ভ্রমন

ঢাকা টু তারাকান্দি ট্রেনের সময়সূচী 2022- টিকিটের মূল্য, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ, ভাড়া ও ছুটির দিন

ঢাকা থেকে তারাকান্দি রেলপথের ১৩৭.৯ কিলোমিটার দূরত্বের যাতায়াতের জন্য রেললাইনের ব্যবস্থা রয়েছে। আপনারা যাতায়াতের জন্য নিরাপদে ট্রেনে যাতায়াত করতে পারেন। ট্রেনে যাতায়াত করতে চাইলে অবশ্যই ট্রেনের সময়সূচী এবং ভাড়া জানা দরকার। আজ আমরা আপনাদের সুবিধার জন্য ট্রেনের সময়সূচী নিয়ে আলোচনা করব।

ঢাকা টু তারাকান্দি ট্রেনের সময়সূচী:

ঢাকা থেকে তারাকান্দি দীর্ঘ এই যাত্রা পথে বিভিন্ন রকমের ট্রেন চলাচল করে। ট্রেন গুলো সঠিক সময়ে চলাচল করে যাত্রীদের নিরাপদ যাতায়াতের আনন্দ দেয়। ঢাকা থেকে তারাকান্দি রেলপথের ট্রেনগুলোর চলাচল করে তাদের মধ্যে একটি হলো অগ্নিবীণা এক্সপ্রেস (৭৩৫) এবং অপরটি হলো যমুনা এক্রপ্রেস (৭৪৫)।

ট্রেনগুলো চলাচলের কারণে মানুষের যাতায়াতের অনেক সুবিধা হয়েছে। তাই, যাতায়াতের জন্য যাত্রীরা নির্দিষ্ট সময় তাদের গন্তব্য স্থানে যেতে পারে। ঢাকা থেকে তারাকান্দি রেলপথে ট্রেনগুলো কখন ছেড়ে দেওয়া হয় এবং গন্তব্য স্থানে পৌঁছানোর সময় জানা একান্ত প্রয়োজন।

কারণ, সঠিক তথ্য না জেনেই যাতায়াত করতে চাইলে অনেক বিভ্রান্তির শিকার হতে হয়। নিচে ঢাকা থেকে তারাকান্দি রেলপথের ট্রেনের সময়সূচীর তালিকা প্রকাশ করা হলো-

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
অগ্নিবিনা এক্সপ্রেস(৭৩৫) নাই ১০ঃ০০ ১৬ঃ৪৫
যমুনা এক্সপ্রেস(৭৪৫) নাই ১৬ঃ৪৫ ২২ঃ৫৫

চেক করুন > বিডি ট্রেন ট্র্যাকার: এসএমএসের মাধ্যমে  ট্রেনের অবস্থান নির্ণয় করুন

ঢাকা থেকে তারাকান্দি টিকিটের মূল্য (ভাড়া):

ঢাকা থেকে তারাকান্দি রেলপথে যে ট্রেনগুলোর চলাচল করে ওই ট্রেন গুলোর ভিতরে বিভিন্ন ধরনের আসন ব্যবস্থা রয়েছে। প্রত্যেক ট্রেনের আসন অনুযায়ী টিকিটের মূল্য ভিন্ন হয়ে থাকে। স্বল্পমূল্যে থেকেই ব্যয়বহুল মূল্যে আসন ব্যবস্থা রয়েছে।

আপনি আপনার ইচ্ছা অনুযায়ী পছন্দের আসন গ্রহণ করতে পারবেন। ট্রেনের কিছু আসন এর মূল্য খুবই কম। তাই, দরিদ্র মানুষেরা যাতায়াতের সুবিধাটি ভোগ করে থাকে। নিজে বিভিন্ন ধরনের আসুন এর টিকিটের মূল্য পৃথক ভাবে তুলে ধরা হলো-

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ১৮৫ টাকা
শোভন চেয়ার ২২০টাকা
প্রথম আসন ২৯৫ টাকা
প্রথম বার্থ ৪৪০ টাকা
স্নিগ্ধা ৪২০ টাকা
এসি ৫০৬  টাকা
এসি বার্থ ৭৫৪ টাকা

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close