শিক্ষা

5th week assignment answer class 6. ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর ষষ্ঠ শ্রেণীর ।

আমার এই নিবন্ধে ষষ্ঠ শ্রেণির পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট নিয়ে আলোচনা করতে যাচ্ছি। আপনি যদি ষষ্ঠ শ্রেণির পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সম্পর্কে জানতে চান তাহলে আপনি ঠিক জায়গায় আছেন।বৈশ্বিক করণা মহামারীর কারণে বাংলাদেশের গত মার্চ মাস থেকেই স্কুল কলেজ বন্ধ।যেহেতু বিদ্যালয়ের পাঠদান নিয়মিতভাবে চালানো সম্ভব হয়নি।তাই মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সিদ্ধান্ত অনুযায়ী সংক্ষিপ্ত সিলেবাস দিয়ে ছাত্রছাত্রীকে পড়াশোনা ফিরিয়ে আনার চেষ্টা করছে। এক মাসের এই সংক্ষিপ্ত সিলেবাস এর পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এই পোস্টে তুলে ধরা হবে। এই পোস্টের ষষ্ঠ শ্রেণির প্রতিটি বিষয়ের সমাধান দেওয়া থাকবে। তাই কথা না বাড়িয়ে চলুন চলে যাই মূল বিষয়।

অ্যাসাইনমেন্ট কিভাবে লিখতে হয়?

অ্যাসাইনমেন্ট ভালো করে লেখার জন্য মূল শর্ত হচ্ছে পুরো সিলেবাসটি ভালোভাবে অধ্যায়ন করা । তাহলে মল বিষয় সম্পর্কে আপনি পূর্ণাঙ্গ ধারণা পাবেন  উত্তর করা সহজ হয়ে যাবে । দ্বিতীয়তঃ অ্যাসাইনমেন্টের ভাষা হতে হবে সহজ-সরল,  প্রাণচঞ্চল সহজে বোধগম্য । অ্যাসাইনমেন্ট এর মূল বিষয়টি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে হবে । অ্যাসাইনমেন্টের উত্তরপত্রে কোনরূপ ঘষামাজা কাটাকাটি করা ঠিক নয় । যতটা সম্ভব লেখা সুন্দর করার চেষ্টা করতে হবে এবং অ্যাসাইনমেন্ট খাতা ঝকঝকা থাকতে হবে । তাহলে ভাল নাম্বর পাওয়া যাবে ।

কিভাবে অ্যাসাইনমেন্ট ডাউনলোড করবেন?

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর এর সিদ্ধান্ত অনুযায়ী বার্ষিক পরীক্ষার বিকল্প হিসেবে সিমেন্ট তৈরি করে নিজ নিজ বিদ্যালয়ে জমা দেওয়ার নিয়ম করে দিয়েছে। তারই ধারাবাহিকতায় তারা পঞ্চম সপ্তাহের অষ্টম শ্রেণি অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছেন। অ্যাসাইনমেন্ট ডাউনলোড করার জন্য আপনাকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ডাউনলোড করতে হবে। নিচে প্রদর্শিত লিঙ্ক থেকে আপনি সরাসরি পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ডাউনলোড করতে পারবেন। অথবা আমার এই ওয়েবসাইটটির আপনি পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট পাবেন। আপনি সরাসরি আমার এই ওয়েবসাইট থেকে অ্যাসাইনমেন্ট সংগ্রহ করতে পারবেন। আপনি যেকোন 2 পদ্ধতির মধ্যে একটি বেছে নিতে পারেন। মধ্যে কথা, হলো আপনার অ্যাসাইনমেন্ট ডাউনলোড করা ।

ষষ্ঠ শ্রেণির পঞ্চম সপ্তাহের সিলেবাস

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সিদ্ধান্ত অনুযায়ী সংক্ষিপ্ত সিলেবাস এর ধারাবাহিকতায় আজকে পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে।
ষষ্ঠ শ্রেণির চতুর্থ সপ্তাহের নির্ধারিত বিষয়গুলো ছিল ইংরেজি, বিজ্ঞান ও সমাজ।তাই ষষ্ঠ শ্রেণি পঞ্চম সপ্তাহের নির্ধারিত বিষয়গুলো হল বাংলা, গণিত, আইসিটি, ইসলাম ও নৈতিক শিক্ষা।ষষ্ঠ শ্রেণীর পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর নির্ধারিত বিষয়গুলো থাকছে। নিচে আমি ষষ্ঠ শ্রেণির সম্পূর্ণ বিষয়ের সিলেবাস সংযুক্ত করলাম।

  • ষষ্ঠ শ্রেণীর পঞ্চম সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট ।
  • ষষ্ঠ শ্রেণীর পঞ্চম সপ্তাহের গনিত অ্যাসাইনমেন্ট ।
  • ষষ্ঠ শ্রেণীর পঞ্চম সপ্তাহের আইসিটি অ্যাসাইনমেন্ট ।
  • ষষ্ঠ শ্রেণীর পঞ্চম সপ্তাহের ইসলাম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট ।

৬ষ্ঠ শ্রেণির ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তরঃ

যারা ষষ্ঠ শ্রেণির ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট পেতে চান। তারা আমাদের পোষ্ট থেকে ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্টের সকল বিষয়ের প্রশ্নের উত্তর পেতে পারেন। ক্লাস সিক্স এর বিষয় সবার জন্য অনেক গুরুত্বপূর্ণ। অনেক শিক্ষার্থী আছে যাদের কাছে  হয়তো বিষয় গুলো ভালো  ভাল ভাবে শেষ হয়নি। অনেকেই অ্যাসাইনমেন্ট  কিভাবে করবে বুঝতে পারছে না। আমরা মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের  শিক্ষক দ্বারা একটি পরিপূর্ণ এসাইনমেন্ট উত্তর সহ তৈরি করেছি। এবং আপনি এই অ্যাসাইনমেন্ট আমাদের পোষ্ট থেকে পেতে পারেন।ভালো নাম্বার পেতে হলে আপনাকে অবশ্যই অ্যাসাইনমেন্ট সবার থেকে ভালো ভাবে লিখতে হবে।

  • ষষ্ঠ শ্রেণীর পঞ্চম সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর ।
  • ষষ্ঠ শ্রেণীর পঞ্চম সপ্তাহের গনিত অ্যাসাইনমেন্ট উত্তর ।
  • ষষ্ঠ শ্রেণীর পঞ্চম সপ্তাহের আইসিটি অ্যাসাইনমেন্ট উত্তর ।
  • ষষ্ঠ শ্রেণীর পঞ্চম সপ্তাহের ইসলাম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ।

আপনার যদি আমাদের পোস্টটি ভাল লেগে থাকে। তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। কারণ সবাই ৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্টের উত্তর খুঁজছে। এবং আপনার কোন প্রশ্ন থাকলে অবশ্যই আমাদের মন্তব্য করে জানাবেন। আমরা চেষ্টা করবো আপনার প্রশ্নের উত্তর দেওয়ার। আমদের ওয়েবসাইট আমরা সিক্স থাকে নাইন পর্যন্ত সকল শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর প্রকাশ করে থাকি । অনন্য শ্রেণীর উত্তর পেতে চোখ রাখুন মূল পাতায় । ধন্যবাদ

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close