উৎসব

ঈদুল আযহা ২০২২ শুভেচ্ছা, স্ট্যাটাস, SMS ( নতুন)

আসসালামুআলাইকুম বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি নিশ্চয়ই ভালো আছেন কারণ ৯ ও ১০ জুলাই ২০২২ তারিখে বিশ্বের বিভিন্ন দেশে প্রায় 125 কোটি মুসলমানের ঘরে ঘরে পৌঁছে যাবে ঈদের আনন্দ। পবিত্র ঈদুল আযহা কে কেন্দ্র করে ইতোমধ্যেই কোরবানির পশু ক্রয়-বিক্রয় করা হয়েছে। কে কত দামে অথবা কত বড় পশু কোরবানি দিচ্ছে সেটা বড় কথা নয়। বরং আপনারা জানেন যে কোরবানির গোশত এবং রক্ত আল্লাহর নিকট পৌঁছায় না হয়-  পৌঁছায় শুধু ব্যক্তির তাকওয়া।

যাই হোক যেহেতু এসে গেছে তাই বন্ধুবান্ধব আত্মীয়স্বজন এবং পরিবারের সকলকে নিয়ে এবারের ঈদুল আযহা সাফল্যমন্ডিত করার লক্ষ্যে আমাদের নিয়মিত ভিজিটর দের জন্য এই আর্টিকেলের ভেতর নতুন এবং আকর্ষণীয় কিছু শুভেচ্ছা বার্তা এবং শুভেচ্ছা বার্তা সহ ছবি আপলোড করা হয়েছে। সুতরাং আপনি যদি ঈদুল আযহা উপলক্ষে সবচেয়ে উত্তম এবং সম্পূর্ণ নতুন মেসেজ   চেয়ে থাকেন তাহলে  এই  আর্টিকেলটি আপনাকে সন্তুষ্ট করবে। চলুন তাহলে কথা না বাড়িয়ে আমাদের  মূল আকর্ষণে যাওয়া  যাক।

ঈদুল আযাহার শুভেচ্ছা বার্তা

ঈদুল আযহার শুভেচ্ছা বার্তা যারা কোর্স করছেন তারা এখান থেকে ডাউনলোড করে অথবা কপি করে সহজেই আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন এবং নিকটস্থ ব্যক্তিদের মাঝে পাঠাতে পারেন. আমরাচেষ্টা করেছি পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সর্বোৎকৃষ্ট মানের অগ্রিম শুভেচ্ছা স্ট্যাটাস এবং ছবি আকারে শুভেচ্ছা বার্তা দেওয়ার জন্য।

আশা করি আমাদের শুভেচ্ছা বার্তা গুলো আপনাদের কাজে লাগবে।  ঈদুল আযহা সম্পর্কে আপনি আপনার প্রিয়জনকে নিশ্চয়ই কিছু শুভেচ্ছা বার্তা পাঠাতে  চাইবেন।  ঈদে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনারা যারা শুভেচ্ছা বার্তার  খোঁজ  করছেন তারা এখান থেকে ডাউনলোড করে নিতে পারবেন।  

১। কোরবানির ঈদ মানে ত্যাগের ঈদ। আর সেই  ত্যাগ বিসর্জন দিয়ে গরিব দুঃখী অসহায় মেহনতী  মানুষের খোঁজ খবর নিয়ে সাধ্যমত সাহায্য সহযোগিতার বিনিময় তাদেরকে নিয়ে ঈদ উদযাপন করা হচ্ছে, ঈদুল আযাহার শুভেচ্ছা। 

২। আমরা যারা মুসলমান ভাই ভাই একে অপরের সহযোগিতার বিনিময় কোরবানির ঈদের শুভেচ্ছা জানাই।

৩। বছর শেষে ঘুরেফিরে আসে প্রকৃতির নিয়ম অনুযায়ী কোরবানির ঈদ। ঈদে হাজারো পরিবার তাদের সামর্থ্য অনুযায়ী দিতে পারে না কোরবানি। তাদেরকে সহযোগিতার হাত বাড়িয়ে কোরবানির গোশত বিতরণ এই হচ্ছে ঈদুল আযহার শুভেচ্ছা।

