রোমান্টিক কালেকশন

প্রপোজ করার কথা, মেসেজ, ছন্দ ও কবিতা

দীর্ঘদিন যাবৎ আপনি আপনার অন্তরে প্রিয়  মানুষটিকে অন্তরে লালন করে মানুষটিকে ভালোবাসার কথা বলতে চাই কিন্তু কোন কথা খুঁজে পান না। অথবা প্রপোজ করতে গেলে নানা রকম নেগেটিভ প্রতিক্রিয়ায় আপনার অন্তর বিষন্ন হয়ে যায়। তাই সহজে প্রপোজ করতে পারেন না। আসুন তাহলে আমরা কিভাবে প্রপোজ করলে একজন  প্রিয় মানুষ আপনার প্রেমে পড়ে যাবে তার কিছু ছন্দ কবিতা কথা এবং ভালোবাসার অর্থ জেনে নেই।

পছন্দের মানুষকে প্রপোজ করতে হলে কিছু আনকমন এবং গুরুত্বপূর্ণ কথা অর্থপূর্ণ হতে হয় যাতে অতি সহজেই আপনার পছন্দের মানুষ আপনার প্রতি প্রেমে আকৃষ্ট হতে পারে. কিন্তু সেটি শুধু আই লাভ ইউ বললেই হবে না. আই লাভ ইউ বলার পেছনে প্রকৃত অর্থ বুঝতে হলে ভালোবাসার  আগুনে নিজেকে পোড়ানোর সমানুভূতি অন্তরে লালন করতে হবে’. আমি তোমাকে ভালোবাসি শুধু এ কথার মধ্য দিয়ে ভালোবাসা নামক দীর্ঘতম ফিয়র্ড অতিক্রম করা সহজ হয়.

ভালোবাসাকে অন্তরে লালন করার জন্য প্রকৃত মানুষের কাছে বিনয়ের সাথে কতগুলো অর্থপূর্ণ কথা বলতে হয় যাতে 1000 কথার মধ্যেই একটি কথাই পছন্দের মানুষ প্রেমে পড়ে যায়.এখন প্রশ্ন হলো কি এমন কথা যার মাধ্যমে আমি পছন্দের মানুষকে সহজে ভালোবাসার ঘরে প্রবেশ করাতে পারবো.  চলুন তাহলে দেখে নেওয়া যাক ভালোবাসা কতগুলো রোমান্টিক কথা যেগুলো আপনি খোঁজ করছেন.

 ভালোবাসার রোমান্টিক কথা

ভালোবাসা স্বপ্নীল আকাশের মত সত্য ।
শিশির ভেজা ফুলের মত পবিত্র ।
কিন্তু সময়ের কাছে পরাজিত ।
বাস্তবতার কাছে অবহেলিত ।ভালবাসা মানে তার কাছ থেকে কিছু
আশা করা নয় ..বরং ভালবাসা মানে
যেকোন মূল্যে তাকেই সবকিছু দেওয়া

গরুতে করে হাল চাষ, ছাগলে করে নষ্ট।
অসতে করে খারাপ কাজ, সতে পায় কষ্ট।
ছাগলের মুখ মানেনা বাধা, মানেনা কোনো নিষেধ
সে করবে পরের ক্ষতি, এটাই তার বিবেক

propose kotha 2

দিন যায় দিন আসে, সময়ের স্রােতে ভেসে,
কেউ কাদে কেউ হাসে, তাতে কি যায় আসে,
খুঁজে দেখো আসে পাশে, কেউ তোমায় তার
জীবনের চেয়ে বেশি ভালোবাসে

ভালবাসা মানে একজনের প্রতি আকর্ষণ
যাকে সে নিজের সুখে-দুঃখে
পাশে রাখতে চায়

ভালবাসা মানে একজনের সব দোষগুলো
জেনে যাওয়া এবং সেগুলোর জন্যে
তাকে আরো বেশী করে ভালবাসা

প্রপোজ করার ছন্দ

নিশ্চয়ই মানুষের মনকে আকর্ষণ করার জন্য গুরুত্বপূর্ণ.  ছন্দের মাধ্যমে আপনি যদি আপনার  ভালোবাসা প্রকাশ করতে পারেন প্রিয় মানুষটির কাছে তাহলে নিশ্চয়ই তা ফলপ্রসূ হবে.  প্রপোজ করার জন্য যারা করছেন তারা এখান থেকে রোমান্টিক প্রেমের ছন্দ পেয়ে যাবেন. যেগুলো আপনি আপনার প্রথম ভালোবাসার মানুষকে এপ্লাই করতে পারেন.

