দিবস

শুভ রাখি বন্ধন শুভেচ্ছা, SMS,উক্তি ও পিকচার ভাই-বোন দিবস পালন করার জন্য

শুভ রাখি বন্ধন শুভেচ্ছা ! ভাই বোন দিবসের শুভেচ্ছা, SMS,উক্তি ও পিকচার ডাউনলোড আপনি যদি ভাই এবং বোনকে অন্তর থেকে ভালোবাসা একটু বেশি প্রকাশ করার জন্য  অনলাইনে কিছু Wishes, Messages, Quotes, Pic খোঁজ করেথাকেন তবে  আপনি সঠিক জায়গায় অবস্থান  করছেন. ভাই বোনের সম্পর্ক চিরস্থায়ী এবং অবিনশ্বর.  এ সম্পর্ককে টিকিয়ে রাখার জন্য আমরা এখানে কিছু গুরুত্বপূর্ণ টিপস দিয়েছে যেগুলো ব্যবহার করে আপনি  দিনটিকে সফলতা এনে দিতে পারেন. ভাই- ভাই, ভাই -বোন এবং বোন ও বোনের সম্পর্ক কে আজীবন টিকিয়ে রাখতে প্রতিবছর 10 এপ্রিল যুক্তরাষ্ট্র এবং কানাডাতে  ভাই বোন দিবস পালিত হয় । ইন্ডিয়ার পাশাপাশি Siblings Day সমগ্র ইউরোপ 31 মে পালন করা হয়। 

মা বাবার অবর্তমানে ভাই বোন দায়িত্ব পালন করে থাকে. ভাই বোন হচ্ছে সম্পর্কের উচ্চ সিঁড়িতে অবস্থান করা দৃঢ় সম্পর্কের বন্ধন।  সম্পর্ক এমন একটি সম্পদ যেখানে ভাই বোনের উপস্থিতি না থাকলে বোঝা কঠিন। তাই এই দিবস উপলক্ষে আপনি কিভাবে আপনার ভাই এবং বোন কে ভাইবোন দিবসে খুশি করবেন তার দিকনির্দেশনা এখানে দেওয়া রয়েছে।

সুতরাং,  ভাই বোন দিবস বিশ্ববাসীর কাছে উন্মুক্ত করে উদযাপন করার জন্য আমরা এখানে কিছু  সামগ্রী যুক্ত করলাম যা আপনারা ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং টুইটারে শেয়ার করতে পারেন। ভাই বোনের সম্পর্ক যেহেতু বৃথা যায় না। তাই Siblings Day যখন আমাদের সামনে আসে তখন একে অন্যের প্রতি ভালোবাসা প্রকাশ করার জন্য নিচের  বাণী গুলো অ্যালবামের যুক্ত করার মত। বিভিন্নভাবে  ভাই বোন দিবস উদযাপন করা যায়। দিবসটি উদযাপন করার জন্য আমাদের সরবরাহকৃত মেসেজগুলো ভাই এবং বোনদের কে  উইশ করতে পারেন.

ভাই বোন দিবসের শুভেচ্ছা

বাবা দিবস এবং মা দিবসের পাশাপাশি  ভাই বোন দিবস উদযাপন করা আজ উৎসবে পরিণত হয়েছে।  নিজের ভাই অথবা বোন কে এই দিবসে কাছে পেয়ে আনন্দঘন পরিবেশে উদযাপন করার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা , ইন্ডিয়া সহ সকল দেশের মানুষেরা সহোদরের প্রতি সম্মান এবং ভালোবাসা প্রকাশ করে থাকে।  আপনি যেহেতু  ভাই বোন দিবস সুষ্ঠুভাবে উদযাপন করার লক্ষ্যে এখানে অবস্থান করছেন সুতরাং Siblings Day আপনার আমার সকলের উদযাপন করার দিন। 

আপনার ভাই অথবা বোন আপনার কাছ থেকে এই গুরুত্বপূর্ণ দিবসে কিছু চাইতে পারে.  এই দিবসসফলভাবে উদযাপন করার জন্য গিফট এর পাশাপাশি ভাই এবং বোনদের জন্য রয়েছে অসংখ্য  Wishes. নিচের যে কোন একটি মেসেজ নির্বাচন করে ছোট ভাই বোনদের কে পাঠিয়ে দিন.

পৃথিবীর কোথাও জায়গা না হলে ভাই এবং বোন একে অন্যের প্রতি কতটুকু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তা ভুক্তভোগী বুঝতে পারেন। তাই বন্ধুরা সকলে মিলে সহোদরের প্রতি অকৃত্রিম ভালবাসা প্রকাশ করার লক্ষ্যে চলুন Siblings Day এ আনন্দের মাত্রা দ্বিগুণ করে তুলিএবং সেই সাথে সোশ্যাল মিডিয়াকে ভাই বোনের ভালোবাসা দিয়ে পূর্ণ করি.

