ভ্রমন

ঢাকা টু শ্রীমঙ্গল ট্রেনের সময়সূচী 2022- টিকিটের মূল্য, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ, ভাড়া ও ছুটির দিন

ঢাকা থেকে শ্রীমঙ্গল যাওয়ার জন্য আপনাকে অবশ্যই শ্রীমঙ্গল ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে। আরামদায়ক ও নিরাপদ ভ্রমণের জন্য ট্রেনের যাতায়াত অনেকের কাছে জনপ্রিয় হয়ে উঠে। আপনি আমাদের সাথে থেকে এখান থেকে ঢাকা টু শ্রীমঙ্গল ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা জেনে নিরাপদ ভ্রমণ করতে পারবেন।

ঢাকা টু শ্রীমঙ্গল ট্রেনের সময়সূচী:

ঢাকা থেকে শ্রীমঙ্গল রেলপথের মোট ১৮৫ কিলোমিটার দূরত্বে যাত্রাপথে ট্রেনের যাতায়াত সবচেয়ে বেশি ভালো হয়। কারণ ট্রেনের যাতায়াত অনেকটা নিরাপদ।

যেহেতু,যাত্রীরা যাতায়াতের জন্য প্রথমে ট্রেন গুলোতে যাতায়াতের সিদ্ধান্ত নেন। ট্রেনের ভ্রমণ করলে কোন রকম দুর্ঘটনা হওয়ার সম্ভাবনা কম থাকে সেই সাথে সময়ের সাশ্রয় হয়।ট্রেনে যাতায়াত করে সঠিক সময়ে গন্তব্যে পৌঁছানো যায়।

ঢাকা থেকে শ্রীমঙ্গল রেল পথে মোট চারটি ট্রেন চলাচল করে। ঢাকা থেকে শ্রীমঙ্গল রেল পথে যে ট্রেনগুলো চলাচল করে সেগুলো হলো পারাবত এক্সপ্রেস (৭০৯), জয়ন্তিকা এক্সপ্রেস (৭১৭), উপবন এক্সপ্রেস (৭৩৯), এবং কালনী এক্সপ্রেস (৭৭৩) ট্রেন । তাই, আমরা এখানে ট্রেনের নাম, ছাড়ার সময় এবং গন্তব্য স্থানে পৌঁছে সময়ে তালিকাটি দেখাবো-

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
পারাবত এক্সপ্রেস (৭০৯) মঙ্গলবার ০৬ঃ২০ ১০ঃ৩০
জয়ন্তিকা এক্সপ্রেস (৭১৭) নাই ১১ঃ৫৫ ১৬ঃ১০
উপবন এক্সপ্রেস (৭৩৯) বুধবার ২০ঃ৩০ ০১ঃ২৭
কালনী এক্সপ্রেস (৭৭৩) শুক্রবার ১৬ঃ০০ ১৮ঃ৫৭

চেক করুন > বিডি ট্রেন ট্র্যাকার: এসএমএসের মাধ্যমে  ট্রেনের অবস্থান নির্ণয় করুন

ঢাকা টু শ্রীমঙ্গল টিকিটের মূল্য (ভাড়া):

যাত্রীদের যাতায়াতের জন্য প্রতিটি বিভিন্ন রকমের আসন ব্যবস্থা রয়েছে। ট্রেনের আসনগুলোর তারতম্যের কারণে ভাড়ার পার্থক্য হয়ে থাকে। আসন অনুযায়ী প্রতিটি টিকিটের আলাদা মূল্য করা হয়েছে।

আপনি এখান থেকে টিকিটের মূল্য জেনেই আপনার পছন্দ অনুযায়ী টিকিট গ্রহণ করতে পারবেন। তাই নিচে ট্রেনের বিভিন্ন ধরনের আসনের তালিকা দেওয়া হল-

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ২৬৫ টাকা
শোভন চেয়ার ৩২০ টাকা
প্রথম সিট ৪২৫ টাকা
প্রথম বার্থ ৬৪০ টাকা
স্নিগ্ধা ৬১০ টাকা
এসি সিট ৭৩৬ টাকা
এসি বার্থ ১০৯৯ টাকা

চেক করুন > বাংলাদেশ রেলওয়ে অনলাইনে টিকিট বুকিং সিস্টেম

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close