শিক্ষা

অনার্স ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৩- জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের  2021 শিক্ষাবর্ষের  জন্য অনার্স দ্বিতীয় বর্ষের রুটিন ২০২৩ আপনারা এখান থেকে পিডিএফ আকারে ডাউনলোড করতে পারবেন। https://www.nu.ac.bdজাতীয় বিশ্ববিদ্যালয়ের এই ওয়েবসাইটে 24 নভেম্বর 2022 খ্রিস্টাব্দে নিয়মিত অনিয়মিত এবং মান উন্নয়ন পরীক্ষার জন্য রুটিন প্রকাশ করা হয়েছে। 

সুতরাং,  যে সকল পরীক্ষার্থী অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষা দিয়ে তৃতীয় বর্ষে  উন্নীত হতে চান তারা এখান থেকে এখনি ডাউনলোড করে টেবিলের সামনে রেখে দিয়ে পড়াশোনা শুরু করে দিন।

যেহেতু পরীক্ষা শুরু হবে 2 জানুয়ারি 2023 তারিখে।   সময় খুব কাছাকাছি এসে গেছে এবং এই পরীক্ষা 16 ফেব্রুয়ারি 2023 তারিখ পর্যন্ত যেহেতু চলবে  সেহেতু, পরবর্তী সময়গুলো আপনার মাইন্ড কে পজিটিভ করবে এটাই বিশ্বাস। তাই নয় কি বন্ধুরা? 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স  দ্বিতীয় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩

আগামী 2 জানুয়ারি ২০২৩  তারিখে ইংলিশ কম্পালসারি পরীক্ষা দিয়ে শুরু হবে এই আয়োজন। তাই পরীক্ষায় ভালো রেজাল্ট করার জন্য নিচের অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার রুটিন ডাউনলোড করা প্রয়োজন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ - National university honours 2nd year exam routine 2022 pdf download https://www.nu.ac.bd

NU Honors 2nd Year Exam Routine 2023 pdf Download

প্রিয় বন্ধুরা আপনারা যদি জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স সেকেন্ড ইয়ারের রুটিন পিডিএফ আকারে ডাউনলোড করতে চান তাহলে নিচের লিঙ্কে ক্লিক করে এখনি ডাউনলোড করে নিন.

https://www.nu.ac.bd/uploads/2018/notice_10030 pub date_24112022.pdf

অনার্স ২য় বর্ষ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড

ইতোমধ্যে যে সকল শিক্ষার্থী /শিক্ষার্থীনী জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স দ্বিতীয় বর্ষের জন্য ফরম ফিলাপ সম্পন্ন করেছে তারা নিচের লিঙ্ক থেকে  অনার্স দ্বিতীয় বর্ষের প্রবেশপত্র অনলাইনে ডাউনলোড করতে পারবেন। 

প্রবেশপত্র ডাউনলোড করতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট https://www.nubd.info/202 তে প্রবেশ করে এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন. এডমিট কার্ড ডাউনলোড করা সম্পন্ন হলে পরীক্ষা সংক্রান্ত নির্দেশাবলী সকলকে জেনে রাখা জরুরি. 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স সেকেন্ড ইয়ার পরীক্ষার নির্দেশনাবলী

প্রবেশপত্র  প্রিন্ট করে পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তর থেকে  নির্দিষ্ট স্থানে লাগানো ছবির উপরে অধ্যক্ষ মহোদয়ের  স্বাক্ষর এবং নিতে হবে. নিজের কলেজে উপস্থিত হয়ে নিজের এডমিট কার্ডে দায়িত্ব নিয়ে সিল এবং স্বাক্ষর করে নিবেন. 

ব্যবহারিক পরীক্ষার তারিখ যথাসময়ে জানিয়ে দেওয়া হবে.  সবচেয়ে ভালো হয় আপনি যদি আপনার কলেজের কোন অফিস সহকারীর সাথে ভালো যোগাযোগ রাখতে  পারেন. 

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close