শিক্ষা

5th Week Assignment answer , ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর ক্লাস 6,7,8,9,

বিশ্বব্যাপী যখন করোনাভাইরাস অচলাবস্থা । সেই সময় বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা কে ধরে রাখার জন্য , বাংলাদেশের সরকারের গৃহীত পদক্ষেপ অনুযায়ী । ষষ্ঠ থেকে নবম শ্রেণী পর্যন্ত সকল ছাত্রছাত্রীকে নির্ধারিত বিষয়ের এসাইনমেন্ট তৈরি করে নিজ নিজ বিদ্যালয়ে জমা দিতে হবে। তারই ধারাবাহিকতায় আজকে পঞ্চম সপ্তাহের প্রকাশিত এসাইনমেন্ট  তুলে দেওয়া হল হয়েছে ।

কিভাবে পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ডাউনলোড করবেনঃ

DSH চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট সিলেবাস গত 17 নভেম্বর প্রকাশিত হয়েছিল। সেগুলো ইতিমধ্যেই আপনারা সকলে পেয়েছেন। এখন পঞ্চম সপ্তার অ্যাসাইনমেন্ট এর জন্য অপেক্ষা করে আছেন। আপনার অপেক্ষার অবসান ঘটিয়ে শিক্ষা বোর্ড তাদের অ্যাসাইনমেন্ট প্রকাশ করছে।মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করবে। আমাদের এই ওয়েবসাইটের DSH এর অফিসিয়াল ওয়েবসাইটের লিংক দেওয়া থাকবে । আপনারা যে কেউ ওই লিংকে গিয়ে অ্যাসাইনমেন্ট টি ডাউনলোড করতে পারবেন। এছাড়াও আমাদের এই ওয়েবসাইটে অ্যাসাইনমেন্ট পিডিএফ ডাউনলোডের লিংক দেওয়া থাকবে। আপনি চাইলে খুব সহজেই আপনার কাংখিত অ্যাসাইনমেন্টের ডাউনলোড করতে পারবেন । অ্যাসাইনমেন্ট ডাউনলোড করার জন্য আপনাকে নিচের কাজটি করতে হবে ।

  • প্রদত্ত লিংকে প্রবেশ করুন।
  • ডাউনলোড বাটনে ক্লিক করুন।
  • আপনি যে ফাইলে লিংকটি ডাউনলোড করতে চান সেই ফাইলটি সিলেক্ট করুন এবং সেভ অপশন টি ট্যাপ করুন।
  • ডাউনলোড খুব তাড়াতাড়ি সম্পন্ন হবে।
    আপনি এক নজরে দেখে নিতে পারেন চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস।

5th week assignment download now

অ্যাসাইনমেন্ট কিভাবে লিখতে হয়?

অ্যাসাইনমেন্ট ভালো করে লেখার জন্য মূল শর্ত হচ্ছে পুরো সিলেবাসটি ভালোভাবে অধ্যায়ন করা । তাহলে মল বিষয় সম্পর্কে আপনি পূর্ণাঙ্গ ধারণা পাবেন  উত্তর করা সহজ হয়ে যাবে ।

পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ডাউনলোড

দ্বিতীয়তঃ অ্যাসাইনমেন্টের ভাষা হতে হবে সহজ-সরল,  প্রাণচঞ্চল সহজে বোধগম্য ।অ্যাসাইনমেন্ট এর মূল বিষয়টি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে হবে । অ্যাসাইনমেন্টের উত্তরপত্রে কোনরূপ ঘষামাজা কাটাকাটি করা ঠিক নয় । যতটা সম্ভব লেখা সুন্দর করার চেষ্টা করতে হবে এবং অ্যাসাইনমেন্ট খাতা ঝকঝকা থাকতে হবে । তাহলে ভাল নাম্বর পাওয়া যাবে ।

ক্লাস সিক্সের ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর

প্রত্যেক সপ্তার জন্য আলাদা আলাদা অ্যাসাইনমেন্ট সিলেবাস স্কুল থেকে দিয়ে থাকে। আপনি যদি ক্লাস ৬ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস না পেয়ে থাকেন।তাহলে কোন চিন্তা করবেন না আমরা ষষ্ঠ শ্রেণির ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস আমাদের পোস্টে উল্লেখ করেছি। এবং সেইসাথে ক্লাস সিক্সের ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রতিটি প্রশ্নের উত্তর তুলে ধরেছি। আপনি খুব সহজেই আপনার অ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে পারবেন।

সপ্তম শ্রেণীর ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর

বাংলাদেশ শিক্ষা বোর্ড প্রতিটি বিষয়ের জন্য আলাদা আলাদা সিলেবাস প্রকাশ করেছে। আপনাকে সেই সিলেবাস মোতাবেক পড়াশোনা করতে হবে। এবং সিলেবাসে কয়েকটি অধ্যায়ে নির্ধারণ করা আছে পড়ার জন্য। আপনাকে সিলেবাস পড়ে শেষ করার পর অ্যাসাইনমেন্ট এর সকল প্রশ্নের উত্তর দিতে হবে। এই প্রশ্নের উত্তর যে যত ভালোভাবে দিতে পারবে সে তত বেশি নাম্বার পাবে। আশাকরি আপনার স্কুল থেকে আপনাকে ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সিলেবাস দেয়া হয়েছে।

অষ্টম শ্রেণির ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর

বাংলাদেশ শিক্ষা বোর্ড প্রতি নিয়ত প্রত্যেকটা বিষয় জন্য আলাদা আলাদা অ্যাসাইনমেন্ট সিলেবাস প্রকাশ করছে। এবং শিক্ষার্থীদের কে সেই অ্যাসাইনমেন্ট সিলেবাস পড়ে সম্পন্ন করতে হচ্ছে। এবং অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন গুলোর উত্তর দিতে হবে। আপনাকে আপনার প্রতিষ্ঠান থেকে ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট  দিয়ে থাকেন। তাহলে অবশ্যই বুঝবেন অ্যাসাইনমেন্টে কোন প্রশ্ন গুলোর উত্তর আপনাকে দিতে হবে।

৯ম শ্রেণির ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর

শিক্ষা বোর্ড থেকে নবম শ্রেণির ৫ম সপ্তায়ের অ্যাসাইনমেন্ট এর সিলেবাস প্রকাশ করা হয়েছে।এবং প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে বলা হয়েছে সিলেবাস গুলো শিক্ষার্থীদের হাতে দিয়ে দেওয়ার জন্য। আপনাকে কিছু নির্দিষ্ট অধ্যায় পড়ে সম্পন্ন করতে হবে। তারপর বিজ্ঞান এসাইনমেন্ট এর সকল প্রশ্নের উত্তর দিতে হবে। যারা এখনো ৫ম সপ্তায়ের এসাইনমেন্ট  পাননি।তারা আমাদের পোষ্ট থেকে ৫ম সপ্তায়ের বিষয়ের সকল প্রশ্নের উত্তর দিতে পারেন। এবং নবম শ্রেণির ৫ম সপ্তায়ের এসাইনমেন্ট সম্পর্কে জানতে নিচে লক্ষ্য করুন।

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close