ভ্রমন

চট্টগ্রাম টু কুমিল্লা ট্রেনের সময়সূচী 2022- টিকিটের মূল্য, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ, ভাড়া ও ছুটির দিন

চট্টগ্রাম টু কুমিল্লা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা এখানে আলোচনা করা  হয়েছে ।যাতায়াতের প্রয়োজনে অনেকে চট্টগ্রাম থেকে কুমিল্লা ট্রেনের সময়সূচী এবং বিভিন্ন তথ্য খুঁজে থাকে। আপনি যদি চট্টগ্রাম থেকে কুমিল্লা ট্রেনের বিষয় সম্পর্কে জানতে চান তাহলে আমাদের এই পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন। আমরা এখানে চট্টগ্রাম থেকে কুমিল্লা ট্রেনের যাবতীয় বিষয় সম্পর্কে আলোচনা করো।

চট্টগ্রাম টু কুমিল্লা ট্রেনের সময়সূচী:

চট্টগ্রাম থেকে কুমিল্লা রেলপথের দূরত্ব প্রায় ১৪৮ কিলোমিটার। চট্টগ্রাম থেকে কুমিল্লা রেলপথের অনেক দূরের পথ যাতায়াত করতে ট্রেনে যাতায়াত অনেক নিরাপদ। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ চট্টগ্রাম থেকে কুমিল্লা রেলপথে চলাচলের জন্য এক টি লাকসাম এক্রপ্রেস (৬৭) ট্রেন রেখেছেন।

লাকসাম এক্সপ্রেস ট্রেন চলাচল করে যাত্রীদের যাতায়াতের অনেক সুবিধা দিয়েছে। এই ট্রেনটি প্রতি সপ্তাহের শুক্রবার করে বন্ধ রাখা হয়।বাস থেকে ট্রেনের যাতায়াতে অনেকটা সুবিধা কারণ বাসের মতো ট্রেনে ভিড়ের মধ্যে যাতায়াত করতে হয়না। ট্রেনে অনেকগুলো বগি থাকায় বিভিন্ন রকমের সুবিধা ভোগ করে থাকে যাত্রীরা।

ট্রেনের ভেতর বিশ্রামের জন্য আলাদা বগির ব্যবস্থা করা রয়েছে। যাতায়াতের সুবিধার জন্য আপনাদের অবশ্যই ট্রেনের সময় জানা দরকার। সঠিক সময় জেনে যাতায়াত করলে কোনরকম ট্রেনে ওঠার সমস্যা হয় না। তাই আমরা নিচে চট্টগ্রাম থেকে কুমিল্লা ট্রেনের ছাড়ার সময়সূচী এবং গন্তব্য স্থানে পৌঁছানোর সময় সূচির সাথে ছুটির দিনের তালিকা দেওয়া হলো-

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
লাকসাম এক্সপ্রেস (৬৭) শুক্রবার ১৭ঃ৩০ ২১ঃ০৫

চট্টগ্রাম টু কুমিল্লা ট্রেন টিকিটের মূল্য (ভাড়া):

প্রতিটি জন্য একটি নির্দিষ্ট টিকিটের মূল্য থাকে। চট্টগ্রাম থেকে কুমিল্লা রেলপথে একটি ট্রেন চলাচল করে। ট্রেনের বিভিন্ন আসনে টিকিটের মূল্য বিভিন্ন রকম। ট্রেনের ভিতর এসি বার্থ থেকে শুরু করে শোভন পর্যন্ত আসনের ব্যবস্থা রয়েছে। তাই এখানে চট্টগ্রাম থেকে কুমিল্লা ট্রেনের টিকিটের মূল্য সম্পর্কে একটি তালিকা দেওয়া হলো-

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ১৪৫ টাকা
শোভন চেয়ার ১৭০ টাকা
প্রথম আসন ২৩০ টাকা
প্রথম বার্থ ৩৪০ টাকা
স্নিগ্ধা ৩২৮ টাকা
এসি ৩৯১ টাকা
এসি বার্থ ৫৮৭ টাকা

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close