তথ্য-প্রযুক্তি

ডিজিটাল বাংলাদেশ কুইজ রেজাল্ট ২০২২- ২১ বিজয়ীদের তালিকা

আপনি কি ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ কুইজ রেজাল্ট  দেখতে চান? তাহলে আপনি সঠিক জায়গায় অবস্থান করছেন। ডিজিটাল বাংলাদেশ কুইজ রেজাল্ট ২০২২ বিজয়ীদের তালিকা https://quiz.digitalbangladesh.gov.bd ওয়েবসাইটে, জাতীয় পত্রিকায় এবং আমাদের এই নবরুপ ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।  আমরা এখানে ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতার 2022 সালের ফলাফল এর পিডিএফ সরবরাহ করছে। 

বাংলাদেশের অসংখ্য মানুষ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের কুইজ প্রতিযোগিতার জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করে গত ২৯ নভেম্বর, ০১ ডিসেম্বর এবং ২ ডিসেম্বর ২০২২ তারিখে কুইজে অংশগ্রহণ করে  mcq পরীক্ষা দিয়েছে প্রায় এক লাখের বেশি মানুষ। আজ 12 ডিসেম্বর তাই আপনি নিশ্চয়ই জানেন যে, ডিজিটাল বাংলাদেশ দিবস কুইজ রেজাল্ট 2022 প্রকাশ করেছে। 

সুতরাং, ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতায় এ বছর 21 জন বিজয়ীদের মাঝে ল্যাপটপ এবং স্মার্টফোন পুরস্কার দেওয়া হবে। আইসিটি বিভাগের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত কুইজ রেজাল্ট পিডিএফ ফাইল আকারে নিচে আমরা দিয়েছি। ভালো করে চেক করে নিন সেই কাঙ্খিত রেজাল্টের তালিকা।  আপনি হয়তো পেয়ে যেতে পারেন একটি ১০ জেনারেশন  এর  কোর আই ৭ ল্যাপটপ। প্রয়োজনে ডিজিটাল বাংলাদেশ হুইচ প্রতিযোগিতার ফলাফল পিডিএফ ডকুমেন্ট টি ডাউনলোড করে রাখার পরামর্শ থাকবে।

ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতার রেজাল্ট ২০২২ কবে?

আপনারা যারা গত তিন পর্বে  এবং গ্রুপে 2022 সালের ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা অনলাইনে অংশগ্রহণ করেছিলেন তারা নিশ্চয়ই রেজাল্ট না দেখে ক্ষান্ত হবেন না। তাই আমাদের সেই শুভাকাঙ্ক্ষী প্রিয় বন্ধুদের জন্য কুইজের রেজাল্ট তালিকা আকারে প্রকাশ করেছি।  অভিনন্দন জানাচ্ছি ডিজিটাল বাংলাদেশের একজন প্রকৃত ডিজিটাল তথ্যপূর্ণ নাগরিক হিসেবে পরিচিতি  পাওয়ার জন্য।

আপনারা জানেন যে,  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে আইসিটি বিভাগ প্রতিবছর 12 ই ডিসেম্বর  ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা রেজাল্ট প্রকাশ করে থাকে। বরাবরের মতো আজকেও সেই কুইজের ফলাফল তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। সেই কুইজের ফলাফল আপনাদের জন্য নিচে আমরা সরবরাহ করেছি দেখে নিন।

ডিজিটাল বাংলাদেশ দিবস কবে পালন করা হয়?

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ভীষণ এবং ডেল্টা পরিকল্পনা ২১০০ প্রকাশ করেছেন সেই আলোকে প্রতিবছর 27 নভেম্বর ডিজিটাল বাংলাদেশ দিবস অথবা আইসিটি দিবস পালন করা হয়।

আইসিটি দিবসের মূল আকর্ষণ কুইজ প্রতিযোগিতা।  এই কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে রেজিস্ট্রেশন করতে হয়।  তারপর নির্দিষ্ট তারিখে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজয়ীদের মাঝে ডিসেম্বর মাসের 12 তারিখে আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হয়।

ডিজিটাল বাংলাদেশ দিবস পালনের লক্ষ্য ও উদ্দেশ্য-

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের জন্য যে চারটি পিলার অথবা স্তম্ভ কাজ করছে তা হল- মানবসম্পদ উন্নয়ন, ইন্টানেটের সংযোগ দেয়া, ই-গবর্নেন্স ও তথ্যপ্রযুক্তি শিল্পখাত গড়ে তোলা। ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশ গঠনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য বাংলাদেশ সরকার পূরণ করতে চলেছে। 

মূলত ডিজিটাল বাংলাদেশ দিবস জাঁকজমকভাবে পালন করার মুখ্য উদ্দেশ্য হচ্ছে এটি। এছাড়াও,  বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে আইসিটি বিষয়ক কর্মসূচি পালিত হচ্ছে।  অধিক মানুষকে আকৃষ্ট করার জন্য এবং বাংলাদেশের প্রান্তিক পর্যায় পর্যন্ত প্রযুক্তির ছোঁয়া পৌঁছাতে ডিজিটাল বাংলাদেশ দিবস গুরুত্বপূর্ণ নয় কি?

