শুভেচ্ছা বার্তা

কষ্টের ফেসবুক স্ট্যাটাস, SMS, কষ্টের পোস্ট ২০২২

আমাদের মন খারাব হলে আমরা সচরাচর যে কাজটি করি তা হলো অন্যদের মাঝে শেয়ার করি নিজের মন খারাবের কথা ।আর মন খারাব শেয়ার করার সবচেয়ে ভাল মাধ্যম হলো ফেসবুক । একমাত্র ফেসবুকে নিজের মনের কথা অন্যের কাছে প্রকাশ করা যায় ।নিজের মনের কথা অন্যের কাছে প্রকাশ করার ফেসবুকের চেয়েও ভাল মাধ্যম মনে হয় আর কিছু নেই ।কিন্তু ফেসবুকে মনের কথা লিখতে হলে সুন্দর ভাবে গুছিয়ে লিখতে হয় । কারণ আপনার লেখাটা অনেকেই পড়বে ।

কিন্তু আমরা অনেকেই সুন্দরভাবে গুছিয়ে লিখতে পারিনা । এই সমস্যার সমাধান করার জন্য আমি নিয়ে এসেছি মন খারাপের কিছু ফেসবুক স্ট্যাটাস ।যা আপনি আমার পুরো নিবন্ধটি ভালো করে পড়লে বুঝতে পারবেন ।চলুন কথা না বাড়িয়ে চটপট পড়ে ফেলা যাক মন খারাপের কিছু ফেসবুক স্ট্যাটাস ।

ব্যর্থতা কোন মানুষের কাম্য নয়। কিন্তু জীবনে কিছু দুশ্চরিত্র এবং দুর্বল স্বভাবের ভালোবাসার মানুষ লক্ষ করা যায়- যারা অনায়াসে স্বার্থ হাসিল করে দূরে চলে যায় ।  সেই সকল ভালোবাসার মানুষ কষ্টের মধ্যে হাবুডুবু খেতে থাকে ।  ছ্যাকা খেয়ে বসবাস করে নিজের মনকে সান্ত্বনা দেওয়ার জন্য আপনি যদি উপায় খুঁজে না পান, তাহলে আমাদের নিচের স্ট্যাটাস গুলোর মাঝে শেয়ার করে নিজের বেদনাকে একটু হলেও হালকা করতে পারবেন।

কষ্টের ফেসবুক স্ট্যাটাস

  1. মাঝেমাঝে এমনও হয় যে, হুট করে মরে যাওয়ার চিন্তা নিয়ে ভীষণভাবে বাঁচতে ইচ্ছা করে!
  2. আবেগপ্রবণ মানুষদের জন্য এই দুনিয়াটা তেমন সুইটেবল জায়গা না!
  3. রেডিমেইড হউক আর স্বরচিত হউক জীবনের একটা সংবিধান দরকার !
  4. হারার পর বোঝলাম জিতাটা কতটা জরুরি ছিল !
  5. একসময় ভাবতাম একদিন ঠিকই সবার প্রিয় হয়ে উঠব – এখন বুঝতাছি কারোর প্রিয় হওয়ার কোয়ালিটি আমার মধ্যে চরম ভাবে অনুপস্হিত !
  6. সেই কবেই বাবা উড়াল দিলেন – এরপর থেকেই ছায়াহীন জীবন যাপন শুরু !
  7. কিছুকিছু মানুষ চোখ খুলে পকেটে নিয়ে, নাকের ডগায় চশমা লাগিয়ে ঘুরে বেড়ায়। দিনদিন সেসব মানুষদের সংখ্যায় বাড়ছে ।

imotional koster status 2

কষ্টের SMS

  1. কষ্ট নেবে কষ্ট হরেক রকম কষ্ট আছে কষ্ট নেবে কষ্ট ! ”
  2. ছবি আমার বুকে বেধে পাগল হয়ে কেঁদে কেঁদে ফিরবে মরু কানন গিরি সাগর আকাশ বাতাশ চিরি সেদিন আমায় খুজবে বুঝবে সেদিন বুঝবে।
  3. প্রতিটি জিবন একটি সম্পর্কের কাছে দূর্বল থাকে ।যেখানে কিছু অবুঝ সরলতা আর কিছু বর্ণিল মুখের ভাষা জিবন কে স্বার্থহীন ভাবে কাঁদায়।যা কেউ দেখে না ।
  4. জীবনের রাস্তায় একা একা হেঁটে যাওয়া কঠিন কাজ নয়। কিন্তু কারো হাত ধরে অনেক টা পথ এগিয়ে যাওয়ার পরে সেখান থেকে একা একা ফিরে আসা খুবই কঠিন।
  5. জানি না হাঁরিয়ে গেছো কোন দূর অজানায়… জানি না কি ভূল ছিল আমার ভাবনায়…তাই পেয়েও হাঁরিয়েছি আজ তোমায়…

