অ্যাসাইনমেন্ট

সপ্তম শ্রেণির বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ৪র্থ সপ্তাহ

যারা সপ্তম শ্রেণির বিজ্ঞান অ্যাসাইনমেন্ট পেতে চান। তারা আমাদের পোষ্ট থেকে বিজ্ঞান অ্যাসাইনমেন্টের সকল প্রশ্নের উত্তর পেতে পারেন। ক্লাস সেভেন এর বিজ্ঞান বিষয়টি সবার জন্য অনেক গুরুত্বপূর্ণ। অনেক শিক্ষার্থী আছে যাদের কাছে বিজ্ঞান বিষয়টি ভালো লাগে না। অনেকেই বিজ্ঞানে অ্যাসাইনমেন্ট কিভাবে করবে বুঝতে পারছে না। আমরা মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান শিক্ষক দ্বারা একটি পরিপূর্ণ এসাইনমেন্ট উত্তর সহ তৈরি করেছি। এবং আপনি এই অ্যাসাইনমেন্ট আমাদের পোষ্ট থেকে পেতে পারেন।ভালো নাম্বার পেতে হলে আপনাকে অবশ্যই বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সবার থেকে ভালো ভাবে লিখতে হবে।

অ্যাসাইনমেন্ট কিভাবে লিখতে হয়?

অ্যাসাইনমেন্ট ভালো করে লেখার জন্য মূল শর্ত হচ্ছে পুরো সিলেবাসটি ভালোভাবে অধ্যায়ন করা । তাহলে মল বিষয় সম্পর্কে আপনি পূর্ণাঙ্গ ধারণা পাবেন  উত্তর করা সহজ হয়ে যাবে ।
দ্বিতীয়তঃ অ্যাসাইনমেন্টের ভাষা হতে হবে সহজ-সরল,  প্রাণচঞ্চল সহজে বোধগম্য ।
অ্যাসাইনমেন্ট এর মূল বিষয়টি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে হবে । অ্যাসাইনমেন্টের উত্তরপত্রে কোনরূপ ঘষামাজা কাটাকাটি করা ঠিক নয় । যতটা সম্ভব লেখা সুন্দর করার চেষ্টা করতে হবে এবং অ্যাসাইনমেন্ট খাতা ঝকঝকা থাকতে হবে । তাহলে ভাল নাম্বর পাওয়া যাবে ।

বিজ্ঞান ৪র্থ সপ্তাহের সিলেবাস

মৌলিক পদার্থ কাকে বলে?

অনু ও পরমানুর পার্থক্য লিখ? 

উদ্দীপকের পদার্থগুলোকে প্রতীক সংকেত এর সাহায্যে প্রকাশ করে মৌলিক পদার্থ ও যৌগিক পদার্থ আলাদা করো?

উল্লিখিত পদার্থগুলোর মধ্যে কাকে সার্বজনীন দ্রাবক বলা হয় বিশ্লেষণ করো?

চিনি কে কেন যৌগিক পদার্থ বলা হয়?

যে পদার্থকে ভাংলে ওই পদার্থ ছাড়াও আরো অন্য পদার্থ পাওয়া যায় তাকে যৌগিক পদার্থ বলে। চিনি একটি যৌগিক পদার্থ কারণ চিনির মধ্যে কার্বন হাইড্রোজেন ও অক্সিজেন বিদ্যমান। এই তিনটি পরমাণু বিভিন্ন অনুপযুক্ত হয়ে চীনের অনু গঠন করে। তাই তিনি একটি যৌগিক পদার্থ।

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close