ডিজিটাল বাংলাদেশ কুইজ ফলাফল ২০২২

৮ থেকে ১২ বৎসর,  ১৩ থেকে ১৮ বৎসর এবং ১৮ বৎসর থেকে তার উপরের যেকোন বয়সের নাগরিক ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।

2022 সালের  21 মিনিটের প্রতিযোগিতামূলক  কুইজ পরীক্ষায় অনলাইনে যারা অংশ নিয়েছেন। তারা সেই কুইজ এর রেজাল্ট দেখতে নিচের লিংকে ক্লিক করুন এবং সৌভাগ্যবান বিজয়ী হয়ে থাকলে আপনার জন্য বরাদ্দকৃত পুরস্কার গ্রহণ করার দিকনির্দেশনা জানুন।

ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ কুইজ রেজাল্ট pdf Download

ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা 2022 সালের ফলাফল প্রকাশ করা হয়েছে। আপনি যদি সেই কুইজের রেজাল্ট এখনো সংগ্রহ করে না থাকেন, তাহলে পিডিএফ আকারের ফাইলটি ডাউনলোড করতে নিচের লিঙ্কে ক্লিক করুন।

quiz.digitalbangladesh.gov.bd/result-2022-pdf

 ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতার ফলাফল ২০২২

ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে যারা গত 29 শে নভেম্বর,  1 এবং 2 ডিসেম্বর, 2022 তারিখে অনলাইনে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ  করেছিলেন তাদের মধ্যে বিজয়ী প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে.।  আপনারা আমাদের এখান থেকে বিজয়ী 21 জন প্রার্থীদের তালিকা পিডিএফ আকারে ডাউনলোড করে নিতে পারবেন।

সুতরাং,  নিচের লিংকে ক্লিক করে ডিজিটাল বাংলাদেশ দিবস কুইজ প্রতিযোগিতার ফলাফল ২০২২  ডাউনলোড করে নিন এবং কোন সমস্যা হলে অথবা কোন তথ্য জানতে হলে কমেন্ট বক্সে সরাসরি কমেন্ট করে আমাদের ফিডব্যাকের জন্য অপেক্ষা করতে পারেন। ধন্যবাদ।

ডিজিটাল বাংলাদেশ কুইজ বিজয়ীরা পুরস্কার কিভাবে হাতে পাবে?

ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে 2022 সালের চূড়ান্ত বিজয়ীদের বয়স এবং অন্যান্য তথ্য সত্যতা যাচাই পূর্বক সরাসরি ঢাকায় এবং নিজ নিজ জেলার জেলা প্রশাসকের কার্যালয় হতে পুরস্কার গ্রহণ করতে পারবেন। 

2022 সালের ডিজিটাল বাংলাদেশ দিবস কুইজ বিজয়ী 21 জন সদস্য এই পুরস্কার গ্রহণ করতে যাচ্ছেন। এছাড়াও প্রয়োজনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর আইসিটি বিভাগের  নিম্নোক্ত হটলাইন নম্বরে যোগাযোগ করতে পারেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর

ই-১৪/এক্স, আইসিটি টাওয়ার,

আগারগাঁও, ঢাকা-১২০৭

ওয়েব: www.doict.gov.bd;

ফ্যাক্স:+88-02-8181102.

 

আইসিটি হেল্প লাইনের নম্বর

+৮৮-০২-৫৫০০৬৯১২

ইমেইল: info@doict.gov.bd

আপনার জন্য বোনাস টিপস

ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২- অনলাইন কুইজ প্রশ্নোত্তর এবং বক্তব্য

ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা 2022 [digital Bangladesh quiz contest]

ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতার প্রশ্ন ও উত্তর ২০২২- ictd.gov.bd Quiz

ডিজিটাল বাংলাদেশ কুইজ লিংক ২০২২- অনলাইন কুইজ প্রতিযোগিতা Login

 ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা ২০২৩ সবার আগে রেজিষ্ট্রেশন করুন

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button