এক বোন পারুলের পাশে আজ ৭ ভাই চম্পা নেই,
স্বার্থের সংঘাতে হয়ে গেছে তারা আলাদা সবাই,
একা থাকে পারুল, রয় সারা দিন চুপ করে,
মাঝে মাঝে ভাবে এ সব ঝুটো সেন্টিমেন্ট ফেলবে ঝেড়ে।

কানেতে হঠাত বাজে সে এক অস্ফুট ক্ষীণ ধ্বনি,
কে যেন ডাকে তারে ডাকে শুনছ ওগো দিদিমণি ?
দেখে ছোট্ট এক অনামী ফুল ফুটে আছে ঝোপের মাঝে,
কথাটা কিন্তু সে বলছে না কো মোটেই বাজে।

পারুল দিদি আজ তুমি নয় একা,
দুর্বল এখন তোমার দিকে হাত বাড়িয়েছে দেখনা কজন,
নাইবা পেলে আপন ভাইয়ের হাতটা ধরতে,
তুমি অচেনা ভাইয়ের হাতের জোগান দিচ্ছে মাতৃভূমি।।

 ভাই বোন দিবসের এসএমএস

Siblings Day  Messages বোনের প্রতি ভাইয়ের এবং ভাইয়ের প্রতি বোনের যে অধিকার সংরক্ষিত রয়েছে তা প্রকাশ করার উত্তম  মাধ্যম । যদিও নির্দিষ্ট করে ভাই বোনের ভালোবাসা কে কোন দিনের মধ্যে বেঁধে দেওয়া যায় না তবুও জাতীয় একটি দিনকে আনন্দঘন করে তুলতে প্রতিবছর Siblings Dayপালন করার লক্ষ্যে মেসেজ গুলো আপনাদের ভালো লাগবে বলে আমি বিশ্বাস করছি. 

Unlimited ঝগড়া + Unlimited, কেয়ারিং+ Unlimited ভালোবাসা = ভাই-বোন ।


“বোন”
অনেক ছোট্য একটি শব্দ আর পাওনা অনেক বড় ।


বড় বোন, যে ছোট থেকেই নিজের সন্তানের মত করে ছোট ভাই-বোনদের আগলে রাখে ।
নিজের সব কিছু ভুলে শুধু তাদের মুখে হাসি ফোটাতে ব্যস্ত থাকে ।

ভাই বোন দিবসের বাণী- রাখি বন্ধন উক্তি 

সৃষ্টিকর্তা ভাই বোন কে অক্ষয় সম্পর্ক দান করেছেন. একই মায়ের গর্ভে জন্ম নেওয়া ভাই বোনের সম্পর্ক মা-বাবার সম্পর্কের সাথে রিলেটিভ.  ভাই বোনের পবিত্র সম্পর্ক অনুধাবন করে মনীষীদের কিছু বাণী আমরা এখানে তুলে ধরলাম. ভাই বোনের সম্পর্ক কি যদিও একটি কোটেশন এর মাধ্যমে তুলে ধরা সম্ভব নয় তবুও ভাইবোনের সম্পর্কের অনুভূতি প্রকাশ করার জন্য  কোটেশনগুলো আপনারা ব্যবহার করতে পারেন. 

সুতরাং, ভাই বোনকে ছাড়া পৃথিবীর স্নেহ এবং শাসনের পূর্ণাঙ্গ রূপ পায় না. ভাইয়ের দুঃখে বোন এবং  বোনের দুঃখে সর্বপ্রথম ভাই এগিয়ে আসে. তাই এই গুরুত্বপূর্ণ দিনে আপনি এই গুরুত্বপূর্ণ বাণী গুলো ভাই এবং বোনের উদ্দেশ্যে প্রচার করতে পারেন.

শুভ রাখি বন্ধন শুভেচ্ছা 

শুভেচ্ছা ১

ভাইবোনের সম্পর্ক পৃথিবীর সেরা পবিত্র সম্পর্ক। ঈশ্বর সবাইকে এই সম্পর্ক হয়তো দেন না তবে যাদের দেন তারা ভাগ্যবান। ভাইবোন মানে শ্রদ্ধা, ভাইবোন মানে একটু খুনসুটি, ভাইবোন মানে হাজার অভিযোগ সত্ত্বে একে অপরের পাশে ভালোবেসে বেঁধে থাকা। তাই পৃথিবীর এই মিষ্টি মধুর সম্পর্কে জানাই শুভ রাখি বন্ধন শুভেচ্ছা। 

শুভেচ্ছা ২

প্রিয়তম বোন, সবার আগে তোমাকে জানাই শুভ রাখি বন্ধন। এই রাখি বন্ধনে আমি প্রতিশ্রুতি দিচ্ছি, আমি সবসময় তোমার পাশে থাকব, তুমি যখনই বিপদে পড়বে তখনই সর্বদা আমাকে খুঁজে পাবেন। শুভ রাখি বন্ধন 2022!

শুভেচ্ছা ৩

যখনই তোমার আমাকে দরকার হবে আমি সর্বদা সেখানে থাকব। তোমাকে প্রচুর ভালবাসা এবং শুভেচ্ছা পাঠালাম। শুভ রাখি বন্ধন! 