চোখে আছে কাজল, কানে আছে দুল,
ঠোট যেন রক্তে রাঙা ফুল
চোখ একটু ছোট মুখে মিষ্টি হাসি
এমন একজন মেয়েকে সত্যি আমি…ভালোবাসি

যদি দেখা না হয় ভেবোনা দুরে আছি।
যদি কথা না হয় ভেবোনা ভুলে গেছি
যদি না হাসি ভেবোনা অভিমান করেছি।
যদি ফোন না করি ভেবোনা হারিয়ে গেছি।
মনে রেখো তোমায় আমি ভালোবাসি

propose kotha 1

গরুতে করে হাল চাষ, ছাগলে করে নষ্ট।
অসতে করে খারাপ কাজ, সতে পায় কষ্ট।
ছাগলের মুখ মানেনা বাধা, মানেনা কোনো নিষেধ
সে করবে পরের ক্ষতি, এটাই তার বিবেক

ভালবাসা সেই অমূল্য উপলব্ধির নাম যা
একজনকে অতীতের সব দুঃখ ভুলিয়ে
দেয় আর নতুন আনন্দে নিজেকে
খুশি রাখতে সাহায্য করে

রোমান্টিক প্রপোজ মেসেজ

আপনি কি কাউকে প্রপোজ করতে ইচ্ছুক? কিন্তু কীভাবে বা কোন কথার মাধ্যমে আপনি আপনার প্রিয়  মানুষের কাছে অ্যাপ্লিকেশন সাবমিট করবেন তা খুঁজে পাচ্ছেন না, অথবা ভাবছেন প্রপোজ করলে কি নাকি বলে ফেলে অথবা কিনা কি মনে করে বা গালি দিয়ে থাকবে এমন নানান কিছু মনে আসাই স্বাভাবিক. কিন্তু সকল কথা বড় কথা হচ্ছে  লাভ ইজ ব্লাইন্ড.

সুতরাং আমরা এখানে অনেকগুলো প্রপোজ করার রোমান্টিক মেসেজ দিয়েছি যেগুলোর মাধ্যমে আপনি প্রপোজ করলে হয়ত আপনার প্রিয় মানুষটি আপনার মেসেজের উত্তর দিয়ে  পজিটিভ রেসপন্স প্রকাশ করবে আশা করা যায়. সুতরাং দেখে নেয়া যাক সেই রোমান্টিক মেসেজ গুলো যেগুলোকে আমি ইনভেস্ট করে আমার ভালোবাসার মানুষকে প্রপোজ করব.

propose kotha 6

মিষ্টি চাঁদের মিষ্টি আলো…. বাসি তোমায় অনেক ভালো. মিটি মিটি তারার মেলা,,,,দেখবো তোমায় সারাবেলা,,,. নিশিরাতে শান্ত ভুবন,,,, চাইবো তোমায় সারাজীবন

নদীটা একসাথে পাড়ি দেয়ার মত জীবনটাও একসাথেই পাড়ি দেয়া যেত। তুমি,,,,, আমি…,,, আর আমরা সবাই। **Happy Propose Day**

আমি চাইনা তুমি আমাকে বার বার বলো আমি তোমাকে ভালোবাসি..,,, কিন্তু আমি চাচ্ছি তুমি আমার জন্য একটু অপেক্ষা করো….,, আমি বলছি না তুমি আমাকে খুব ভালোবাসবে কিন্তু আমি বলছি তুমি আমাকে একটু সুযোগ দিও,,,,, তোমাকে মন উজার করে ভালোবাসতে ।

রোমান্টিক “I Love You” লেখা পিকচার ডাউনলোড

প্রপোজ করার কবিতা

ভালোবাসা স্বপ্নীল আকাশের মত সত্য ।
শিশির ভেজা ফুলের মত পবিত্র ।
কিন্তু সময়ের কাছে পরাজিত ।
বাস্তবতার কাছে অবহেলিত ।

ভালবাসা মানে একজনের প্রতি আকর্ষণ
যাকে সে নিজের সুখে-দুঃখে
পাশে রাখতে চায়

ভালবাসা মানে তার কাছ থেকে কিছু
আশা করা নয় ..বরং ভালবাসা মানে
যেকোন মূল্যে তাকেই সবকিছু দেওয়া

ভালবাসা স্বপ্নীল আকাশের মত সত্য
শিশির ভেজা ফুলের মত পবিত্র. কিন্তু
সময়ের কাছে পরাজিত,,
বাস্তবতার কাছে অবহেলিত.!