koster status 16

ভালোবাসার কষ্টের স্ট্যাটাস

ভালোবেসে যারা ছ্যাকা খেয়েছেন তারা ইতোমধ্যে অনলাইনে ভালোবাসার কষ্টের স্ট্যাটাস পোস্ট খোঁজ করেছেন ।তাই আমরা এখানে দুঃখ কষ্টের কিছু এসএমএস বা স্ট্যাটাস শেয়ার করছি- যেগুলো আপনি চাইলে বিভিন্ন সামাজিক মিডিয়ায় আপলোড করতে পারবেন।  ভালোবাসার মধ্যে কষ্ট থাকবে তা মেনে নিয়ে যদি ভালোবাসা না প্রেম করা যায় তাহলে ব্যর্থ হলেও কষ্টের উপলব্ধি তেমন অন্তরে বহমান থাকে না। 

যাই হোক,  ভালোবাসায় থাকুন প্রতিকূল অবস্থা বিরাজ করছে তখন আর কি করার।  তাই যারা ভালোবেসে ছেকা খেয়েছেন বা নিজের অন্তরের গুরুত্বপূর্ণ আবেগি কথা ফেসবুকে শেয়ার করার কথা ভাবছেন তারা এখান থেকে গুরুত্বপূর্ণ ভালোবাসার কষ্টের স্ট্যাটাস গুলো সংগ্রহ করে শেয়ার করতে পারবেন।

koster status 23

 ১। যখন ছোট ছিলাম,,,,,,সব ভুলে যেতাম 
সবাই বলতো,,,,,,, “মনে রাখতে শেখো “
বড় হলাম,,,,,,কিছু ভুলিনা এখন
কিন্তু দুনিয়া বলছে,,,,,”ভুলে যেতে শেখো ” ।
২। মনে শুধু একটাই কষ্ট আমি কার জীবনে আপন হতে পারলাম না। 
৩। একটি চোখ কখনো আরেকটি চোখকে দেখতে পারে না,,
 তারপরও বুকে কষ্ট হলে,,,, দুটি চোখ দিয়েই কিন্তু জল ঝড়ে। 
৪। কষ্ট মধুর হয়ে যায়, যদি তুমি দাও,,,,,,,।
মুখের কথাও হয় যে গান,,,,, যদি তুমি গাও,,,,। 
৫। কাউকে ভালোবেসে তাকে কষ্ট দিলে,,,,, সে নিজে ও অনেক কষ্ট পায়। 
৬। নিন্দা করতে গেলে,,,,,, বাইরে থেকে করা যায়
তবে বিচার করতে গেলে…. ভিতরে প্রবেশ করতে হয়। 

গরিবের কষ্টের স্ট্যাটাস 

প্রেম অন্ধ। কথাটির সার্থকতা তখনই  ব্যর্থ হয় তখন ধনী-গরিবের ব্যবধানের একটি পূর্ণাঙ্গ ভালোবাসার চিত্র আজীবনের জন্য মুছে যায়। একজন গরিব ছেলের প্রকৃত ভাবে একজন ধনী মেয়েকে অথবা একজন ধনী মেয়ে প্রকৃতপক্ষে একজন গরীব ছেলেকে ভালবাসতে পারে।  কিন্তু তাই বলে ধনী-গরিবের ব্যবধান চিরতরে দুটি মনকে নিস্তেজ করে দিয়ে যাবে তা কি কারো সহ্য হয়। 

কিন্তু বর্তমান সমাজে চতুর্দিকে যে হারে ভালোবাসার  নজির লক্ষ্য করা যায় তাতে ধনী-গরীব বা উঁচু নিচু বংশের তোয়াক্কা করা হয় না।  ফলে অনেক সময় ভালোবাসায় কষ্ট পেতে হয়।

koster status 7

যাই হোক, প্রকৃতপক্ষে শারীরিক মানসিক এবং শিক্ষাগত যোগ্যতা সহ চাকরির অভাবে মানুষের ভালোবাসা হারাতে হয়।  ফলে দারিদ্র্যকে দোষ দিয়ে বিভিন্ন রকমের স্ট্যাটাস সোশ্যাল মিডিয়ায় লক্ষ্য করা যায়।  তাই আমরা এখানে এমন কতগুলো গরিবের কষ্টের স্ট্যাটাস শেয়ার করেছি আপনি চাইলে পার্সোনাল ফেসবুক হোয়াটস’অ্যাপ এবং টুইটারে তা শেয়ার করতে পারেন।