শুভেচ্ছা ৪

তোমাকে রাখির একটি সুতো পাঠালাম যা আমাদের হৃদয় ও জীবনকে আবদ্ধ করবে এবং আমাদের আত্মার বন্ধনকে আরও দৃঢ় করে। তোমাকে মিষ্টি রাখি বন্ধনের শুভেচ্ছা! 

শুভেচ্ছা ৫

আমাদের মতামত এক নয়। আমরা সারাক্ষণ ঝামেলা হয়, আমরা তর্ক করি, তবে তোর প্রতি আমার ভালবাসা চিরন্তন। প্রত্যেক রাখি বন্ধনে আমাদের ভাই-বোনের সম্পর্ক অটুট থাকবে। শুভ রাখি বন্ধন মিষ্টি বোন! 

শুভেচ্ছা ৬

আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি যে পরস্পরের প্রতি আমাদের ভালবাসা বছরের পর বছর বাড়তে থাকুক। শুভ রাখি বন্ধন 2022!

ভাই বোন দিবসের স্ট্যাটাস

 আমেরিকাতে বর্তমানে 80 পার্সেন্ট মানুষ Siblings.  তাই এমন একটি মুহূর্তে ভাই এবং বোন কে কাছে পেয়ে অতীতের অর্থাৎ শৈশবকালের দিনগুলোর কথা যখন মনে পড়ে তখন  মনের সকল জ্বালা যন্ত্রণা দূর হয়ে যায়.  সৃতি ঘেরা এ সম্পর্ককে উদযাপন করার জন্য নিচে কতগুলো Happy Siblings Day ( ভাই বোন দিবস ) Quotes/Status দিয়েছি. আশা করি সেগুলো আপনাদের ভাই-বোনের সম্পর্ককে আরও মধুর করবে. 

শৈশব ও কৈশোরের সেই টিপ টিপ পায়ে হারিয়ে যেতাম আমরা ভাইবোন অন্য গাঁয়ে,
চারিদিকে মা-বাবার চিরুনি তল্লাশি আর জিজ্ঞাসা, কেউ কী দেখনি ?
বাড়ী ফিরে মায়ের আঁচলে লুকিয়ে খেতাম বাবার বকুনি।

সেই ছোটবেলায় পুতুল খেলায় কেটে যেত সময় হেলায় হেলায়,
বাড়ীর পাশে মাঠের ঘাসে ভাই/বোনের খুনসুটি আর পারাপারি,
মা-বাবার কড়া শাসনের মধ্যেও অনেক সময় করতাম মারামারি।

শৈশব ও কৈশোরের বয়স পেরিয়ে জীবন জীবিকার তাগিদে গেলাম হারিয়ে,
যৌবনের যাঁতাকলে ব্যস্ততার বহুতলে ভুলে যাই সেই পুরনো দিনের স্মৃতি,
আর ভাই/বোনের রক্তের সম্পর্কে টেনে দেই অনতিকালের ইতি।

সময় ও বাস্তবতার গেঁড়াকলে পড়ে নীরবে চোখের অশ্রু ঝড়ে,
তাই আজ মনে পড়ে যায় সেই শৈশবের আবেগের কথা,
যা স্মৃতিতে অম্লান আর আমার হৃদয়ের গহীনে গাঁথা।

কত সুন্দর ছিল আমাদের অতীতের দিনগুলো. কত স্মৃতি ঘিরে থাকে শৈশবকালের ভাই বোনের মধ্যে.  মাতা-পিতার অনুপস্থিতিতে ভাই এবং বোন সর্বাপেক্ষা উত্তম গাইডলাইন হিসেবে পরিচিত.  বিপদ আপদ থেকে শুরু করে জীবন গঠনের প্রতিটি পদক্ষেপ স্বপ্নের সিঁড়ির মতো সাজিয়ে  দিতে একজন ভাই অথবা একজন বোন নিঃস্বার্থভাবে নিজেকে বিলিয়ে দেয়. ভাই বোনের ভালোবাসা পাল্লা দিয়ে পরিমাপ করা সম্ভব না হলে আজকের দিনটি তাদের জন্য উৎসর্গ করা দরকার.

সুতরাং,   ভাই বোন দিবস  যেহেতু আমাদের অন্যতম গুরুত্বপূর্ণ ইভেন্ট. আমাদের প্রত্যেকের উচিত ভাই এবং বোনের প্রতি সীমাহীন ভালোবাসা সারাজীবন অন্তরে লালন করা. শুধু একটি দিবস দিয়ে সেই ভালোবাসার পরিমাপ করা যায় না.  ভাই এবং বোন না থাকলে পৃথিবীর আসল সৌন্দর্য উপলব্ধি করা সম্ভব হতো না. আমাদের উচিত সকল বোনদের প্রতি সম্মান প্রদর্শন করা এবং ভাইদের প্রতি ভালোবাসা প্রকাশ করা.  তাহলে Siblings Day অর্থপূর্ণভাবে আনন্দদায়ক হবে. আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ.

 

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close