ভ্রমন

ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী 2022- টিকিটের মূল্য, ছুটির দিন ও ভাড়ার তালিকা

আপনি কি যাতায়াতের জন্য ট্রেন অনেক সুবিধাজনক মনে করেন ? আপনার পছন্দের যাতায়াতের জন্য ট্রেনের সময়সূচী আলোচনা করে আপনাদের কাছে শেয়ার করব। প্রতিদিনের যাতায়াতের জন্য ট্রেনের যাতায়াত স্বচ্ছন্দবোধ মনে করে অধিকাংশ মানুষ ট্রেন সম্পর্কে সঠিক তথ্য খুঁজে থাকেন।

তাই ঢাকা থেকে চিলাহাটি ট্রেনের সময়সূচী ও ভাড়া সম্পর্কে জানতে আমাদের সাথেই থাকুন। অনেকটা সুবিধার জন্য অন্যান্য যানবাহন থেকে ট্রেনের যাতায়াত করে নির্দিষ্ট সময়ের মধ্যে গন্তব্যস্থলে পৌঁছান যায়।

ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী :

ঢাকা কমলাপুর রেল স্টেশন বাংলাদেশের রেল লাইনের কেন্দ্র হিসেবে পরিচিত ।কমলাপুর স্টেশন থেকে দেশের বিভিন্ন জায়গায় রেললাইন সংযোগ আছে। এই স্টেশন থেকে দেশের বিভিন্ন জায়গায় ট্রেনের মাধ্যমে যাতায়াত করা যায়। ঢাকা থেকে চিলাহাটি রেলপথে মাত্র একটি ট্রেন চলাচল করে। ট্রেন টি হল নীলসাগর এক্সপ্রেস (৭৬৫)।

ঢাকা থেকে চিলাহাটি রেল পথের ৩৭৯.৫ কিলোমিটার দূরত্বের রেলপথে একটিমাত্র ট্রেন যাত্রীদের যাতায়াতের সুযোগ সুবিধা দিয়ে থাকে। আপনি ট্রেনে যাতায়াত করতে চাইলে এই ট্রেনটিতে যাতায়াত করতে পারবেন। নির্দিষ্ট সময়ে চলাচল করায় তাই যাতায়াতের সুবিধার জন্য নির্দিষ্ট সময়ে টিকিট সংগ্রহ করে যাতায়াত করতে পারবেন।

তাই আপনি ট্রেনে যাতায়াত করলে ভালো সেবা পেয়ে থাকবেন।এই ট্রেন একটি নির্দিষ্ট সময়ে স্টেশন থেকে ছেড়ে দেওয়া হয় এবং নির্দিষ্ট সময়ে গন্তব্য স্থানে পৌঁছে যায়। প্রতি সপ্তাহের একটি নির্দিষ্ট দিন এই ট্রেন বন্ধ থাকে। আপনি যদি ট্রেনে যাতায়াত করতে চান তাহলে আপনাকে অবশ্যই নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে সঠিক ধারণা নিতে হবে।ট্রেনটি ঢাকা স্টেশন ছেড়ে যাওয়ার সময় এবং গন্তব্য স্থানে পৌঁছানোর সময় তুলে ধরা হলো-

ট্রেনের নাম  ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
নীলসাগর এক্সপ্রেস(৭৬৫) সোমবার ০৬ঃ৪০ ১৬.০০

> নীলসাগর এক্সপ্রেস ট্রেনের টিকেট অনলাইনে বুকিং সিস্টেম

ঢাকা টু চিলাহাটি ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া):

ঢাকা থেকে চিলাহাটি যাওয়ার জন্য নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি চলাচল করে। বিভিন্ন আসন ব্যবস্থায় খুব কম ভাড়ায় যাত্রীদের যাতায়াতের সেবার ব্যবস্থা রয়েছে। প্রতিটি আসন ব্যবস্থা টিকিটের মূল্য বিভিন্ন রকম। ট্রেনগুলোর আসন ভিন্ন থাকায় আপনি আপনার ইচ্ছা অনুযায়ী আসন বুকিং করে যেতে পারবেন।

তবে, শোভন আসন থেকে অন্যান্য আসনগুলোর ভাড়া আলাদা। এসি আসনে যেতে চাইলে আলাদা রকম ভাড়া দিতে হবে। ভিন্ন ভিন্ন আসন ব্যবস্থার টিকিটের মূল্য জানতে চাইলে আপনি অবশ্যই নিচের তালিকাটি লক্ষ করবেন। নিচে ট্রেনের নাম,বিভিন্ন আসনের টিকিটের মূল্য উল্লেখ করা হলো-

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৪১৫ টাকা
শোভন চেয়ার ৪৯৫ টাকা
প্রথম আসন ৬৬০ টাকা
প্রথম বার্থ ৯৮৫ টাকা
স্নিগ্ধা ৮২৫ টাকা
এসি ৯৮৫  টাকা
এসি বার্থ ১৪৮০  টাকা

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close