ভ্রমন

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী 2022, টিকেট ও ভাড়ার তালিকা

নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশের রেল পরিবহন এর একটি আন্তঃনগর ট্রেন । এটি ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে উত্তরের সীমান্তবর্তী জেলা নীলফামারীর চিলাহাটি স্টেশন পর্যন্ত চলাচল করে । এটিই বাংলাদেশের দ্রুতগামী ও বিলাসবহুল ট্রেন । প্রথমে নীলফামারী থেকে ক্যান্টনমেন্ট স্টেশনে চলাচল করত পরে এটি চিলাহাটি পর্যন্ত বর্ধিত করা হয় । আজকে আমি এই অনুচ্ছেদে নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি সব খুঁটিনাটি বিষয়ে আলোচনা করব ।আপনি যদি নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি সকল বিষয়ে জানতে চান তাহলে অনুচ্ছেদটির সঙ্গে থাকুন।

নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি উত্তরবঙ্গের সবচেয়ে বিলাসবহুল ট্রেন গুলোর মধ্যে একটি এই ট্রেনটিতে শোভন, শোভন চেয়ার,   প্রথম  সিট , প্রথম বার্থ, স্নিগ্ধা ,এসি বার্থ রয়েছে । আমি এই আনুচ্ছদে নীলসাগর এক্সপ্রেস ট্রেনটির সমায় সুচী, টিকিট মূল্য তালিকা, বিরতি স্টেশনএর  সমায় সুচী ,এবং ছুটির দিন নিয়ে  বিস্তারিত আলোচনা করবঃ

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

নিলসাগর এক্সপ্রেস ঢাকা থেকে চিলাহাটি যাতায়াত করে  ।ঢাকা থেকে চিলাহাটি যাওয়ার সময় ট্রেনটি ঢাকা কমলাপুর রেলস্টেশনে  সকাল  ৬:৪০ ছেড়ে যায়  । চিলাহাটি স্টেশনে পৌঁছার দুপুর ৩ঃ০৫ মিনিটে  ।অপরদিকে চিলাহাটি থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ে রাত ৮ঃ০০ এবং ঢাকা পৌঁছায় ভোর পাঁচটা ৫:৩০ মিনিটে । ঢাকা থেকে চিলাহাটি যাওয়ার সময় এটি সোমবার বন্ধ থাকে অপরদিকে চিলাহাটি থেকে ঢাকা যাওয়ার সময় এটি রবিবার বন্ধ থাকে ।

নীলসাগর এক্সপ্রেস

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

ট্রেনটি ঢাকা থেকে নীলফামারী যাওয়ার সময় এবং এখান থেকে ঢাকা আসার সময় স্টেশনগুলোর নাম দেওয়া হবে

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৬৫) চিলাহাটি থেকে (৭৬৬)
বিমান বন্দর ০৭ঃ০৭ ০৪ঃ৫৩
জয়দেবপুর ০৭ঃ৩৩ ০৪ঃ২৭
বঙ্গবন্ধু সেতু ০৯ঃ০০ ০৩ঃ১০
মুলাডুলি ১০ঃ৩৯ ০১ঃ৪৫
নাটোর ১১ঃ১৬ ০০ঃ৩৩
আহসানগঞ্জ ১১ঃ৪০ ২৩ঃ৪৫
সান্তাহার ১২ঃ১৫ ২৩ঃ৩০
আক্কেলপুর ১২ঃ৪০ ২৩ঃ০১
জয়পুরহাট ১৩ঃ০৪ ২২ঃ৪৫
বিরামপুর ১৩ঃ৩৬ ২২ঃ১৪
ফুলবাড়ি ১৫ঃ৫০ ২২ঃ০০
পার্বতীপুর ১৪ঃ১৫ ২১ঃ৪০
সৈয়দপুর ১৪ঃ৪২ ২১ঃ০৩
নীলফামারী ১৫ঃ০৫ ২০ঃ৩৯
ডোমার ১৫ঃ২৪ ২০ঃ২১
নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা
আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৩৬০ টাকা
শোভন চেয়ার ৪৩৫ টাকা
প্রথম সিট ৫৭৫  টাকা
প্রথম বার্থ ৮৬৫ টাকা
স্নিগ্ধা ৭২০ টাকা
এসি বার্থ ১২৯৫ টাকা

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close