শিক্ষা

স্কুল ভর্তি রেজাল্ট ২০২২ লটারি। সরকারি স্কুলে ভর্তি লটারির ফলাফল ২০২১, কাগজপত্র এবং বিজ্ঞপ্তি

সরকারি স্কুলে ভর্তি হওয়ার জন্য যেসকল শিক্ষার্থী ২৫ নভেম্বর থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন পত্র  সাবমিট করে পরীক্ষার ফি জমা দিয়েছেন। তাদের জন্য বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক  ঘোষণাকৃত লটারির ফলাফল আমরা এখানে পিডিএফ ফাইল আকারে উপস্থাপন করেছি। যে সকল শিক্ষার্থী এবং অভিভাবকগণ সরকারি স্কুলে সন্তানদের ভর্তি করানোর জন্য চিন্তিত আছেন তারা লটারি রেজাল্ট দেখার পর হয়তোবা নিজেকে সন্তুষ্ট পর্যায়ে নিয়ে যেতে পারেন। 

সুতরাং,  সরকারি স্কুলে ভর্তির জন্য প্রথম শ্রেণি দ্বিতীয় শ্রেণি তৃতীয় শ্রেণি চতুর্থ শ্রেণি পঞ্চম শ্রেণি ষষ্ঠ শ্রেণি সপ্তম শ্রেণি অষ্টম শ্রেণি এবং নবম শ্রেণীর ভর্তির ফলাফল আলাদাভাবে নিচে দেওয়া রয়েছে।  আপনি যদি আপনার সন্তানকে বাংলাদেশের যেকোনো সরকারি স্কুলে ভর্তি করানোর জন্য প্রস্তুত হয়ে থাকেন, তাহলে নিশ্চয়ই শিক্ষা বিষয়ক যাবতীয় তথ্য আপনার জেনে রাখা প্রয়োজন। 

আমরা এখানে জিলা স্কুলসহ সরকারি এবং বেসরকারি বিভিন্ন স্কুলের ভর্তি তথ্য, লটারি  সিস্টেম, নীতিমালা, বিজ্ঞপ্তি এবং প্রয়োজনীয় কাগজপত্র সহ অনলাইন ভিত্তিক যাবতীয় তথ্য নিচে দিয়েছি।

উল্লেখ্য যে, সবেমাত্র যেসকল বিদ্যালয় এমপিওভুক্ত হয়েছে সেগুলোর ভর্তি  লটারির মাধ্যমে 30 ডিসেম্বরের মধ্যে ভর্তি বিষয়ক কার্যক্রম সম্পন্ন করতে বলা হয়েছে। এবং সরকারি বিদ্যালয় ভর্তির লটারি 15 ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

স্কুল ভর্তি রেজাল্ট 2021

আপনারা জানেন যে, গত বছরের মতো এ বছরও  ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না। বাংলাদেশের সকল সরকারি এবং বেসরকারি  স্কুলে ডিজিটাল  লটারির মাধ্যমে ছাত্র-ছাত্রী বাছাই করা  হবে। সরকারি এবং বেসরকারি বিদ্যালয়ে ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক গত 16/11 /2021 তারিখে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। 

সেই বিজ্ঞপ্তি মোতাবেক যারা আবেদন করেছেন তারা স্কুল ভর্তি রেজাল্ট ২০২১ নিজ নিজ স্কুলের অফিশিয়াল ওয়েবসাইটে   হতে সংগ্রহ করা যাবে। এছাড়া লটারি ফলাফল আমরা   নবরুপ ওয়েবসাইট  সরবরাহ করব ইনশাআল্লাহ।

সরকারি মাধ্যমিক বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ দেখতে ক্লিক করুন

সরকারি স্কুলে ভর্তির লটারি ফলাফল ২০২২

বাংলাদেশে বর্তমানে সরকারি হাইস্কুলের সংখ্যা ৫৩১ টি হলেও আগামী ১৫ ডিসেম্বর, ২০২১ তারিখে শুধুমাত্র ৪৮৭টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ফলাফল এই ওয়েবসাইট থেকে সংগ্রহ করা যাবে। বাকি ৪৪ টি নতুন এমপিওভুক্ত স্কুলের ফলাফল 30 ডিসেম্বর 2021 তারিখে প্রকাশ করা হবে।

