সমস্যা এবং সমাধান

ফেসবুক ভিডিও ডাউনলোডের ৬টি উপায়- FB Video Downloader

ফেসবুক বর্তমানে সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। এখন ২ বিলিয়নের মতো সক্রিয় ব্যবহারকারী আছে।ফেসবুক নতুন  নতুন ফিচার ও যোগাযোগ সহজ ও নিরপাদ করার কারনে এর ব্যবহারকারী দ্রুতই বেড়ে যাচ্ছে।ফেসবুক ভিডিও গুলো অফলাইনে ডাউনলোড করার অপশন না থাকার কারনে আমাদের সমস্যায় পরতে হয়।

ফেসবুকে সেইভ ভিডিও অপশন আছে সেখানে ক্লিক করলে ভিডিওটি বুকর্মাকে থেকে যাবে সেখান থেকে পরবর্তীতে দেখতে পারবেন।কিন্তু এর ইন্টারনেট সংযোগ লাগবে।আজকে আমি ফেসবুক ভিডিও স্টোরেজ ডিভাইসে ডাউনলোডের উপায় দেখাবো।এরপর থেকে ডাউনলোড নিয়ে আর কোন সমস্যায় পরতে হবে না।

ফেসবুক ভিডিও ডাউনলোডের ৬টি উপায়

পদ্ধতি ১ঃ

আপনি যদি ভিডিও গুলো স্টোরেজ ডিভাইসে ডাউনলোড করতে চান তাহলে একটি থার্ড-পার্টি অ্যাপস ইনস্টল করতে হবে।snaptube এর জন্য একটি জনপ্রিয় অ্যাপস এটি প্লে-স্টোরে পাবেন না।snaptube.com থেকে খুব সহজেই ডাউনলোড করতে পারবেন।

ফেসবুকের যে ভিডিওটি আপনি ডাউনলোড করতে চান সেটার ইউআরএল কপি করে এই অ্যাপসে পেস্ট করলে ভিডিটি ওপেন এবং ডাউনলোড করতে পারবেন।snaptube থেকে ফেসবুক ছাড়াও ইউটিউব,টুইটার এবং ইনস্টাগ্রামের ভিডিও ডাউনলোড করা যায়।

পদ্ধতি ২ঃ

আপনি যদি আপনার ডিভাইসে কোন থার্ড-পার্টি অ্যাপস ব্যাবহার করতে না চান তাহলে ফেসবুক ভিডিও লিংক কপি করে en.savefrom.net ওয়েবসাইটে লিংক পেস্ট করে আপনার ডিভাইস স্টোরেজে ভিডিও ডাউনলোড করতে পারবেন।

পদ্ধতি ৩ঃ

FBDown.net : এখানে আপনি ফেসবুক ভিডিও লিংক কপি করে FBDown.net ওয়েবসাইটে গিয়ে পেস্ট করলে আপনি ভিডিওটি ডাউনলোড করতে পারবেন।অনেক ব্রউজার দিয়ে এই ওয়েবসাইটে গেলে অনেক স্লো হয়ে যায় এর Firefox ব্রাউজার দিয়ে প্রবেশ করলে কোন সমস্যা হবে না।তাই আপনি  Firefox ব্রাউজার অ্যানড্রয়েড,আইফোন আইপ্যাড অ্যাপসটি ডাউনলোড করুন।

পদ্ধতি ৪ঃ

www.getfvid.com

এখানে আপনি ফেসবুক ভিডিও লিংক কপি করে www.getfvid.com ওয়েবসাইটে গিয়ে পেস্ট করলে আপনি ভিডিওটি ডাউনলোড করতে পারবেন।

পদ্ধতি ৫ঃ

downvideo.net : এখানে আগের মতো আপনি ফেসবুক ভিডিও লিংক কপি করে www.downvideo.net ওয়েবসাইটে গিয়ে পেস্ট করলে আপনি ভিডিওটি ডাউনলোড করতে পারবেন।

পদ্ধতি  ৬ :

ডেস্কটপ ব্রাউজার থেকে ফেসবুক ভিডিও ডাউনলোড করা যায় খুব সহজে এর জন্য আপনাকে ভিডিও লিংকটি কপি করতে হবে।এরপর নিউ ট্যাব ওপেন করতে হবে সেখানে লিংকটি পেস্ট করলে ভিডিওটি ওপেন সেখানে সেইভ এস অপশন আছে সেখানে ক্লিক করলে কম্পিউটার স্টোরেজে ডাউনলোড করতে পারবেন।

এই নিয়ম অনুসরন করলে ফেসবুক ভিডিও ডাউনলোড নিয়ে কোন ধরনের সমস্যায় পরতে হবে না।

 

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close