমি… জনতার, সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার।”” সারা বিশ্বের বিস্ময় এই বাংলাদেশের জন্য আসুন আমরা সবাই মিলে কাজ করি। মহান স্বাধীনতা দিবসের এটাই হোক আমাদের শপথ।

শেষ কথা,  ইতিহাস নির্ভর 26 শে মার্চ কে কেন্দ্র করে বাংলাদেশের প্রতিটি শহর থেকে শুরু করে প্রত্যন্ত অঞ্চলে আনন্দে সীমাহীন বর্ণনা লক্ষ করা যায়। আমাদের গুরুত্বপূর্ণ নিয়মিত ভিজিটর বন্ধুরা যাতে দেশ প্রেম অন্তরে লালন করে দেশকে ভালবেসে স্বাধীনতা দিবসের সুবর্ণ জয়ন্তী সঠিক ভাবে পালন করতে পারে এবং অনলাইন কে মাধুর্যমন্ডিত করতে পারে সেই লক্ষে আমাদের এই আয়োজন।

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close