ভ্রমন

ঢাকা টু নেত্রকোনা ট্রেনের সময়সূচী 2022- টিকিটের মূল্য, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ, ভাড়া ও ছুটির দিন

বাংলাদেশের উত্তম যাতায়াত ব্যবস্থা হল ট্রেন। ট্রেনের মধ্যে যাতায়াত করলে অনেকটা নিরাপত্তা খুঁজে পাওয়া যায়। গুগল থেকে সংরক্ষিত তথ্য ঢাকা থেকে নেত্রকোনা ১৫০.৭ কিলোমিটার দূরত্বে যাত্রাপথ। আমাদের কাছে ঢাকা থেকে নেত্রকোনা ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্যের তালিকা রয়েছে। আপনি কি ঢাকা থেকে নেত্রকোনা যাওয়ার ট্রেনের সময়সূচী সম্পর্কে তথ্য খুঁজছেন।

তাহলে আসুন এখান থেকে আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করুন। ঢাকা থেকে নেত্রকোনা ট্রেনের সময়সূচী সাথে আরও কয়েকটি সুরক্ষা টিপস আপনাদের জন্য রয়েছে।

ঢাকা টু নেত্রকোনা ট্রেনের সময়সূচী:

যাতায়াতের প্রয়োজনে অনেকের‌ ঢাকা থেকে নেত্রকোনা ট্রেনের সময়সূচির প্রয়োজন হয়। ঢাকা থেকে নেত্রকোনা রেলপথে দুটি ট্রেন চলাচল করে। মোহনগঞ্জ এক্সপ্রেস এবং হাওর এক্সপ্রেস এইট এর দুটি নেত্রকোনা রেলপথে চলাচল করে যাত্রীদের যাতায়াতের সুবিধা প্রদান করে।

ঢাকা থেকে নেত্রকোনা রেলপথের মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি প্রতি সপ্তাহের সোমবার দিনটি বন্ধ রাখা হয় এবং হাওর এক্সপ্রেস ট্রেনটি প্রতি সপ্তাহে বুধবার বন্ধ থাকে। যাতায়াতের জন্য অনেকেই ট্রেনের সঠিক সময়সূচী না জানার কারণে সঠিক সময়ে ট্রেনের টিকিট সংগ্রহ করতে পারেন না। তাই, নিচে ঢাকা থেকে নেত্রকোনা রেলপথের ট্রেন ছাড়ার সময় এবং গন্তব্য স্থানে পৌঁছে সময়সূচী তালিকাটি তুলে ধরা হলো-

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
মোহনগঞ্জ এক্সপ্রেস সোমবার ১৪ঃ২০ ১৮ঃ৫০
হাওর এক্সপ্রেস বুধবার ২২ঃ১৫ ০৪ঃ৪০

চেক করুন > বিডি ট্রেন ট্র্যাকার: এসএমএসের মাধ্যমে  ট্রেনের অবস্থান নির্ণয় করুন

নেত্রকোনা টু ঢাকা ট্রেনের সময়সূচী :

নিত্যদিনের প্রয়োজনে মানুষ ঢাকা থেকে নেত্রকোনা যায় আবারও নেত্রকোনা থেকে ঢাকা যাওয়ারও প্রয়োজন পড়ে। তাই ঢাকা থেকে নেত্রকোনা ট্রেনের সময় সূচির জানার পাশাপাশি নেত্রকোনা থেকে ঢাকা ট্রেনের সময়সূচী জানা দরকার।

নেত্রকোনা থেকে ঢাকা রেলপথে দুটি ট্রেন চলাচল করে। একটি ট্রেন মোহনগঞ্জ এক্সপ্রেস সপ্তাহের বুধবার এবং আরেকটি ট্রেন হাওড়া এক্সপ্রেস সোমবার বন্ধ থাকে। নেত্রকোনা থেকে ঢাকা যাওয়ার ট্রেনের সময়সূচী তুলে ধরা হলো-

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
হাওর এক্সপ্রেস বৃহঃবার ০৮ঃ৩০ ১৬ঃ৩০
মোহনগঞ্জ এক্সপ্রেস সোমবার ২৩ঃ৩০ ০৬ঃ০০

ঢাকা থেকে নেত্রকোনা ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া):

ট্রেনে যাতায়াত করলে ট্রেন সম্পর্কে সঠিক ধারণা অবশ্যই ঢাকা দরকার। তাই , ট্রেনের সময়সূচী সাথে সাথে টিকিটের মূল্য জানতে হয়। টিকিটের সঠিক মূল্য অনুযায়ী প্রত্যেক যাত্রী তাদের পছন্দ অনুযায়ী নির্বাচন করতে পারবেন। ট্রেন গুলোর প্রতিটি আসনের মূল্য আসন অনুযায়ী রাখা হয়েছে।

নিচে ঢাকা থেকেনেত্রকোনা রেলপথের প্রতিটি ট্রেনের টিকিটের মূল্য তুলে ধরা হলো-

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ১৬৫ টাকা
শোভন চেয়ার ১৯৫ টাকা
প্রথম সিট ২৬০ টাকা
স্নিগ্ধা ৩৭৪ টাকা

চেক করুন > বাংলাদেশ রেলওয়ে অনলাইনে টিকিট বুকিং সিস্টেম

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close