ভ্রমন

ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী ২০২৩ রুট ম্যাপ, ছুটির দিন ও ভাড়ার তালিকা

আপনার ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা‌ জানার প্রয়োজন থাকলে এখান থেকে জেনে নিতে পারেন। আমরা এখানে ঢাকা থেকে নাটোর ট্রেনের সময়সূচী ও ভাড়া সঠিক তালিকাটি প্রকাশ করব।প্রতিদিন যারা ঢাকা থেকে নাটোরের উদ্দেশ্যে যাতায়াত করে তাদের জন্য এ পোস্টটি প্রয়োজন পড়বে।অন্যান্য যানবাহন এর থেকে ট্রেন অনেক ভাল।ট্রেনে যাতায়াত করলে দুর্ঘটনার কোন ভয় থাকে না।

তাই অনেকে ট্রেনের ভ্রমণকে বেশি প্রাধান্য দিয়ে থাকে।আপনি যাতায়াত করতে চাইলে অবশ্যই টিকিট সংগ্রহ করতে হবে।আপনি ঘরে বসেই অনলাইনের মাধ্যমে টিকিট ক্রয় করতে পারবেন।

ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী :

ঢাকা থেকে নাটোরের রেলপথের দূরত্ব ২০৪.৮ কিলোমিটার। ঢাকা থেকে নাটোর রেলপথের স্টেশনে ৫ টি ট্রেন চলাচল করে। যেমন, একতা এক্সপ্রেস ৭০৫ , লালমনিরহাট এক্সপ্রেস ৭৫১,দ্রুতযান এক্সপ্রেস ৭৫৭, নীলসাগর এক্সপ্রেস ৭৬৫ এবং রংপুর এক্সপ্রেস ৭১১ ট্রেন ।

আপনারা যারা ঢাকা থেকে নাটোরে প্রায় যাতায়াত করেন তারা এই ট্রেন গুলো সঙ্গে পরিচিত। বিভিন্ন সময় ট্রেন গুলোকে স্টেশন থেকে ছেড়ে দেওয়া হয়। বিভিন্ন ট্রেনের ছাড়ার সময়, ছুটির দিন এবং গন্তব্য স্থানে পৌঁছানোর সময় উল্লেখ করা হলো-

Related Articles
ট্রেনের নামছুটির দিনছাড়ায় সময়পৌছানোর সময়
একতা এক্সপ্রেস(৭০৫)নাই১০ঃ১০১৫ঃ১০
লালমনি এক্সপ্রেস(৭৫১)শুক্রবার২১ঃ৪৫০২ঃ৪২
দ্রুতযান এক্সপ্রেস(৭৫৭)নাই২০ঃ০০০০ঃ২৮
নীলসাগর এক্সপ্রেস(৭৬৫)সোমবার০৬ঃ৪০১১ঃ১৬
রংপুর এক্সপ্রেস(৭৭১)রবিবার০৯ঃ১০১৩ঃ৫৯

ঢাকা টু নাটোর ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া):

ঢাকা থেকে নাটোর রেলপথে চলাচল করে বিভিন্ন ট্রেন। ট্রেন গুলোর ভিতরে বিভিন্ন রকমের আসন ব্যবস্থা রয়েছে। প্রতিটি আসন অনুযায়ী টিকিটের মূল্য ভিন্ন হয়ে থাকে। আপনি আপনার সুবিধা অনুযায়ী কম বা বেশি দামের আসনের বুকিং করতে পারেন। সুবিধার জন্য প্রতিটি আসনের নামের সাথে টিকিটের মূল্য তুলে ধরা হলো-

আসন বিভাগটিকেটের মূল্য
শোভন২৬৫ টাকা
শোভন চেয়ার৩২০ টাকা
প্রথম সিট৪২৫ টাকা
প্রথম বার্থ৬৪০ টাকা
স্নিগ্ধা৫৩০ টাকা
এসি সিট৬৪০ টাকা
এসি বার্থ৯৫৫ টাকা

ঢাকা থেকে নাটোর ট্রেনের রুট ম্যাপ

dhaka to natore train schedule

ঢাকা থেকে নাটোর ট্রেনের রুট ম্যাপ PDF Download

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button