দিবস

30 শে জুলাই ইন্টার্নেশনাল ফ্রেন্ডশিপ ডে 2022: বন্ধুত্ব দিবসের উক্তি, বার্তা, স্ট্যাটাস, পিকচার এন্ড এনিমেটেড গিফ ডাউনলোড

বন্ধুত্ব দিবস বন্ধুত্ব উদযাপন একটি আন্তর্জাতিক উদযাপন। বিশ্বের অনেক জায়গায়, বন্ধুরা কীভাবে তাদের বন্ধুরা করছে সে সম্পর্কে তথ্য ভাগ করে নেওয়ার জন্য এই দিনে একত্রিত হন। বন্ধুত্ব দিবসে একটি সাধারণ বিষয় হল বন্ধুত্ব। বন্ধুত্ব দিবসের তথ্যগুলি সেই উদ্ধৃতিগুলি ভাগ করে একটি বার্তা শেয়ার করে যা আমরা সবাই জানি যে আমাদের বন্ধুরা এখনও বন্ধু হয়, তারা আর শত্রু হয় না এবং তাদের নিজের দেশে আর অপরিচিত থাকে না ।

বন্ধুত্ব দিবস ফ্যাক্টস উল্লেখ করে যে উদ্ধৃতি বন্ধুত্ব একটি জীবনযাত্রা এবং সাধারণত এই বিশেষ দিনে স্কুল, কলেজ, নার্সারি, যুব গোষ্ঠী, পরিবার এবং ব্যক্তি এবং পাশাপাশি দলগুলিতে বিভিন্ন অনুষ্ঠান এবং ক্রিয়াকলাপ দ্বারা উদযাপিত হয়। বন্ধুত্ব দিবসের ঘটনাগুলির জন্য একটি দুর্দান্ত পছন্দ বন্ধুত্ব সম্পর্কে একটি কবিতা। শিশুদের প্রিয় একটি কবিতা, “ম্যাপ অনুসারে বিশ্ব” কবিতাটি ফ্রেন্ডশিপ ডে কোয়েটিয়েন্ট হিসাবে রূপান্তরিত হয়েছে।

বন্ধুত্ব দিবসের বার্তা এবং ধারণাগুলি প্রায়শই কীভাবে বিশেষ বন্ধুত্ব স্থায়ী হয় তা নিয়ে কথা বলে যে পরিস্থিতি যাই হোক না কেন, আমরা সবসময় বন্ধুত্বের দিনটিকে চিরতরে একসাথে থাকার স্বপ্ন দেখতে থাকি। বন্ধুত্ব দিবসের বার্তা এবং ধারণাগুলি বন্ধুত্বের গুরুত্ব এবং কীভাবে এটি গড়ে তোলা যায় সে সম্পর্কেও কথা বলে, বিশেষ করে বন্ধুত্ব দিবসে। দিবসটির প্রতিপাদ্য হ’ল “বন্ধুত্ব একটি হৃদয়ের জিনিস” এবং এটি একটি বিখ্যাত নার্সারি ছড়া থেকে নেওয়া হয়েছে। এটি ফ্রেন্ডশিপ ডে ফ্যাক্টসের খুব থিম।

friendship day gif

বিশ্ব বন্ধুত্ব দিবসের ইতিহাস

ফ্রেন্ডশিপ ডে ফ্যাক্ট শেয়ার করে যে, 1900 এর দশকের গোড়ার দিকে, বিশ্বের বিভিন্ন দেশ বন্ধুত্ব দিবস উদযাপন করে। আগস্টের প্রথম রবিবার বন্ধুত্ব দিবস হিসাবে নির্বাচিত হয় এবং দিনটির প্রতিপাদ্য “বন্ধুত্ব একটি হৃদয়ের জিনিস” ” জাতিসত্তা, অঞ্চল এবং এমনকি বিশ্বজুড়ে শহর ও শহরগুলি বন্ধুত্ব দিবসের জন্য বিভিন্ন অনুষ্ঠান এবং ক্রিয়াকলাপের আয়োজন করে। বন্ধুত্ব দিবসটি অনেক আড়ম্বর এবং প্রতিযোগিতার সাথে পালিত হয়। অনেক ফুল বন্ধু এবং পরিবারকে উপহার দেয় এবং বিভিন্ন উত্সব নির্দিষ্ট দিনটিতে স্থির থাকে।

প্রতিবছর 30 শে জুলাই বিশ্ব বন্ধুত্ব দিবস পালন করা হয় এবং আমেরিকা-কানাডা, সুইজারল্যান্ডে ন্যাশনাল বন্ধুত্ব দিবস 1 আগস্ট পালন করা হয়।

বন্ধুর জন্য মজার এসএমএস, জোকস

। সারা কলেজ জীবনে শ্যাম একটাও প্রেম করে উঠতে পারেনি! ফেয়ারওয়েলের দিন চুকচুক করে রাম তাকে বলল, ‘তুই কী এমন খুঁজছিলি যে একটাও মেয়ে জুটল না?’ শ্যাম বলল, ‘এক্কেবারে পারফেক্ট মেয়ে খুঁজছিলাম, পেয়েওছিলাম! কিন্তু…’ রাম বলল, ‘কিন্তু কী? প্রেমটা হল না কেন?’ শ্যাম মাথা নিচু করে বলল, ‘কারণ, সে-ও পারফেক্ট ছেলে খুঁজছিল যে!’