৭।❤️ এত ভালবেসেও তোমাকে পাওয়া হলো না,,,,,,ভাল থাকুক আমার ভালোবাসা।❤️
.৮। ❤️ এক নদীর তিরে,,, খুজে বেড়াই আমি তারে,,,, সে দেয়না দেখা আমায় কভু,,,, তার খেয়াল রেখো তুমি প্রভু ❤️
৯। ❤️ গাছের কষ্ট হয় পাতা ঝরে গেলে,,, নদীর কষ্ট হয় পানি শুকিয়ে গেলে
রাত্রির- কষ্ট- হয় – চাদঁ- ডুবে- গেলে,,, আর মানুষের কষ্ট হয় তার আপনজন ভুল বুঝলে। ❤️
১০। ❤️ প্রেম করতে চাই না কষ্ট পাবার ভয়ে, কিন্তু আমি আগে থেকেই আপনাকে অনেক ভালোবাসি। ❤️
১১। ❤️ এখন আর আমি একা নই,,,,, তুমি চলে গেছো তাতে কি হয়েছে?
আমাকে তোমার দেওয়া কষ্টগুলো,,, এখন আমার ঘুমহীন রাতের সঙ্গী।❤️

ইমোশনাল ফেসবুক স্ট্যাটাস

ইমোশনাল ফেসবুক স্ট্যাটাস নিচে দেওয়া হয়েছে তার আগে বলতে হয় যে, ইমোশন ইকো সরকারের তাৎক্ষণিকভাবে কোনো সিদ্ধান্ত না নেওয়াই ভালো।  হয়তো কোন কারনে মনোমালিন্য হতে পারে প্রেমিক-প্রেমিকার সাথে।  এরূপ প্রতিকূল অবস্থা ভালোবাসা সৃষ্টি হবে প্রথমে দুজনে বুঝবার চেষ্টা করা ভালো তবে কোন কাজ না হলে  তারপর আপনি ইমোশনাল ফেসবুক স্ট্যাটাস  এখান থেকে সংগ্রহ করে ফেসবুকে পোস্ট করতে পারেন।

koster status 9

কষ্টের স্ট্যাটাস- Koster Status

ষোলআনা মানুষের জীবনে  আট আনা কষ্টের।  আমার চাইলেও জীবন থেকে কষ্টকে  বাদ দিতে পারব না।  কষ্ট এবং সুখ একই মুদ্রার এপিঠ-ওপিঠ।  তাই জীবনে কষ্ট আসবে কষ্টের দিন শেষ হলে সুখ আসবে এটাই প্রকৃতির নিয়ম।  মূলত আমাদের সবকিছুই দুই হাতে  ইনকাম।

পরিপক্ক না হয় বা জীবনের প্রকৃত অর্থ না খুঁজে প্রেম ভালোবাসায় হাবুডুবু খাওয়া বোকামির পরিচয় মাত্র।  তবে,  যেহেতু প্রেম-ভালোবাসা স্বর্গ থেকে আসে প্রকৃতিপ্রেমী অনুসন্ধান  মনকে তৃপ্তি দিতে পারে।  প্রেমের মধ্যে খুনসুটি, মনোমালিন্য, রাগ অভিমান থাকবে।  কিন্তু যখন প্রেম নিজেকে ছেড়ে চলে যায় তখন কষ্টের স্ট্যাটাস গুলো আমাদেরকে তাৎক্ষণিকভাবে সান্ত্বনা দিয়ে থাকে।  আপনি যদি এরকম প্রতিকূল অবস্থায় থেকে থাকেন তাহলে নিচের কষ্টের স্ট্যাটাস গুলো আপনি এখনই ফেসবুক হোয়াটস’অ্যাপ এবং টুইটার ব্যবহার করতে পারেন।

