ভ্রমন

ঢাকা টু কিশোরগঞ্জ ট্রেনের সময়সূচী 2022- রুট ম্যাপ, ছুটির দিন ও ভাড়া তালিকা

ঢাকা থেকে কিশোরগঞ্জ রেলপথের দূরত্ব ১০৮ কিলোমিটার। রেলপথের এই দূরত্বে যাতায়াত করতে সময় লাগে প্রায় ৪ ঘন্টা। ঢাকা থেকে কিশোরগঞ্জ রেলপথে মোট তিনটি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন চলাচল করে। সুতরাং ,এই অন্তনগর এক্সপ্রেস ট্রেন গুলো হল এগারসিন্দুর প্রভাতী ৭৩৮, এগারসিন্দুর গোধূলির ৭৪৯, কিশোরগঞ্জ এক্সপ্রেস ৭৮১।ঢাকা থেকে কিশোরগঞ্জ যাওয়ার জন্য বিভিন্ন রকম ট্রেন থাকায় আপনি খুব সহজে এবং শান্তিপূর্ণভাবে ভ্রমণ করতে পারবেন। যাতায়াতের জন্য অনন্য মাধ্যম এর চেয়ে ট্রেনে যাতায়াত অনেক আরামদায়ক।

আমরা আপনাদের সুবিধার জন্য ঢাকা থেকে কিশোরগঞ্জ স্টেশনে ট্রেনে যাওয়ার জন্য ট্রেনের সকল বিষয় তুলে ধরা হলো।

ঢাকা টু কিশোরগঞ্জ ট্রেনের সময়সূচি:

প্রতিদিন অধিকাংশ লোক ঢাকা থেকে কিশোরগঞ্জ যাতায়াত করে। ১০৮ কিলোমিটার দূরত্বের এই যাত্রাপথে অনেকেই ট্রেনের ভ্রমণ পছন্দ করেন। ট্রেনে ভ্রমণ করার জন্য ঢাকা থেকে কিশোরগঞ্জ রেলপথের ট্রেন ছাড়ার সময় জানা প্রয়োজন পড়ে। তাই বিভিন্ন যাত্রী ঢাকা থেকে কিশোরগঞ্জ স্টেশনের ট্রেনের ভাড়ার ও ট্রেন ছাড়ার সময় খুঁজে থাকেন।

ঢাকা থেকে কিশোরগঞ্জ স্টেশনে আন্তঃনগর ট্রেনটির পাশাপাশি বিভিন্ন লোকাল ট্রেন চলাচল করে।তাই এখানে যাতায়াতের সুবিধার জন্য আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী দেওয়া হল-

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
এগারসিন্ধুর প্রভাতী(৭৩৭) বুধবার ০৭ঃ১৫ ১১ঃ১৫
এগারসিন্ধুর গোধূলি(৭৪৯) না ১৮ঃ৪০ ২২ঃ৪৫
কিশোরগঞ্জ এক্সপ্রেস(৭৮১ শুক্রবার ১০ঃ৪৫ ১৫ঃ০০

ঢাকা থেকে কিশোরগঞ্জ ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া):

আপনারা ইতিমধ্যে জানতে পেরেছেন যে ঢাকা থেকে কিশোরগঞ্জ রেলপথে আন্তঃনগর ট্রেনের সাথে লোকাল ট্রেন চলাচল করে। এখানে আমরা আন্তঃনগর ট্রেনের প্রতিটি আসন এর টিকিটের মূল্য তুলে ধরব। যাতায়াতের জন্য ট্রেনের ভিতরে বিভিন্ন ধরনের আসন ব্যবস্থা রয়েছে।

আপনি যাতে আপনার পছন্দের আসনটির টিকিটের সঠিক মূল্য সম্পর্কে জানতে পারেন এবং নিশ্চিন্তে টিকিট বুকিং করতে পারে। সেজন্য আমরা নিচে ঢাকা থেকে কিশোরগঞ্জ রেলপথের বিভিন্ন ট্রেনের আসুন বিভাগের নাম এবং আসুন অনুযায়ী টিকিটের মূল্য তুলে ধরছি-

আসন বিভাগ টিকিটের মূল্য
শোভন ১২৫ টাকা
শোভন চেয়ার ১৫০ টাকা
প্রথম আসন ২০০ টাকা
প্রথম বার্থ ৩০০ টাকা
স্নিগ্ধা ২২৮টাকা
এসি ৩৪৫ টাকা
এসি বার্থ ৫১৮টাকা

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close