৪। একটি কথা পরিষ্কার জেনে রাখ বিশ্বের মুসলিম  ভাই, যদি তুমি হালাল উপার্জন দ্বারা ক্রয় করে থাকো কোরবানির গরু, মহিষ, ভেড়া, ছাগল, তবেই তোমার কোরবানির গ্রহণযোগ্যতা আল্লাহতালার কাছে সর্বশ্রেষ্ঠ কোরবানি হিসেবে কবুল হবে ইনশাআল্লাহ। ঈদুল আযহার শুভেচ্ছা।

৫। কোরবানির ঈদ যেমনিভাবে মুসলমানদের অন্তরে নাড়া দিয়ে যায় এক  নিদারুণ কষ্টের যন্ত্রণার সেই ইতিহাসের দিন।  সেই দিনের কথা মাথায় রেখেই সকল মুসলিম উম্মাহ  কোরবানি করে থাকে সেই নিয়তে, সেই মানসিকতা তৈরি করে, তবেই তার জন্য ঈদুল আযাহার শুভেচ্ছা।

অগ্রিম ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস

প্রিয় বন্ধুরা ঈদের অগ্রিম শুভেচ্ছা স্ট্যাটাস ফেসবুকে শেয়ার করতে আমাদের নিচের স্ট্যাটাস আইটেমগুলো একনজরে দেখে নিতে পারেন ।ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার জন্য একটি সুন্দর অগ্রিম ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস প্রয়োজন নয় কি?

ঈদ যখন আসে সকলেই নতুন শপিং করার পাশাপাশি মনটাকে নতুন করে সাজানোর জন্য ফেসবুকে অথবা হোয়াটসঅ্যাপে একটি নতুন ঈদের স্ট্যাটাস দিয়ে সবাইকে শুভেচ্ছা জানানোর জন্য আমাদের এই ওয়েবসাইটে কিছু ঈদের অগ্রিম শুভেচ্ছা স্ট্যাটাস দেওয়া হল। নাড়ির টানে বছরের পর বছর অতিক্রম করে যারা ইতোমধ্যে পরিবারের সকলের সাথে মিশে গেছেন তারা আনন্দের উপকরণ স্বরূপ অনলাইন কে জানিয়ে দিতে পারেন সব বার্তার মাধ্যমে।

১। কোরবানি ঈদের দাওয়াত নিও সকল মুসলিম ভাই, তোমাদের কে স্মরণ করিয়ে দেই কোরবানি ঈদের ইতিহাসের সেই দিনের সেই জ্বলন্ত এক ভয়ঙ্কর ইতিহাসের দিনগুলির কথা।

২। কোরবানি ঈদের মেসেজ কিংবা এসএমএস বড় বিষয় নয়। সবচেয়ে বড় বিষয় হলো, এই ঈদের দিন যদি তুমি সকল কিছু ভেদাভেদ ভুলে গিয়ে আমার দাওয়াত গ্রহণ করে চলে এসো আমার বাড়ি। 

৩। ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি, ঈদের দিন সকল মুসলিম পরিবারের জীবনে  নিয়ে আসুক  হাসি, আনন্দ প্রতিদিন।

৪। ঈদুল আযহা ধনী-গরীব সকল শ্রেণীর মানুষ ঐদিন তারা তাদের সকল ভেদাভেদ ভুলে গিয়ে একত্রে মিলেমিশে পরিপূর্ণ তাদের কোরবানির গোস্ত সামাজিক বিধি-বিধান অনুসারে বিলিবন্টন করে খাবার গ্রহণ করা।

৫। কোরবানির ঈদ আমাদেরকে অনুসরণ করে দেয়, কিভাবে মিলেমিশে একসাথে পরিবার-পরিজন নিয়ে খাবার গ্রহণ আনন্দ উৎসব করা।

ঈদুল আযহা ২০২২ শুভেচ্ছা বাণী

অনেকেই জানে না এদের প্রকৃত অর্থ কি।  গরিব-দুঃখী সকলের সাথে মুসলিম উম্মাহর সবচেয়ে বড় উৎসব হচ্ছে ঈদুল আযহা। আজহার শব্দের অর্থ হচ্ছে পশু কোরবানি। ঈদকে অনেকেই বকরা ঈদ অথবা কুরবানীর ঈদ বলে। ঈদ শব্দের অর্থ খুশি এবং আনন্দে। 