যদি মন কাঁদে আমি আসবো বরষা হয়ে,
যদি মন হাসে আসবো চাঁদ হয়ে,
যদি মন উড়ে, আমি আসবো পাখি হয়ে,
যদি মন খোঁজে আমি আসবো…
খুজেই দেখনা !!!

তুমি আকাশের ওই নীল
আমি মেঘে মেঘে স্বপ্নিল,
তুমি হাওয়া হয়ে আসো
শুধু আমাকেই ভালোবাসো,
তুমি মনের আলপনা
তুমি সেই প্রিয় কল্পনা…
তুমি ছুঁয়ে দিলে এই মন…
আমি উড়বো আজীবন ।

ভালবাসা সেই অমূল্য উপলব্ধির নাম যা
একজনকে অতীতের সব দুঃখ ভুলিয়ে
দেয় আর নতুন আনন্দে নিজেকে
খুশি রাখতে সাহায্য করে

propose kotha 3

ভালবাসা মানে একজনের সব দোষগুলো
জেনে যাওয়া এবং সেগুলোর জন্যে
তাকে আরো বেশী করে ভালবাসা

হৃদয়ের ভাষা বুঝা বড় দায়,
ভুল করে কেউ প্রেমে পড়ে যায়,
যদিও এই কথা মিথ্যে নয়,
ভালোলাগা শেষে ভালোবাসা হয় ।
তবুও ভালোলাগা আর ভালোবাসা এক নয় ।

 ফানি প্রপোজ

বাংলা এরকম একটি কথা রয়েছে যে- দেখলে ইয়ার্কি না দেখলে চুরি. কথাটির সাথে সামঞ্জস্য রেখে আপনি যদি আপনার প্রিয় মানুষটির কাছে ফানি প্রপোজ করার অঙ্গীকার ব্যক্ত করেন তাহলে কতগুলো  কথা আমরা নিচেও দিয়েছি যেগুলোর মাধ্যমে আপনি আপনার ভালোবাসার মানুষকে  ফানি পোস্ট হিসেবে ব্যক্ত করতে পারেন.  এর কারণ হচ্ছে যদি আপনার প্রিয় মানুষটি আপনার প্রপোজের রিএকশন নেগেটিভ দেয়তাহলে অন্তরে কষ্ট রেখেও  ইয়ার্কি হিসেবে তাৎক্ষণিকভাবে তা চালিয়ে দিতে পারবেন.

 লিংক >> দুষ্টু মিষ্টি প্রেমের স্ট্যাটাস, উক্তি ও ছন্দ

propose kotha 4

আপনারা তো জানেন যে, কাউকে হাসাতে পারলে সে আপনার প্রতি ফিফটি পার্সেন্ট দুর্বল হতে পারে. কাজেই আমি প্রপোজ আপনার ভালবাসা পাওয়ার ফিফটি পার্সেন্ট  পজিটিভ ভূমিকা পালন করে.  কাজেই দেখে নেওয়া যাক কোন কোন  ফানি কথা বলে  প্রিয় মানুষকে প্রপোজ করা যায় দেখে আসি.

প্রপোজ করার নিয়ম- প্রপোজ করার রোমান্টিক কথা

আপনি হয়তো কাউকে পছন্দ করতে পারেন কিন্তু অন্তরের এবং মুখের  জড়তার কারণে বারবার বলতে গিয়েও বলতে পারছেন না। সরাসরি কাউকে প্রপোজ করা কঠিন হয়ে পড়ে কিন্তু এমন কতগুলো কথা রয়েছে যার মাধ্যমে আপনি প্রপোজ করলে পজিটিভ আনসার পাওয়ার সম্ভাবনা বেশি। সুতরাং ভালোবাসার মানুষকে অন্তরে দেওয়ার জন্য এমন কতগুলো কথা রয়েছে যেগুলো প্রকাশ করতে মহাভারত মহাকাব্য পড়তে হয় না।

সুতরাং চলুন তাহলে দেখে নেয়া যাক কোন কথা গুলোর মাধ্যমে আপনি আপনার প্রেমিক বা প্রেমিকাকে নতুন প্রেমের প্রস্তাব জানাতে পারেন।