সরকারি হাই স্কুলে ভর্তির জন্য শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক গত ১৬/১১/ ২০২১ তারিখের বিজ্ঞপ্তি মোতাবেক যে সকল ছাত্র-ছাত্রী  অনলাইনে আবেদন ফি জমা দিয়েছেন তাদের বিপরীতে লটারির ফলাফল উপস্থাপন করা মাত্র আমরা আমাদের ওয়েবসাইটের পিডিএফ ফাইল আকারে সরবরাহ করব।  আপনারা চাইলে সহজে রেজাল্ট পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইটের লিংক  বুকমার্ক করে রাখতে পারেন।

বাংলাদেশের সকল সরকারি স্কুলে ভর্তির নীতিমালা পরিবর্তন অনলাইন বৃত্তি ফরম পূরণ করে যারা ইতোমধ্যে লটারি রেজাল্ট দেখার জন্য অনলাইনে খোঁজ করছেন তারা এখান থেকে লটারি রেজাল্ট শিট ডাউনলোড করে নিতে পারবেন। 2022 শিক্ষাবর্ষে করনা ভাইরাসের কারণে লটারির মাধ্যমে বাংলাদেশের সকল জিলা স্কুলসহ সরকারি এবং বেসরকারি স্কুলের লটারির মাধ্যমে শিক্ষার্থী বাছাই করা হবে। বাংলাদেশের সকল সরকারি বিদ্যালয় 15 ডিসেম্বর 2021 তারিখে তাদের রেজাল্ট অফিশিয়াল ওয়েবসাইট প্রকাশ করছে।

সুতরাং, পিডিএফ ফাইল সহ উত্তীর্ণ কৃত শিক্ষার্থীদের তালিকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে এবং http://gsa.teletalk.com.bd লিংক থেকে প্রকাশ করা হবে ।শিক্ষার্থীরা তাদের ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে উপরের লিংক থেকে লটারি রেজাল্ট  করে নিতে পারবেন। 

ডাউনলোড কৃত কলা ফল সংগ্রহের পর প্রতিষ্ঠান প্রধান গণ সংশ্লিষ্ট জেলা এবং উপজেলা ভর্তি কমিটির সভাপতি বরাবর ইমেইল প্রেরণ করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কে অবহিত করবেন। 

উল্লেখ্য যে, শুক্র লটারির ফলাফল প্রকাশের পর যেসব প্রতিষ্ঠান শূন্যপদ পূরণ না হবে সে প্রতিষ্ঠানেমাউশির পূর্বের স্মারক বরাবর শিক্ষার্থী ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে। 

school vorti result 1

school vorti result 2

সরকারি স্কুলে ভর্তির লটারির ফলাফল ২০২১ কবে প্রকাশ করা হবে?

বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায় যে, ২৫ নভেম্বর থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত ভর্তির আবেদন প্রক্রিয়া চলবে। এবং সরকারি স্কুলের কমিটির  উপস্থিতিতে ডিজিটাল লটারি সিস্টেম এর মাধ্যমে .২০২২শিক্ষাবর্ষে ভর্তির জন্য লটারি ড্র ১৫ ডিসেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত হবে।