২| টাকাপয়সা খুবই খারাপ জিনিস!
তা খাট কিনতে পারে, কিন্তু শান্তির ঘুম নয়!
তা ফ্ল্যাট কিনতে পারে, কিন্তু ঘর নয়!
তা দিয়ে ঘড়ি কেনা যেতে পারে, কিন্তু সময় নয়!
তা দিয়ে ওষুধ কিনতে পার, কিন্তু সুস্বাস্থ্য নয়!
তা দিয়ে রক্ত কেনা যেতে পারে, কিন্তু জীবন নয়।
আমি তোর বন্ধু বলেই এই সত্যি কথাগুলো তোকে বলছি!
টাকাপয়সা খুব খারাপ জিনিস ভাই! তাই তোর স-অ-ব টাকাপয়সা এখুনি আমাকে দিয়ে সুখে থাক!.

৩| অ্যালজাইমার্সের উপকারিতা কী? সেক্ষেত্রে রোজ আপনি নতুন বন্ধু পাবেন!

৪| পটাইকে তার বস জিজ্ঞেস করল, ‘কাল যে তুমি ছুটি নিলে দাঁতের ডাক্তারের কাছে যাবে বলে?’ পটাই বলল, ‘গিয়েছিলাম তো!’ বস উল্টে বলল, ‘তা হলে তোমাকে যে বোসবাবু একটি মেয়ের সঙ্গে সিনেমা হল থেকে বেরতে দেখেছে?’ পটাই বলল, ‘তাতে কী! ওই মেয়েটিই তো আমার বন্ধু, পেশায় ডেন্টিস্ট!’

৫| রাম শ্যামকে জিজ্ঞেস করল, ‘বল তো বন্ধুদের সব সময় কাছে রাখতে বলে আর শত্রুদের গায়ের সঙ্গে লেপ্টে রাখতে?’ শ্যাম বলল, ‘কেন?’ রাম বিজ্ঞের হাসি হেসে বলল, ‘যাতে দরকার হলেই এক ঘুঁষিতে শত্রুদের চিতপটাং করে ফেলতে পারিস!’

৬| পটাই সিনেমা হলে গিয়ে দেখল, সেখানে লেখা আছে, অনূর্ধ্ব ১৮-র প্রবেশ নিষেধ! পটাই শিগগিরই আরও ১৭ জন বন্ধুকে জুটিয়ে নিয়ে এল!

৭| রাম তার বন্ধুর নতুন ফ্ল্যাটে গেল দেখতে। বন্ধু বলল, ‘ভাই রাম, এটাকে একদম নিজের বাড়ি মনে করবি!’ রাম সঙ্গে-সঙ্গে তার বন্ধুর ঘাড় ধরে বাইরে বের করে দিয়ে বলল, ‘বাড়িতে বেশি লোকের ভিড় আমার একদম পছন্দ নয়!’

৮| মেয়েরা কী করে পরস্পরের বন্ধু হয়…
‘ও মা, কী সুন্দর জুতোটা, কোত্থেকে কিনেছিস রে!’
ছেলেরা কী করে পরস্পরের বন্ধু হয়
‘হেব্বি দেখতে তো মেয়েটা! কোত্থেকে ওঠালি রে!’

৯| পরীক্ষায় খারাপ নম্বর পেলে আত্মীয়স্বজন দুয়ো দেয়! আর পরীক্ষায় ভাল নম্বর পেলে বন্ধুরা দুয়ো দেয়!

১০| বিশ্বাস করুন, ইনস্টাগ্রাম আসার আগে জানতামই না যে, আমার বন্ধুরা উইকএন্ডে কোথায় খেতে যায় আর কী-কী খায়!

