অ্যাসাইনমেন্ট

dshe assignment 6th week [dshe ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ]

আপনি কি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের ষষ্ঠ থেকে নবম শ্রেণীর ষষ্ঠ সপ্তার অ্যাসাইনমেন্ট সন্ধ্যান করতেছেন? তাহলে আপনি ঠিক জায়গায় আছেন।মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ষষ্ঠ থেকে নবম শ্রেণীর ষষ্ঠ সপ্তম এর প্রকাশ করেছে। করোনাভাইরাস পরিস্থিতিতে বিশ্বব্যাপী যখন সবগুলোই স্কুল-কলেজ বন্ধ আছে ঠিক সেই সময়ে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নেওয়ার জন্য।বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী ষষ্ঠ থেকে নবম শ্রেণির বার্ষিক পরীক্ষার বিকল্প হিসেবে এসাইনমেন্ট তৈরি করে জমা দেওয়ার নিয়ম করে দিয়েছে। তারই ধারাবাহিকতায় তারা নভেম্বরের শুরু থেকে ধারাবাহিকভাবে প্রথম, দ্বিতীয়,  তৃতীয়, চতুর্থ ও পঞ্চম অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছিল। আজকে তারা ষষ্ঠ থেকে নবম শ্রেণীর জন্য ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করল।আমার এই পোস্টে আমি ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সম্পর্কে আপনাদের জানানোর জন্য লিখলাম।

6th-Week-Assignment-2021-Notice

ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট 2021 ডাউনলোড

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর প্রকাশ করেছে www.dshe.gov.bd মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর অফিসিয়াল ওয়েবসাইট।এই ওয়েবসাইটের নোটিশ বোর্ডে গিয়ে ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট টি সংগ্রহ করুন। অথবা আমার এই ওয়েবসাইটে অ্যাসাইনমেন্ট পঞ্চম সরাসরি পাবেন।মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর অফিসিয়াল ওয়েবসাইটে ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্টের প্রকাশের তারিখ সময় এবং জমা দেওয়ার শেষ তারিখ সম্পূর্ণ উল্লেখ আছে নোটিশ বোর্ডে।এছাড়াও আপনি এই পোস্টে  অ্যাসাইনমেন্ট  পাবেন । আপনি যে কোন দুই ভাবে অ্যাসাইনমেন্ট  পেতে পারেন ।

ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট 2020 ডাউনলোড

অ্যাসাইনমেন্ট খাতা লেখার নিয়ম:

শিক্ষার্থী বন্ধুরা আপনারা ইতিমধ্যে পাঁচটি অ্যাসাইনমেন্ট  কমপ্লিট করেছেন। মোটামুটি সকলের অ্যাসাইনমেন্ট  লেখার ধারণা তৈরি হয়ে গেছে।তারপরও আমি এই বিষয়ে আপনাদের মনে করিয়ে দিতে চাই অ্যাসাইনমেন্ট  খাতা লেখার জন্য নিচের কয়েকটি বিষয় লক্ষ্য করা খুবই জরুরী কারণ সরকারের ঘোষণা অনুযায়ী অ্যাসাইনমেন্ট  খাতার উপর ভিত্তি করে আপনার পরবর্তী শ্রেণীতে স্থান নির্ধারণ হবে। সেজন্য অ্যাসাইনমেন্ট ভালো নাম্বার পাওয়ার জন্য বিষয়গুলো লক্ষ্য করা দরকার।চিন্তার কোন কারণ নেই আমরা অ্যাসাইনমেন্ট কিভাবে লিখতে হয় বলে দিচ্ছি।