সরকারি স্কুলে ভর্তির সময়সীমা ২০২১

সরকারি স্কুলের অনলাইন আবেদন গ্রহণ শুরু হবে ২৫ নভেম্বর সকাল ১১:০০ হতে।

আবেদন গ্রহণ করা হবে ৮ ডিসেম্বর ২০২১ খ্রি. তারিখ বিকাল ৫:০০ টা পর্যন্ত।

অনলাইনে ডিজিটাল লটারি অনুষ্ঠিত হবে ১৯ ডিসেম্বর ২০২১ খ্রি. তারিখে।

আবেদনের ঠিকানা: http://gsa.teletalk.com.bd

আবেদন ফি .১১০টাকা ৮ ডিসেম্বর ২০২১ তারিখ রাত ১২ ঘটিকা পর্যন্ত পাঠানো যাবে। 

যেকোন প্রিপেইড টেলিটক সিমের মাধ্যমে পরীক্ষার ফি প্রদান করা যাবে।

সরকারি স্কুলে ভর্তির বয়স/ যোগ্যতা

সরকারি এবং বেসরকারি যে কোন স্কুলে ভর্তি হওয়ার ক্ষেত্রে বয়স কত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে । কারণ পরবর্তীতে সে বয়সের উপর নির্ভর করবে সার্টিফিকেটের বয়সসীমার যোগ্যতা। ৬ বছরের নিচে এবং ১৪ বছরের উপরে শিক্ষার্থীরা যথাক্রমে প্রথম শ্রেণি এবং নবম শ্রেণীতে ভর্তি হতে পারবেন না।

govt school result

অনলাইনে ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

অনলাইনে ভর্তি পরীক্ষার রেজাল্ট সকলের সার্চ করে থাকেন, কিন্তু রেজাল্ট পাওয়ার সম্ভাবনা কত পারসেন্ট তা বলা বাহুল্য। কাজেই নিজের পদ্ধতি অবলম্বন করে সরকারি স্কুলে ভর্তির লটারি রেজাল্ট আপনারা সহজেই দেখতে পারবেন।  স্কুলের নিজস্ব  ওয়েবসাইটে গেলে সে ফলাফল সহজেই দেখতে পাওয়া যায়। তবুও নিতে আমরা কতগুলো ফর্মুলা আপনাদের সুবিধার জন্য উল্লেখ করলাম। 

  • ফলাফল সংগ্রহের জন্য প্রথমে ভিজিট করতে হবে gsa.teletalk.com.bd
  • এরপর নিচের ধাপগুলো অনুসরণ করতে হবে।
  • ওয়েবসাইটের মেনু হতে Student Application Result লিঙ্কের ওপরে ক্লিক করতে হবে।
  • অনলাইনে আবেদনের জন্য আপনাকে ভিজিট করতে হবে টেলিটক এর অফিশিয়াল ওয়েবসাইট।
  • এরপর আপনি কোন বিভাগের অধীনে আবেদন করতে চাচ্ছেন তা নির্বাচন করুন।
  • পরবর্তীতে আপনার নির্ধারিত জেলা সিলেক্ট করুন।
  • তাহলে উক্ত জেলায় যে সরকারি বিদ্যালয় গুলো রয়েছে তার তালিকা দেখতে পাবেন।
  • এবার আপনি ডে-নাইট যে সিটের জন্য আবেদন করবেন তা সিলেক্ট করুন।
  • আপনি কোন লিঙ্গের অধিকারী তা নির্বাচন করুন।
  • সবশেষে সাবমিট বাটনে ক্লিক করুন।
  • এরপর আপনার প্রয়োজনীয় তথ্যাদি যথাযথভাবে পূরণ করূন।

সবকিছু ঠিকঠাক ভাবে হয়ে গেলে পেমেন্ট সম্পন্ন করুন।

সরকারি স্কুলে ভর্তি ফি প্রদানের সিস্টেম

SMS Format: GSA space User Id send to 16222

GSA লিখে একটি স্পেস দিয়ে আপনার ইউজার আইডি লিখে পাঠিয়ে দিতে হবে 16222 নাম্বারে।

স্কুলে ভর্তির প্রয়োজনীয় কাগজপত্র

  • জন্ম নিবন্ধন কার্ড
  • মাতা পিতার ভোটার আইডি কার্ডের ফটোকপি সহ সব ছবি (রঙ্গিন)
  • প্রার্থীর  রঙ্গিন ছবি
  • পূর্ববর্তী ক্লাসে উত্তীর্ণের  সনদপত্র (স্কুল কর্তৃক) 
  • সাবমিটকৃত অ্যাপ্লিকেশন এর হার্ডকপি ইত্যাদি। 

পরিশেষে বলতে চাই যে, আপনারা যদি সরকারি-বেসরকারি বিদ্যালয়ে ভর্তির জন্য কোন প্রবলেম ফেস করেন আমাদেরকে কমেন্ট করে জানাবেন। সর্বোপরি অনলাইনে রেজাল্ট সহজে পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইটের লিংক সংগ্রহে রাখতে ভুলবেন না। ধন্যবাদ।

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close