শিক্ষা

প্রাইমারি ভাইভা পরীক্ষার চূড়ান্ত রেজাল্ট ২০২২- এইমাত্র প্রকাশিত

প্রাইমারি ভাইভা পরীক্ষার চূড়ান্ত রেজাল্ট 2022 এইমাত্র প্রকাশ। ২০২০ সারকুলার এর মৌখিক পরীক্ষার চূড়ান্ত রেজাল্ট প্রকাশ হতে চলেছে আগামী ১৪ ডিসেম্বর, ২০২২ বুধবার। শূন্য পদের সংখ্যা বাড়ানোর বিভিন্ন চেষ্টা ব্যর্থ হয়ে ৩২৫৭৭ টি শূন্য  শূন্য পদ পূরণ করার জন্য ২৭ শে নভেম্বর ২০২২ তারিখে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রেরণ করা হয়েছে। ২০২২ সালের সার্কুলার মোতাবেক  প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা তিনটি ধাপে বাংলাদেশের 64 টি জেলায় অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও বিভিন্ন তারিখে মৌখিক অথবা ভাইবা  পরীক্ষা নিয়ে দীর্ঘদিন চাকুরী প্রত্যাশীদের অপেক্ষা করতে হয়েছে।  তবে,  সার্কুলারে উল্লেখিত পদসংখ্যা মোতাবেক চাকরি বিধিমালা অনুসারে প্রাইমারি স্কুলের চূড়ান্ত ফলাফল প্রকাশিত হতে যাচ্ছে। 

সুতরাং, যে সকল চাকরির পিপাসু ভাই ও বোনেরা প্রাইমারি ভাইভা পরীক্ষা দিয়ে বিভিন্ন টেনসনে রয়েছেন তারা এর রেজাল্ট অন্তত একটি এসপার-ওসপার সিদ্ধান্তে পৌঁছতে পারবেন।   প্রচুর প্রতিযোগিতাপূর্ণ  প্রান্তিক লেভেলের সরকারি চাকরির জন্য যাদের বয়স শেষের দিকে তারা হয়তো পজিটিভ রেজাল্ট পেয়ে  সন্তুষ্ট হবেন। 

কোটা পদ্ধতি অনুসরণ করে 2020 সালের প্রাইমারি পরীক্ষার সার্কুলার যদি নেগেটিভ রেজাল্ট পরিণত হয় তাহলে টেনশনের কিছু নেই।  কারণ, বয়স থাকলে বেশ কয়েক দিনের মধ্যে প্রাইমারি সহকারি শিক্ষক নিয়োগের বিষয়ে বিজ্ঞপ্তি আসছে। 

৪৫ তম বিসিএস সার্কুলার ২০২২ প্রকাশ

ছাত্র-ছাত্রীদের জন্য অনলাইনে ইনকাম করার অ্যাপস

 

প্রাইমারি শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২২

এ নিয়োগে প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন। চাকরির জন্য আবেদন করেছিলেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী।কাজেই,  প্রতিযোগিতায় শেষ মুহূর্ত পর্যন্ত  যারা সর্বোচ্চ লড়াই করতে সক্ষম হয়েছে তারা হয়তো আজকে  সুখবর পেতে যাচ্ছেন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট নিয়ে যে ঝামেলা হয়েছিল তা এখন সম্পূর্ণ সমাধান হয়েছে।  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় করনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের কথা চিন্তা করে এই নিয়োগ টি  শূন্যপদের বিপরীতে ৪৫ হাজার এবং ৫৮ হাজার নিয়োগ দেওয়ার কথা থাকলেও সরবতি ক্রমে ৩২৫৭৭ পদের বিপরীতে রেজাল্ট প্রকাশ হতে যাচ্ছে। 

প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি শীঘ্রই- পদসংখ্যা 45 হাজার

প্রাইমারি শিক্ষক নিয়োগ চূড়ান্ত রেজাল্ট কবে?