বন্ধুত্ব দিবসের উক্তি, স্ট্যাটাস, মেসেজ

একটি বন্ধুত্ব দিবস উক্তি প্রকাশ করে যে একটি আন্তর্জাতিক বন্ধুত্ব দিবস অনেক আড়ম্বরপূর্ণ এবং তদন্তের সাথে উদযাপিত হয়। এর আশেপাশে বেশ কয়েকটি অনুষ্ঠান এবং ক্রিয়াকলাপ রয়েছে। উদাহরণস্বরূপ, বন্ধুত্ব দিবসে লোকেরা বন্ধুবান্ধব পরিবার এবং পরিবারগুলিকে একটি ভাল উপহার হিসাবে বন্ধুত্বের ব্রেসলেট প্রেরণ করে। বন্ধুত্বের ব্রেসলেটগুলিও একটি ভাল উপহার হিসাবে বিবেচিত হয় এবং এটি একটি নাম বা একটি বার্তা দিয়েও ব্যক্তিগতকৃত করা যেতে পারে।

১।নতুন বন্ধু মিষ্টি
পুরনো বন্ধু সত্যি বন্ধু
আর তুই? তুই হলি গিয়ে দুটোই…
শুভ বন্ধুত্ব দিবস

২| তোর মধ্যেই আমি আমার বেস্ট ফ্রেন্ডকে খুঁজে পেয়েছি! কারণ, তুই নির্দ্বিধায় আমার সমালোচনা করিস! সারা জীবন এভাবেই আমার বন্ধু হয়ে থাকিস প্লিজ!

৩| যখন ভালবাসার রান্নায় বন্ধুত্বের ফোড়ন পড়ে, তখন তার স্বাদ হয় অপূর্ব! যেমন হয়েছে আমাদেরটা, তাই না!

৪| উপরওয়ালার কাছে আমার একটাই দাবি, আমাদের বন্ধুত্বের বাঁধন (বন্ধু দিবসের এস এম এস) যেন আমাদের ভালবাসার চেয়েও বেশি শক্তিশালী হয়! কারণ, তোর মতো ভাল বন্ধুকে আমি কিছুতেই হারাতে চাই না!

৫| তুমি সবসময় আমাকে প্রেমিকের মতো ভালবেসেছ আর বন্ধুর মতো আমার পাশে থেকেছ! এই অভ্য়েসটা পাল্টে ফেল না কিন্তু!

৬| আমরা কতদিন ধরে পরস্পরকে চিনি সেটা বড় কথা নয়! আসল ব্যাপারটা হল, আমরা কত ভাল করে পরস্পরকে চিনি! এই চেনাচেনির খেলাটা যেন চিরকাল ধরে চলে! শুভ বন্ধুত্ব দিবস!

Friendship Day Status Bangla 1

মেয়ে বন্ধুর জন্য হাসির স্ট্যাটাস, মেসেজ

তোমাকে নিয়ে আমি একটু বেশি মাত্রায় পোজেসিভ! কারণ, একইসঙ্গে বন্ধু আর প্রেমিকা, দুইকেই তো আর হারানো যায় না! বন্ধুত্ব দিবসের শুভেচ্ছা নিও!

১| ভালবাসা যদি পরি হয়, তা হলে বন্ধুত্ব হল তাঁর ডানা! তাই শুভ বন্ধুত্ব দিবস!

২| ভালবাসা অন্ধ, কারণ বন্ধুত্ব তার চোখ বন্ধ করে দেয়! বুঝলে?

৩| সব বন্ধুত্বই ভালবাসায় রূপান্তরিত হয় না। কিন্তু ভালবাসা শুরু হয় বন্ধুত্ব দিয়ে! তাই না?

৪| বন্ধুত্ব অনেক সময়ই ভালবাসা এসে শেষ হয়! কিন্তু ভালবাসা থেকে বন্ধুত্ব কখনও হারিয়ে যায় না! বন্ধুত্ব দিবসে সেই কথাটাই তোমাকে আবার মনে করিয়ে দিলাম!

৫| সব ভালবাসার ইমারতই কিন্তু বন্ধুত্বের শক্ত ভিতের উপরেই দাঁড়িয়ে আছে! তাই আমার ভালবাসাকে বন্ধুত্ব দিবসের শুভেচ্ছা জানাই!

Friendship Day Status Bangla 2

ফ্রেন্ডশিপ ডে কোটস বলছে কিভাবে আগস্টের প্রথম রবিবারকে জাতীয় বন্ধুত্ব দিবস হিসেবে নির্বাচিত করা হয় এবং সারা বিশ্বে, লোকেরা এটি অত্যন্ত আড়ম্বরপূর্ণ এবং প্রতিযোগিতার সাথে উদযাপন করে। জাতীয় বন্ধুত্ব দিবসের খুব থিম হ’ল “বন্ধুত্ব একটি হৃদয়ের জিনিস”। সুতরাং পরের বার আপনি যখন নিঃসঙ্গ এবং হতাশ বোধ করেন আসুন আমরা কিছু অনুপ্রেরণামূলক বন্ধুত্ব দিবসের উদ্ধৃতি পড়ে আপনার সুখ এবং সম্প্রীতি ভাগ করি।

বন্ধুত্ব দিবসের ওয়ালপেপার ব্যানার এবং পিকচার ডাউনলোড

 

Friendship Day Status Bangla 4

Friendship Day Status

friendship quotes bangla 1

friendship quotes bangla 3

friendship quotes bangla 4

 

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close