 ভালোবাসার মানুষকে কিভাবে জড়িয়ে ধরতে হয় দেখুন-

আপনি যদি মনে করেন তাহলে নিরবে কোন জায়গায় দু’চারটে কথা বলার জন্য তাকে নিয়ন্ত্রণ করুন। সহজ ভাষায় ভালোলাগার মানুষটিকে পরোক্ষভাবে তাকে ভালবাসার কথাটুকু জানিয়ে দিন। উদাহরণস্বরূপ, আপনি বলতে পারেন যে- সংক্ষিপ্ত  জীবনে জীবনসঙ্গী হিসেবে নির্বাচন করার মানুষ সে ব্যতীত আর কেউ নেই। অথবা একথা বলতে পারেন যে- আমি দীর্ঘদিনের ক্ষুদ্র মেধায় একটি বিষয় আবিষ্কার করেছি যে- তোমাকে পেলে জীবনের বড় সার্থকতা হবে আমার জন্য। নিজেকে ছোট করে অন্তরের অন্তরের অন্তস্থল থেকে ভালোবাসা প্রকাশ করুন।  সরাসরি I Love You বারবার বলতে যাবেন না.  এমন কিছু করে  দেখান যাতে ভালোলাগা ভালোবাসায় রূপান্তরিত হয়. আপনি চাইলে নিচের ভালোবাসার উক্তি গুলো ব্যবহার করতে পারেন

 পৃথিবীর বিখ্যাত প্রেমের উক্তি সমূহ

প্রপোজ করার চিঠি

তথ্যপ্রযুক্তির এই যুগে চিঠির কথা অপ্রয়োজনীয় মনে হলেও প্রেমের ক্ষেত্রে প্রপোজ করার চিঠি অনেক ভূমিকা পালন করে. ছোট্ট একটি কাগজে ভালোবাসার কথা সাজিয়ে আপনি সহজেই প্রবেশ করতে পারবেন. আমার একটি অভিজ্ঞতা এখানে শেয়ার করছি- প্রথম যখন একটি মেয়ে আমাকে প্রপোজ করল একটি চিরকুট লিখে আমার বাই সাইকেলের সামনে লোহার খাঁচায় দিয়েছিল. তাতে আমি বেশ দুর্বল হয়ে পড়েছিলাম তার প্রতি. সেই অভিজ্ঞতা থেকে বলা যায় যে, চিঠির ভাষা প্রপোজ করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে.

লিংক >>> গ্রামের সুন্দরী মেয়েদের ছবি-  মানুষ কত সুন্দর হতে পারে?

ভালবাসার চিঠি
ভালবাসার চিঠি
প্রেম পত্র
প্রেম পত্র

প্রপোজ করার স্ট্যাটাস

1. আমি তোমার মনে নয় বরং হৃদয়ে থাকবো….  মন ভুলে যেতে পারে কিন্তু হৃদয় কখনো ভুলে যেতে পারে না- আমি তোমাকে খুব ভালোবাসি প্রিয়! 

  1. কত সুন্দর তুমি,,,, প্রেমে পড়েছি আমি! সুন্দর তোমার মন,,,  ভালোবেসে হারাবো দুজন।

মায়াবী তোমার আখি,,,দিওনা আমায় ফাকি! সুন্দর তোমার হাসি ,,,আমি তোমাকে ভালোবাসি!

  1. গভীর রাতে স্বপ্নের মাঝে দেখি তোমার ছবি, সেই ছবি দেখে দেখে তোমার কথা ভাবি! ভাবতে আমার ভালো লাগে শুধু তোমাকে…. তোমার মাঝে হারিয়ে ফেলেছি আমি নিজেকে!

আরো দেখুন >> দুষ্টু মিষ্টি প্রেমের স্ট্যাটাস

সবশেষে আমরা আশা করছি যে, প্রপোজ করার নিয়ম সহ, প্রপোজ করার স্ট্যাটাস চিঠি কবিতা ছন্দ এবং ছবি গুলোর মাধ্যমে আপনি হয়তো আপনার ভালোবাসার মানুষকে পেয়ে  যাবেন. ভালোবাসাকে শ্রদ্ধা করতে শিখুন এবং ভালোবাসার আদলে নিজেকে প্রতিষ্ঠিত করতে ভুলবেন না. ধন্যবাদ ।

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close