  • অ্যাসাইনমেন্ট  লেখা হতে হবে সহজ সরল।
  • ভাষার ব্যবহার করবেন সহজে বোধগম্য হয়।
  • খাতায় বানান ভুল করা যাবেনা।
  • উত্তরপত্রে উত্তর করতে হবে বইয়ের সাথে মিল রেখে।
  • লেখার মধ্যে বেশি কাটাকাটি ঘষামাজা করা যাবে না, করলে নাম্বার কমে যাবে।
  • যে বিষয়ে অ্যাসাইনমেন্ট লিখতে বলা হয়েছে সে বিষয়ে সম্যক ধারণা দিয়ে বিষয়টি ভালোভাবে ফুটিয়ে তুলতে হবে ।
  • মোটামুটি উপরের বিষয়গুলো মাথায় রাখলে অ্যাসাইনমেন্ট খাতায় খুব ভালো নাম্বার পাওয়া যাবে।

৬ষ্ঠ শ্রেণির ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট

যারা ষষ্ঠ শ্রেণির ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট পেতে চান। তারা আমাদের পোষ্ট থেকে ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্টের সকল প্রশ্নের উত্তর পেতে পারেন। ক্লাস সিক্স এর ষষ্ঠ সপ্তাহের বিষয়টি সবার জন্য অনেক গুরুত্বপূর্ণ। অনেক শিক্ষার্থী আছে যাদের কাছে ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট কঠিন লাগে না। অনেকেই ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট কিভাবে করবে বুঝতে পারছে না। আমরা মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান শিক্ষক দ্বারা একটি পরিপূর্ণ এসাইনমেন্ট উত্তর সহ তৈরি করেছি। এবং আপনি এই অ্যাসাইনমেন্ট আমাদের পোষ্ট থেকে পেতে পারেন।ভালো নাম্বার পেতে হলে আপনাকে অবশ্যই ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সবার থেকে ভালো ভাবে লিখতে হবে।

Download

৭ম শ্রেণির ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট

আপনি কি পঞ্চম সপ্তাহের সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট সিলেবাস ও উত্তর খুঁজতেছেন। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছে।এই নিবন্ধের সপ্তম শ্রেণীর পঞ্চম সপ্তাহের সব গুলো বিষয়ের অ্যাসাইনমেন্ট এর সিলেবাস ও উত্তর সরবরাহ করা হবে। সবগুলো বিষয় সিলেবাস উত্তর পাওয়ার জন্য পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।বিভিন্ন বিষয়ের উত্তর পাওয়ার জন্য লিংক দেওয়া থাকবে আপনার কাঙ্খিত বিষয়ের সমাধান পাওয়ার জন্য লিংকে গিয়ে সমাধান পাবেন।

Download

৮ম শ্রেণির ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর এর সিদ্ধান্ত অনুযায়ী বার্ষিক পরীক্ষার বিকল্প হিসেবে অ্যাসাইনমেন্ট তৈরি করে নিজ নিজ বিদ্যালয়ে জমা দেওয়ার নিয়ম করে দিয়েছে। তারই ধারাবাহিকতায় তারা ৬ষ্ঠ সপ্তাহের অষ্টম শ্রেণি অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছেন। অ্যাসাইনমেন্ট ডাউনলোড করার জন্য আপনাকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ডাউনলোড করতে হবে। অথবা আমার এই ওয়েবসাইটটির আপনি ৬ষ্ঠ  সপ্তাহের অ্যাসাইনমেন্ট পাবেন। আপনি সরাসরি আমার এই ওয়েবসাইট থেকে অ্যাসাইনমেন্ট সংগ্রহ করতে পারবেন। আপনি যেকোন 2 পদ্ধতির মধ্যে একটি বেছে নিতে পারেন। মধ্যে কথা, হলো আপনার অ্যাসাইনমেন্ট ডাউনলোড করা ।

Download

৯ম  শ্রেণির ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট

আপনি যদি নবম শ্রেণীর পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সন্ধান করে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় আছেন। আমাদের ওয়েবসাইটে আমরা নিয়মিত ভাবে ষষ্ঠ থেকে নবম শ্রেণীর প্রতিটি সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করে আসতেছি।মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক কর্তৃপক্ষর অধিদপ্তর সকল শ্রেণীর জন্য প্রতি সপ্তাহের অ্যাসাইনমেন্ট তাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকে। এই নিবন্ধে আমরা নবম শ্রেণি পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি।

Download

Related Articles

Back to top button
Close