অ্যাসাইনমেন্ট

৭ম শ্রেণীর চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর Class 7 Assignment Answer 4th week

করোনাভাইরাস মহামারী কারণে এ বছর বাংলাদেশ সরকারের গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী বার্ষিক পরীক্ষার বিকল্প হিসেবে অ্যাসাইনমেন্ট তৈরি করেছিল বিদ্যালয়ে জমা দেওয়ার নিয়ম করে দিয়েছে ।তারই ধারাবাহিকতায় সপ্তম শ্রেণীর ৪র্থ সপ্তাহের নির্ধারিত বিষয়ের অ্যাসাইনমেন্ট এর উত্তর আমার এই নিবন্ধে দেওয়া হলো । আপনারা এই নিবন্ধ থেকে সহজেই চতুর্থ সপ্তাহের উত্তর পেতে পারেন ।

 সপ্তম শ্রেণীতে বেশীর ভাগ শিক্ষার্থী একাডেমিক মাত্র তিন মাস ক্লাস করার সুযোগ পেয়েছে ।  তার জন্য অনেকের  শ্রেণির সিলেবাস টি সম্পূর্ণভাবে শেষ করা সম্ভব হয়নি । এ অবস্থান অ্যাসাইনমেন্ট তৈরি করতে বলা হয়েছে । যেহেতু অনেকেরই সিলেবাস শেষ করা সম্ভব হয়নি । তাই অ্যাসাইনমেন্ট তৈরি করতে হয় তো বেশ বেগ পেতে হতে পারে । কিন্তু আমি তাদের আশ্বস্ত করে বলতে পারি চিন্তার কোন কারণ নেই । আমরাই আপনাদের জন্য অ্যাসাইনমেন্ট তৈরি করে দেব । আপনি শুধু যত্নসহকারে আমার এই নিবন্ধটি অনুসরণ করুন ।

৭ম শ্রেণীর চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের কি কি বিষয় থাকছে

যেহেতু গত সপ্তাহে কৃষিশিক্ষা,  গণিত,  এবং ইংরেজি বিষয়ে অ্যাসাইনমেন্ট তৈরি করে জমা দেওয়া হয়ে গেছে । তাই এই সপ্তাহে নিম্নলিখিত বিষয়গুলোর এসাইনমেন্ট তৈরি করতে বলা হয়েছে । আমি এ সপ্তাহের সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর বিষয় এবং সিলেবাস সংযুক্ত করলাম করলাম । ইংলিশ, সমাজ এবং বিজ্ঞান থাকবে ।

class 7 assignment 4th week
class 7 assignment 4th week

অ্যাসাইনমেন্ট কিভাবে লিখতে হয়?

অ্যাসাইনমেন্ট ভালো করে লেখার জন্য মূল শর্ত হচ্ছে পুরো সিলেবাসটি ভালোভাবে অধ্যায়ন করা । তাহলে মল বিষয় সম্পর্কে আপনি পূর্ণাঙ্গ ধারণা পাবেন  উত্তর করা সহজ হয়ে যাবে ।
দ্বিতীয়তঃ অ্যাসাইনমেন্টের ভাষা হতে হবে সহজ-সরল,  প্রাণচঞ্চল সহজে বোধগম্য ।
অ্যাসাইনমেন্ট এর মূল বিষয়টি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে হবে । অ্যাসাইনমেন্টের উত্তরপত্রে কোনরূপ ঘষামাজা কাটাকাটি করা ঠিক নয় । যতটা সম্ভব লেখা সুন্দর করার চেষ্টা করতে হবে এবং অ্যাসাইনমেন্ট খাতা ঝকঝকা থাকতে হবে । তাহলে ভাল নাম্বর পাওয়া যাবে ।

৭ম শ্রেণীর চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর

সপ্তম শ্রেণীর জন্য নির্ধারিত ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের এর উত্তরপত্র এখানে সংযুক্ত আছে ।আপনি বিষয় অনুযায়ী নিচের উত্তরপত্রটি দেখে নিতে পারেন ।

আপনি যদি আরো অন্য কোন শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর উত্তর পেতে চান তাহলে আমার ওয়েবসাইটের সঙ্গে থাকুন । অথবা আপনি যে বিষয়ের অ্যাসাইনমেন্টের পেতে চান আমাকে কমেন্ট করে জানাতে পারেন ।

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close