ভ্রমন

ঢাকা টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী ২০২৩- টিকিটের মূল্য, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ, ভাড়া ও ছুটির দিন

আপনি কি ঢাকা থেকে গাইবান্ধা রেলপথের ট্রেন সম্পর্কে সঠিক তথ্য খুজছেন? তাহলে আপনি এখানে ঢাকা থেকে গাইবান্ধা রেলপথের ট্রেনের সঠিক তথ্য জানতে পারবেন। যাত্রীদের যাতায়াতের জন্য ট্রেনের যাতায়াত আনন্দের এবং ট্রেনের যাতায়াত করলে সময় অনেকটা সাশ্রয় হয়। বাস এবং ট্রেনের যে কোন মাধ্যমে যাতায়াত করতে সুবিধা আছে।

তবে বাসের থেকে ট্রেনের যাতায়াত অনেক সুবিধাজনক।আপনাদের প্রতিদিনের যাতায়াতের জন্য ট্রেনের সময়সূচী আলোচনা করে আপনাদের কাছে প্রয়োজনীয় তথ্য পৌঁছে দেওয়ার চেষ্টা করব। নিত্যদিনের প্রয়োজনে যাতায়াতের জন্য মানুষ ট্রেনকে বেশি গুরুত্ব দেয়। ঢাকা থেকে গাইবান্ধা রেলপথে ট্রেনের সঠিক তথ্য জেনে নিরাপদে ভ্রমণ করতে পারবেন।

ঢাকা টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী:

বাংলাদেশের রাজধানী ঢাকা কমলাপুর স্টেশন থেকে দেশের বিভিন্ন জায়গায় রেল লাইনের সংযোগ আছে। তাই ঢাকা থেকে গাইবান্ধা রেল স্টেশনে ২টি ট্রেন চলাচল করে যাত্রীদের যাতায়াতে সুবিধা দিয়ে থাকে। এই ট্রেন গুলো হল লালমনিরহাট এক্সপ্রেস (৭৫১) এবং রংপুর এক্সপ্রেস (৭৭১) ট্রেন চলাচল করে। ট্রেনগুলো বিভিন্ন সময় ছেড়ে দেওয়া হয় তাই যাত্রীরা ইচ্ছা করলে যেকোনো সময় যাতায়াত করতে পারবেন।

ট্রেনগুলোতে আরামদায়ক এবং বিলাসবহুল ভাবে যাতায়াত করার জন্য বিভিন্ন ধরনের আসন ব্যবস্থা রয়েছে। ট্রেনে ভ্রমণ করলে অনেকেই ভ্রমণের ক্লান্তি অনুভব করেন না। ট্রেনের মাধ্যমে নিরাপদের সাথে ভ্রমণ করা যায়। অন্যান্য যাতায়াত মাধ্যম থেকে ট্রেনের যাতায়াতে কোনরকম দুর্ঘটনার হওয়ার সম্ভাবনা অনেক কম থাকে।

Related Articles

বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত এই ট্রেনগুলো একটি নির্দিষ্ট সময়ের মধ্যে চলাচল করে। প্রতি সপ্তাহের লালমনি এক্সপ্রেস ট্রেনটি শুক্রবার এবং রংপুর এক্সপ্রেস ট্রেনটি সোমবার করে বন্ধ রাখা হয়।ট্রেনগুলো ঢাকা স্টেশন থেকে ছেড়ে যাওয়া এবং গাইবান্ধা স্টেশনে পৌঁছানোর সময়সূচী তালিকা দেখানো হলো-

ট্রেনের নামছুটির দিনছাড়ায় সময়পৌছানোর সময়
লালমনি এক্সপ্রেস (৭৫১)শুক্রবার২১ঃ৪৫০৫ঃ৩৭
রংপুর এক্সপ্রেস (৭৭১)সোমবার০৯ঃ১০১৭ঃ১৪

চেক করুন > বিডি ট্রেন ট্র্যাকার: এসএমএসের মাধ্যমে  ট্রেনের অবস্থান নির্ণয় করুন

ঢাকা টু গাইবান্ধা ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া):

ঢাকা টু গাইবন্ধা রেল লাইনে ট্রেনটি ট্রেন নিয়মিত যাতায়াত করে। এই ট্রেন গুলোর বিভিন্ন ধরনের আসন ব্যবস্থা রয়েছে। আসন ব্যবস্থা অনুযায়ী ট্রেনগুলোর টিকিটের মূল্য ভিন্ন। বিভিন্ন ধরনের আসনে আপনার ইচ্ছা অনুযায়ী ভ্রমণ করতে পারবেন। বাংলাদেশ রেলওয়ে কর্তৃক প্রতিটি আসনের টিকিটের মূল্য নির্ধারণ করা হয়।

আপনি যদি বিভিন্ন ধরনের টিকিটের মূল্য জানতে চান তাহলে নিচের তালিকাটি লক্ষ্য করুন। নিচে ঢাকা থেকে বগুড়া রেল স্টেশনে যাওয়ার ট্রেনগুলোর ভাড়ার তালিকা দেওয়া হল-

আসন বিভাগটিকেটের মূল্য (১৫%ভ্যাট)
শোভন৩৭০ টাকা
শোভন চেয়ার৪৪৫ টাকা
প্রথম সিট৫৯৫ টাকা
প্রথম বার্থ৮৯০ টাকা
স্নিগ্ধা৭৪০ টাকা
এসি সিট৮৯০ টাকা
এসি বার্থ১৩৩৫ টাকা

চেক করুন > বাংলাদেশ রেলওয়ে অনলাইনে টিকিট বুকিং সিস্টেম

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button