উপরোক্ত কথাগুলো সার্থকতা তখনই আসে যখন ঈদ উল আযহা একটি ছোট শুভেচ্ছা  বাণীর মাধ্যমে প্রিয়জনকে উইশ করা যায়।  এরূপ ধারণা থাকে 2022 সালের ঈদুল আযহা উপলক্ষে আমাদের ওয়েবসাইটে কিছু আনকমন এবং আকর্ষণীয় শুভেচ্ছা মেসেজ  রয়েছে যেগুলো ফেসবুক এবং হোয়াটসঅ্যাপে শেয়ার করার মত। 

ঈদ আসে তোমার মন খুশিতে ভরে তুলতে
তোমায় মনে করাতে যে – আল্লাহ অপার
করুনাময় । তার উপর বিশ্বাস রাখলে
কেউ তোমার কোন অনিষ্ঠ করতে পারবে না ।
ঈদুল আযহা।

আল্লাহর দয়ায় তোমার জীবন
সব সাফল্যে আর আনন্দে ভরে উঠুক ।
ঈদুল আযহা।

আজ ঈদ, কাল ঈদ, সকালে ঈদ,
সন্ধ্যায় ঈদ, তোমার সব মুহূর্ত ভরে
উঠুক খুশিতে আর আনন্দে ।
ঈদুল আযহা।

আমার বাড়ি আইসো সখী নতুন সাজে সেজে
ঈদের পোশাক দেবো তোমায় বইসো আমার পাশে
পোলাও কোর্মা সাথে দেবো 7up খেতে
ঈদের দিন করবো মাস্তি দুজনে মিলে ।পবিত্র ঈদুল আযহা। 

ঈদের আনন্দ করবো সবাই
কেটে যাক এ মধুর রাত
কাল ঈদের খুশির দিন
আজ সবাই দেখো চাঁদ,
চাঁদ উঠেছে ওই চাঁদ দেখা যায়
তোমাকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানাই।
* eid mubarak friend *
ঈদুল আযহা। 

প্রিয়জনকে ঈদের শুভেচ্ছা জানানোর মেসেজ

সম্মানিত ভিজিটর বন্ধুরা, ঈদ সব সময় আসে না। বছরে মাত্র দুইটি ঈদ আসে। একটি হল ঈদুল ফিতর এবং অন্যটি হলো ঈদুল আযহা। আল্লাহকে সন্তুষ্ট এবং আল্লাহপাকের অশেষ নিয়ামত পাওয়ার লক্ষ্যে সারা বিশ্বব্যাপী দুম্বা, উট, গরু এবং ছাগল কুরবানী দেওয়া হয়। প্রায়ই দেখি যখন সবাই কর্মস্থল ত্যাগ করে পরিবারের সাথে ঈদের আনন্দ শেয়ার করতে চায় তখনই চলে আসে একটি সুন্দর শুভেচ্ছা ম্যাসেজের কথা। 

সুতরাং, প্রিয়জনকে ঈদের দাওয়াত দেওয়ার জন্য অথবা সকলে মিলে একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে ঈদুল আযহা উদযাপন করার লক্ষ্যে আমাদের গুরুত্বপূর্ণ শুভেচ্ছা মেসেজ গুলো আপনাকে সহযোগিতা করবে। বন্ধুরা আমরা এই ওয়েবসাইটটি নিচে হ্যাপি ঈদ মোবারক ফানি এসএমএস সংযুক্ত করেছে। আপনার প্রিয় জন যদি আপনার কাছে হাস্যরসাত্মক ঈদের এসএমএস পেয়ে খুশি হন তাহলে সবার নিচের এসএমএসগুলো এপ্লাই করুন। 

”তোর ইচ্ছাগুলো উড়ে বেড়াক পাখনা দুটি মেলে, দিনগুলি তোর যাকনা কেটে এমনি হেসে খেলে। অপূর্ণ না থাকে যেন তোর কোন সুখ, এই কামনায় ঈদ মোবারক। ”

”রিমঝিম এই বৃষ্টিতে, ঈদ কাটাবো সৃষ্টিতে । খুশির হাওয়া লাগলো মনে, নাচবে খুকি ক্ষণে ক্ষণে । সাজবে সবায় নতুন পোশাক, ঈদ যেন সারা জীবন রয়ে যাক । “ঈদ মোবারক” ”

”ঈদ আনে বস্তা ভর্তি খুশি, তাই তুমি খেয়ো পেট পুরে পোলাও আর খাশি। তাই বলে ঈদ কখনো হবে না বাসি, ঈদ মোবারক। ”

