ভ্রমন

ঢাকা টু দেওয়ানগঞ্জ ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা 2022

আজকে আমরা ঢাকা থেকে দেওয়ানগঞ্জ যাওয়ার ট্রেনের সকল বিষয় তুলে ধরবো। দ্রুতগতির মাধ্যমে যাতায়াতের জন্য একটি অন্যতম মাধ্যম হচ্ছে ট্রেন। অল্প সময়ে নির্ভেজাল ভাবে এক স্থান থেকে আরেক স্থানে যাওয়ার জন্য বাংলাদেশ রেলওয়ে তাদের সেবার মান উন্নত করা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ঢাকা টু দেওয়ানগঞ্জ রেলপথে যাতায়াত করতে চাইলে আপনাকে অবশ্যই ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য সম্পর্কে সঠিক ধারণা নিতে হবে।

তাই আমরা ট্রেন গুলো সঠিক তথ্য এখানে তুলে ধরব।ঢাকা থেকে দেওয়ানগঞ্জ পর্যন্ত অন্তরের অন্তর নগর ট্রেন গুলোর সাথে লোকাল ট্রেন গুলো চলাচল করে। প্রতিটি ট্রেন স্টেশন থেকে ছেড়ে দেওয়ার জন্য একটি নির্দিষ্ট সময় নির্ধারণ করা হয়েছে। নিদৃষ্ট সময় ট্রেনে যাতায়াতের জন্য আপনি ঘরে বসেই অনলাইনের মাধ্যমে টিকিট সংগ্রহ করতে পারেন। আপনার নিজের এন আইডি কার্ড থাকলে নিজেই নিজের টিকিট ঘরে বসে সংগ্রহ করুন। যদি আপনি অনলাইনের মাধ্যমে টিকিট সংগ্রহ করতে ইচ্ছুক নন তাহলে স্টেশনে হেড অফিসে গিয়ে টিকিট ক্রয় করুন।

ঢাকা টু দেওয়ানগঞ্জ ট্রেনের সময়সূচী (আন্তঃনগর)

ঢাকা থেকে দেওয়ানগঞ্জ ১১২ কিলোমিটার দূরে অবস্থিত। ঢাকা থেকে দেওয়ানগঞ্জ রেলপথে প্রধান দুটি আন্তঃনগর ট্রেন চলাচল করে। আন্তঃনগর ট্রেন দুইটি হল তিতাস এক্রপ্রেস ৭০৮ এবং ব্রহ্মপুত্র এক্সপ্রেস ৭৪৩ ট্রেন। ট্রেন দুটি ভিন্ন সময়ে রেলপথে যাতায়াত করে। তাই নিচে আন্তঃনগর ট্রেনের নাম সহ স্টেশন ছাড়া এবং গন্তব্য স্থানে পৌঁছেছে সময় উল্লেখ করা হলো-

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
তিতাস এক্সপ্রেস (৭০৭) সোমবার ০৭ঃ৩০ ১২ঃ৪০
ব্রহ্মপুত্র এক্সপ্রেস (৭৪৩) নাই ১৮ঃ১৫ ২৩ঃ৫০

ঢাকা টু দেওয়ানগঞ্জ ট্রেনের সময়সূচী (মেল এক্সপ্রেস)

ঢাকা থেকে দেওয়ানগঞ্জ রেলপথে আন্তঃনগর ট্রেনগুলো সাথে মেল এক্রপ্রেস এর লোকাল ট্রেন গুলো যাতায়াত করে। লোকাল ট্রেন গুলো হল দেয়ানগঞ্জ যাত্রী (৪৭), ভাওয়াল এক্সপ্রেস ( ৫৬) এবং জামালপুর যাতায়াত (৫১ )। আপনি চাইলে লোকাল ট্রেন গুলোতে নিরাপত্তার সাথে সুন্দরভাবে যাতায়াত করতে পারবেন। তাই নিচে লোকাল সকল ট্রেনের সময়সূচী এবং ছুটির দিন ও ট্রেনের নাম একসাথে উল্লেখ করা হলো।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
দেওয়ানগঞ্জ যাত্রী(৪৭) নাই ০৫ঃ৪০ ১১ঃ৪০
ভাওয়াল এক্সপ্রেস(৫৫) নাই ২১ঃ২০ ৫ঃ৪০
জামালপুর যাতায়াত(৫১) নাই ১৫ঃ৪০ ২২ঃ১৫

ঢাকা টু দেওয়ানগঞ্জ আন্তঃনগর ট্রেনের টিকিটের মূল্য:

ঢাকা টু দেওয়ানগঞ্জ রেলপথে আন্তঃনগর এক্সপ্রেস ও মেল এক্সপ্রেস ট্রেন মিলে মোট পাঁচ ধরনের ট্রেন চলাচল করে। পাঁচ প্রকার ট্রেনের মধ্যে আসন বিভিন্ন ধরনের রয়েছে। আসন অনুযায়ী টিকিটের মূল্য ভিন্ন হয়ে থাকে। যাত্রীরা তাদের সুবিধামত বিভিন্ন রকম আসন গ্রহণ করতে পারেন। তাই নিচে ট্রেনগুলোর বিভিন্ন আসনের নাম এবং আসন অনুযায়ী টিকিটের মূল্য তালিকা প্রকাশ করা হলো।

আসন বিভাগ টিকিটের মূল্য
শোভন ১৮৫ টাকা
শোভন চিয়ার ২২৫ টাকা
প্রথম আসন ৩০০ টাকা
প্রথম বার্থ ৪৪৫ টাকা
স্নিগ্ধা ৪২৬ টাকা
এসি ৫১২ টাকা
এসি বার্থ ৭১১ টাকা

আশা করি, আমাদের এই পোস্টটি আপনার কাজে লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অন্যদের কাছে শেয়ার করে আমাদের পাশে থাকুন।

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close