ভ্রমন

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী ২০২৩ টিকিটের মূল্য, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ, ভাড়া ও ছুটির দিন

ঢাকা থেকে জামালপুর যাওয়ার জন্য আপনাকে অবশ্যই জামালপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে। আরামদায়ক ও নিরাপদ ভ্রমণের জন্য ট্রেনের যাতায়াত অনেকের কাছে জনপ্রিয় হয়ে উঠে। আপনি আমাদের সাথে থেকে এখান থেকে ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা জেনে নিরাপদ ভ্রমণ করতে পারবেন।

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী (আন্তঃনগর এক্সপ্রেস):

ঢাকা থেকে জামালপুর রেলপথের দূরত্বে যাত্রাপথে ট্রেনের যাতায়াত সবচেয়ে বেশি ভালো হয়। কারণ ট্রেনের যাতায়াত অনেকটা নিরাপদ। যেহেতু,যাত্রীরা যাতায়াতের জন্য প্রথমে ট্রেন গুলোতে যাতায়াতের সিদ্ধান্ত নেন। ট্রেনের ভ্রমণ করলে কোন রকম দুর্ঘটনা হওয়ার সম্ভাবনা কম থাকে সেই সাথে সময়ের সাশ্রয় হয়।

ট্রেনে যাতায়াত করে সঠিক সময়ে গন্তব্যে পৌঁছানো যায়। ঢাকা থেকে জামালপুর রেলপথে মোট চারটি ট্রেন চলাচল করে। ঢাকা থেকে জামালপুর রেলপথে যে ট্রেনগুলো চলাচল করে সেগুলো হলো তিস্তা‌ এক্সপ্রেস (৭০৭), অগ্নিবীণা এক্সপ্রেস (৭৩৫), যমুনা এক্সপ্রেস (৭৪৫), এবং ব্রাহ্মণবাড়িয়া এক্সপ্রেস (৭৪৩) ট্রেন ।

তাই, আমরা এখানে ট্রেনের নাম, ছাড়ার সময় এবং গন্তব্য স্থানে পৌঁছে সময়ে তালিকাটি দেখাবো-

Related Articles
ট্রেনের নামছুটির দিনছাড়ায় সময়পৌছানোর সময়
তিস্তা এক্সপ্রেস(৭০৭)সোমবার০৭ঃ৩০১০ঃ২০
অগ্নিবিনা এক্সপ্রেস(৭৩৫)নাই১১ঃ০০১৫ঃ০০
যমুনা এক্সপ্রেস(৭৪৫)নাই১৬ঃ৪৫২১ঃ২০
ব্রাহ্মণবাড়িয়া এক্সপ্রেস(৭৪৩)নাই১৮ঃ১৫২২ঃ৪৫

চেক করুন > বিডি ট্রেন ট্র্যাকার: এসএমএসের মাধ্যমে  ট্রেনের অবস্থান নির্ণয় করুন

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী (মেইল এক্সপ্রেস):

ঢাকা থেকে জামালপুর রেলপথে আন্তঃনগর ট্রেন গুলোর পাশাপাশি মেইল এক্সপ্রেস ট্রেন চলাচল করে। ট্রেন গুলো হল দেওয়ানগঞ্জ কমিউটার (৪৭), জামালপুর কমিউটার (৫১) ও ভাওয়াল এক্সপ্রেস (৫৫) তিনটি ট্রেন চলাচল করে। আন্তঃনগর ট্রেন গুলোর পাশাপাশি মেইল এক্সপ্রেস ট্রেন গুলো যাত্রীদের যাতায়াতের সেবা দিয়ে থাকে।

তাই নিচে ঢাকা থেকে জামালপুর রেলপথের মেইল এক্সপ্রেস ট্রেন গুলোর সময়সূচী তালিকা দেওয়া হল-

ট্রেনের নামছুটির দিনছাড়ায় সময়পৌছানোর সময়
দেওয়ানগঞ্জ কমিউটর(৪৭)নাই০৫ঃ৪০১০ঃ২২
জামালপুর কমিউটর(৫১)নাই১৫ঃ৪০২০ঃ৪৮
ভাওয়াল এক্সপ্রেস(৫৫)নাই২১ঃ২০০৩ঃ৩২

চেক করুন > বিডি ট্রেন ট্র্যাকার: এসএমএসের মাধ্যমে  ট্রেনের অবস্থান নির্ণয় করুন

ঢাকা টু জামালপুর টিকিটের মূল্য (ভাড়া):

যাত্রীদের যাতায়াতের জন্য প্রতিটি ট্রেনে বিভিন্ন ধরনের আসন ব্যবস্থা রয়েছে। ট্রেনের আসন গুলোর তারতম্যের কারণে ভাড়ার পার্থক্য হয়ে থাকে। আসন অনুযায়ী প্রতিটি টিকিটের আলাদা মূল্য করা হয়েছে।

আপনি এখান থেকে টিকিটের মূল্য জেনেই আপনার পছন্দ অনুযায়ী টিকিট গ্রহণ করতে পারবেন। তাই নিচে ট্রেনের বিভিন্ন ধরনের আসনের তালিকা দেওয়া হল-

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button