”যেদিন দেখব ঈদের চাঁদ, খুশি মনে কাটবে রাত। নতুন সাজে সাজব আজ, আজ হলো ঈদের দিন আনন্দে কাটবে সারাদিন। ঈদ মোবারাক।”

যারা এখন পর্যন্ত ঈদের অগ্রিম শুভেচ্ছা বার্তা খুঁজে পাননি তারা এখান থেকে সংগ্রহ করার পাশাপাশি বন্ধুবান্ধবের কাছে শেয়ার করে এক নজর দেখার সুযোগ করে দিন। সকলের প্রিয় মানুষটাকে ঈদের শুভেচ্ছা আনকমন হতে জানাতে। আপনি যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনাকে  সন্তুষ্ট করবে বলে আমরা বিশ্বাস করি।

অনেক বন্ধুরা রয়েছেন তারা আলাদাভাবে পরিবারের জন্য শুভেচ্ছা বার্তা, বন্ধুদের জন্মদিনের শুভেচ্ছা বার্তা, হ্যাপি ঈদ মোবারক স্ট্যাটাস আলাদাভাবে খোঁজ করে থাকেন। ঈদের  আনন্দ ভাগাভাগি করে নেওয়ার উত্তম সময় এটি। কাজেই চলুন প্রিয়  পশু কুরবানী করে বন্ধু-বান্ধবদের দাওয়াত দেওয়ার পাশাপাশি গরিব-দুঃখী সকলের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিন।

শুভ ঈদ মোবারক শুভেচ্ছা SMS

তোর ইচ্ছাগুলো উড়ে বেড়াক পাখনা দুটি মেলে, 
দিনগুলি তোর যাকনা কেটে এমনি হেসে খেলে। 
অপূর্ণ না থাকে যেন তোর কোন সুখ, 
এই কামনায় ঈদ মোবারক। 

ঈদের দিনে আসবে বন্ধু
আমার ছোট্ট ঘরে
সম্বল যা আছে আমার
দেব আদর করে
ঈদ মোবারক

SMS 02

ঈদ মানে হাসি
ঈদ মানে খুশি
ঈদ মানে বন্ধু তোকে
অনেক ভালবাসি
ঈদ মোবারক

SMS 03

ঈদের দিনে পায়েস খাব
খাব গরুর গোস্ত
ঘুরতে যাব তোকে নিয়ে
আসিস কিন্তু দোস্ত
ঈদ মোবারক

SMS 04

ভাবছি একটা কথা বলব
কিভাবে শুরু করি ভেবে পাইনা
তবুও বলতে হয় দোস্ত
ঈদের দিনে তোর বাড়িতে
খাব কিন্তু গোস্ত।
ঈদ মোবারক

ঈদুল আযহার তাৎপর্য

ইতিহাস থেকে আমরা জানতে  পারি যে, হযরত ইব্রাহিমঃ (আ:) মহান আল্লাহতালার আদেশে তার একমাত্র প্রিয় পুত্র ইসমাইল (আ:) কে কুরবানী দিতে বলেন। হযরত ইব্রাহিমঃ (আ: নিজের ঈমান বিসর্জন না দিয়ে একমাত্র আল্লাহ তাআলার মেয়েদেরকে কচু ইসমাইল আলাইহিস সালামকে যখন কোরবানি দিতে যান তখন তিনি পরীক্ষায় পাশ করেন ।

মহান আল্লাহতালা পুরস্কার স্বরূপ ইসমাইল (আ:)  এর কুরবানীর বদলায় একটি দুম্বা কুরবানী করিয়ে  দিয়ে হযরত ইব্রাহিমঃ (আ:  ইতিহাসে স্মরণীয় করে রাখেন। সেই থেকে মুসলিম বিশ্ব প্রতিবছর জিলহজ মাসের 10 তারিখ থেকে 12 তারিখ 3 দিন পর্যন্ত পশু কুরবানী করা হয়। 

ঈদের আনন্দ সকলের মাঝে ভাগাভাগি করে নেওয়ার দিন হচ্ছে এটি. অন্তরে কার্পণ্যতা না রেখে  ধনী গরিবের ভেদাভেদ বিবেচনাহীন রেখে আজকে সকলেই পবিত্র ঈদুল আযহা উদযাপন করছেন. আশা করি আমাদের আর্টিকেলটি আপনাদের ভাল লেগেছে.  আমাদের সাথে এতক্ষণ থাকার জন্য ধন্যবাদ.

 

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close