koster status 4

১২। আমি সত্যিই ব্যার্থ!!! কারণ আমি কখনোই

তোমাকে বুঝাতে পারি নাই আমি

তোমাকে কতটা ভালোবাসি।

১৩। ভুলটা আমার ছিল, কারণ

  স্বপ্নটা যে আমি একাই দেখেছিলাম।

নতুন কষ্টের স্ট্যাটাস

কষ্ট ত কষ্টই ।অন্তরের কষ্ট কাউকে দেখানো যায়না। তাইতো বলি বনে আগুন লাগলে সবাই দেখে কিন্তু মনে আগুন লাগলে কেউ দেখেনা।  সুতরাং প্রিয় বন্ধু আপনি যদি অন্তর জ্বালা ক্ষণস্থায়ী করার জন্য নতুন কষ্টের স্ট্যাটাস সংগ্রহ করতে চান তাহলে নিচের  স্ট্যাটাস গুলো দেখুন তো আপনার ভালো লাগে কিনা?

অনেকে কষ্টে জর্জরিত অবস্থায় পুরাতন  কষ্টের স্ট্যাটাস আর শেয়ার করতে চায় না।  অনেক সম্মানিত ভাই এবং বোনেরা করেছেন যারা একাধিক ছ্যাকা খেয়ে একাধিকবার ফেসবুকে কষ্টের স্ট্যাটাস শেয়ার করেছেন।  তারা নিশ্চয়ই বর্তমান  নতুন কষ্টের স্ট্যাটাস পেয়ে খুশি হবেন।

১৪। হাজারো অপমানের পরেও যদি কেউ

  আপনাকে ভালোবাসে, বিশ্বাস করুন

  সে সত্যিই আপনাকে ভালোবাসে।

koster status 10

দুঃখের স্ট্যাটাস- Sad Status

যারা দুঃখের মধ্যে থেকেও সুখের গান গায় তারা হয়তো আন্তরিক দুঃখের প্রকাশ করে না কিন্তু অন্তর ভিজে যায় দুঃখে।  প্রেমের মধ্যে মনোমালিন্য এবং প্রেমিক বা প্রেমিকাকে জীবনের না পাওয়ার হতাশা দুঃখের অন্যতম কারণ।  আপনি যদি  ঐরূপ প্রতিকূল সময় পার  করছেন তাহলে নিচের স্ট্যাটাসগুলো আপনার কাজে লাগবে।

আপনি চাইলে দুঃখের স্ট্যাটাস গুলো কপি করে ফেসবুক হোয়াটস’অ্যাপ এবং টুইটারে বন্ধুদের মাঝে শেয়ার করে  মনের অন্তরঙ্গ বিষয় পরিস্ফুটিত করতে পারেন।

১৫। ভুল তোমারও ছিল, সেটা তুমি বোঝনি,

রাগ আমারও ছিল, কিন্তু আমি দেখাইনি

ভুলে আমিও যেতে পারতাম

কিন্তু আমি চেষ্টা করি নি।

১৬। জানি ফিরবেনা এই মনের নিড়ে

  তবুও অপেক্ষায় থাকবো সারা-জীবন।

 ছেলেদের কষ্টের স্ট্যাটাস

ছেলেরা যখন ভালোবাসায় ব্যর্থ হয় তখন ফেসবুকে কষ্টের পানিকে বন্যা বইয়ে দিতে চায় ।যদিও ব্যর্থতা মানুষের কাম্য নয় তবুও জীবনে কতগুলো সময় প্রতিকূলে থাকে যখন ভালোবাসার মানুষ সহ আপন মানুষ ও পর হয়ে যায়। এরূপ করলে ছেলেরা যখন ফেসবুকে কিছু কষ্টের স্ট্যাটাস শেয়ার করতে পছন্দ করেন। তারই ধারাবাহিকতায় আমরা এখানে ছেলেদের কষ্টের কথাগুলো স্ট্যাটাসে রূপান্তরিত করেছি যেগুলো আপনারা কপি করে ফেসবুক হোয়াটসঅ্যাপ এবং টুইটারে শেয়ার করতে পারেন।

ছেলেদের কষ্টের স্ট্যাটাস
ছেলেদের কষ্টের স্ট্যাটাস

প্রশ্ন হলো কেন আপনি এগুলো শেয়ার করবেন? আপনারা জানেন যে কোনো কিছু শেয়ার করলে অন্তরে দুঃখ হালকা হয়। তাই সম্ভবত ছেলেরা তাদের কষ্টের কথাগুলো প্রিয়জনের মাঝে শেয়ার করতে কষ্টের ফেসবুক স্ট্যাটাস খোঁজ করে থাকেন। চলুন তাহলে দেখে নেয়া যাক কষ্টের কতগুলো কথা যেগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করার মত।