বাংলাদেশের 64 টি জেলায় বিভিন্ন তারিখে তিনটি ধাপের লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এখন প্রাইমারি শিক্ষক ভাইভা পরীক্ষার রেজাল্ট  ইতিমধ্যে প্রধানমন্ত্রীর সচিবালয় গিয়েছে। যেকোনো সময় প্রাইমারি এই বড় নিয়োগের সমাপ্তি ঘটতে চলেছে। 

প্রাইমারি স্কুলের চূড়ান্ত ফলাফল আগামী ১৪ ডিসেম্বর, ২০২২ বুধবার।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন রেজাল্ট প্রকাশিত হলে 2022 সালের মধ্যেই প্রকৃত নিয়োগ দিয়ে কর্মস্থলে যোগদান  সম্পন্ন করা হতে পারে।  কাজেই যারা এখানে উত্তীর্ণ হয়েছে তারা অবশ্যই 2023  সালের শুরু থেকে আনন্দের সাথে কাটাতে পারবে। তাই  নয় কি বন্ধুরা? 

প্রাথমিক সহকারি শিক্ষক রেজাল্ট যেভাবে পাবেন-

প্রাইমারি শিক্ষক নিয়োগের  চূড়ান্ত রেজাল্ট অর্থাৎ উত্তীর্ণ প্রার্থীদের নাম ঠিকানা এবং জয়েনিং স্কুল দেখার মজা একমাত্র ভুক্তভোগীরাই বুঝতে পারেন।  কাজেই এই কাংখিত রেজাল্ট কিভাবে  সবার আগে এবং সহজেই দেখবে পারবেন সে সম্পর্কে বলছি।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অফিশিয়াল ওয়েবসাইট dpe.gov.bd প্রবেশ করেন 2022 সালের প্রাইমারি রেজাল্ট দেখা যাবে। এছাড়াও নবরুপ ওয়েবসাইটের মাধ্যমে প্রাইমারি শিক্ষক নিয়োগ রেজাল্ট, জয়নিং প্রক্রিয়া,  সরকারি চাকরির রুলসসহ  বিশদ তথ্য পাওয়ার জন্য ঝামেলা মুক্তভাবে আমাদের ওয়েবসাইটের লিঙ্ক টি বুকমার্ক করে রাখুন।

প্রাইমারি ভাইভা রেজাল্ট ২০২২

প্রাইমারি ভাইভা রেজাল্ট ২০২২ পাওয়ার জন্য সরাসরিলিংকঃ আমরা সরবরাহ করেছি আপনারা শুধু সেখানে ক্লিক করে  ডিপিই  এর নোটিশবোর্ড থেকে শুধুমাত্র পরীক্ষার্থীদের চূড়ান্ত রেজাল্ট সংগ্রহ করতে পারবেন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ ভাইভা পরীক্ষার চূড়ান্ত রেজাল্ট পুর্বের মতো কোনো প্যানেল ব্যতিরেকী প্রকাশ করছে  এবং মেয়েদের জন্য ৬০% কোটা তো থাকছেই।  এছাড়াও এই নিয়োগের ক্ষেত্রে বিজ্ঞান বিভাগের প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হয়েছে। 

Dpe.gov.bd প্রাইমারি ভাইবা রেজাল্ট 2022

Dpe.gov.bd প্রাইমারি ভাইবা রেজাল্ট 2022 আপনারা আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারবেন.  সবার আগেই প্রাথমিক ভাইভা রেজাল্ট আমরা এখানে সরবরাহ করব. কারণ অনলাইনে ব্যাপক চাপ থাকার কারণে সেদিন সার্ভার জ্যাম হয়ে যেতে পারে.

সেজন্য আমাদের ওয়েবসাইটের লিংকটি বুকমার্ক করে রাখুন এবং রেজাল্ট প্রকাশ হওয়া মাত্র এখানে প্রবেশ করে  প্রাইমারি ভাইভা পরীক্ষার চূড়ান্ত রেজাল্ট  নিয়ে নিতে পারবেন. ফলাফল প্রকাশের 5 মিনিটের মধ্যে আমরা আমাদের ওয়েবসাইটে সরবরাহ করব ইনশাআল্লাহ.

প্রিয় বন্ধুরা,  প্রাইমারি শিক্ষক নিয়োগ ভাইভা পরীক্ষার চূড়ান্ত রেজাল্ট 2022  যদি কারো সমস্যা হয় তাহলে সরাসরি  কমেন্ট বক্সে রোল নাম্বার  দিতে পারেন.   প্রাথমিক ভাইভা রেজাল্ট 2022  বের করে শুধুমাত্র উত্তীর্ণ প্রার্থীদের জানিয়ে দিব ইনশাআল্লাহ. 

 

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close