 মেয়েদের কষ্টের স্ট্যাটাস

মেয়েরা গভীর ভালবাসতে পারে। কিন্তু মাঝে মাঝে তাদের  বুক ফাটে তো মুখ ফোটে না।  এরূপ মুহূর্তে আমাদের সরবরাহকৃত কষ্টের এসএমএস গুলো আপনাকে সান্তনার অক্সিজেন দিয়ে সহযোগিতা করবে। অনেকে প্রশ্ন করতে পারেন যে,  ভালোবাসা যখন চলে যায় তখন আর কষ্টের এসএমএস গুলো শেয়ার করার কি প্রয়োজন?  সুতরাং, জীবনের প্রতিটি মুহূর্তে কখনো কখনো নিজের অজান্তেই কতগুলো কথা বের হয়ে আসে যেগুলো আপনি কল্পনা করতে পারেন না। কাজেই,  আপনারা চাইলে প্রতিকূল অবস্থায় ফেসবুকে কষ্টের স্ট্যাটাস মেয়েদের শেয়ার করতে পারেন। 

মেয়েদের কষ্টের স্ট্যাটাস
মেয়েদের কষ্টের স্ট্যাটাস

কষ্ট নিয়ে কিছু কথা

দুঃখ এবং কষ্ট একটি মুদ্রার এপিঠ-ওপিঠ। জীবনে একঘেয়েমি সুখ লাভ করা যায় না। সুখের মধ্যে দুঃখ থাকবে এটাই স্বাভাবিক।  কষ্টকে চিরস্থায়ী বুকে লালন করা বোকামির পরিচয়। আজকে আপনি হয়তো তার জন্য কষ্ট পাচ্ছেন- হয়তো তার অজান্তেই আপনার অনন্ত সুখ জীবনে বিদ্যমান রয়েছে। কাজেই দেহ-মন-প্রাণ ইহকাল পরকাল অতীত ভবিষ্যৎ বর্তমান সবকিছু জলাঞ্জলী দিয়ে প্রেম করলে তাতে তো কষ্ট পাবারই কথা তাই না?

সুতরাং সবচেয়ে বড় কথা হল জীবনকে অতিবাহিত করার প্রধান মাধ্যম অর্থাৎ সুখ-শান্তির উৎস খোঁজ করা।  কাজী বন্ধুরা আপনারা যদি বর্তমানে কষ্টের মধ্যে থেকে নিজেকে আরও বেশি  পোড়াতে না চান তাহলে এই কথাগুলো আপনাকে স্বস্তিতে নিঃশ্বাস নিতে দিবে। একটি বিষয় মাথায় রাখবেন জীবন আপনার আর এই জীবনের সময়টুকু নির্দিষ্ট। আজ এখন থেকে আপনি একটি মিনিট একটি সেকেন্ড যদি অন্তরে কষ্ট নিয়ে অতিবাহিত করেন তাহলে নিশ্চয়ই তা আপনার জীবনের লস।  ধরে নিন এই মুহূর্তে ব্যর্থতা থেকে সফলতার পথ দেখাতে পারে- আর এটাই ঘটে।

সবশেষে, 

আপনারা হয়তো জেনে থাকবেন যে,  রাত যত গভীর হয় প্রভাত তত নিকটে আসে।  ঠিক তেমনি দুঃখের মাত্রা যত বেশী হতে থাকে অপরদিকে সুখটাকে নিজের দিকে আনতে হয়।  কষ্ট ছাড়া কোনো মানুষ নেই।  ভালোবাসার কষ্ট,  অর্থের কষ্ট,  সৌন্দর্যের কষ্ট,  ক্ষমতার কষ্ট,  চাকরির কষ্ট ইত্যাদি কষ্টের উৎস যেখানেই হোক না কেন কষ্টকে সহ্য করার ক্ষমতা শ্বেত রক্তকণিকায়  উৎপাদন করতে পারলে নিশ্চয়ই আমাদের সকলের জন্য ভবিষ্যৎ জীবনের পজিটিভ দৃষ্টান্ত হবে।

আপনি যদি আরও কোন বিষয় স্ট্যাটাস দিতে চান তাহলে আমাদের ওয়েবসাইটির সাথে থাকুন । আমরা সবসমায় চেষ্টা করি আপনাদের প্রয়োজনীয় বিষয় গুলো সহজ ভাবে আপনাদের সাথে তুলে ধরার । ধন্যবাদ

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close