সংবাদ

বয়স্ক ভাতা অনলাইন আবেদন ২০২৩- সমাজসেবা অধিদপ্তর

সমাজসেবা অধিদপ্তর বয়স্ক ভাতা অনলাইন আবেদন ২০২৩, বৃদ্ধ ভাতার আবেদন ফরম, বয়স্ক ভাতার  আবেদন করার শেষ তারিখ,  বয়স্ক ভাতা টাকার পরিমান, বয়স্ক ভাতা কার্ড, boyosko vata online application 2023 বয়স্ক ভাতা পাওয়ার যোগ্যতা সহ অনলাইনে আবেদন ফরম পূরণ করার যাবতীয় দিকনির্দেশনা পেতে পুরো আর্টিকেলটি ভালোভাবে পড়ে এবং সেইসাথে  ফরম পূরণ করার যাবতীয় তথ্য সাথে নিয়ে অনলাইনে বয়স্ক ভাতার জন্য আবেদন করুন.

আপনারা জানেন যে, বাংলাদেশ সরকারের অধীনস্থ সমাজসেবা অধিদপ্তর কর্তৃক প্রত্যন্ত অঞ্চলের গরীব এবং অসহায় মানুষের জন্য  বয়স্ক ভাতা মাসিক 500 টাকা হারে প্রদান করা হয়. প্রতি তিন মাস অন্তর পনেরশো টাকা করে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ভাতা প্রদান করা হয়.

সুতরাং আপনারা যদি বয়স্ক ভাতা আবেদন করার যোগ্যতা থাকে তাহলে নিচে আমরা সমাজসেবা অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইট এর লিনক দিয়েছি. যেখানে ক্লিক করে আপনারা অনলাইনে বয়স্ক ভাতা আবেদন ফরম পূরণ পূর্বক অ্যাপ্লিকেশন সাবমিট করতে পারবেন.

বয়স্ক ভাতা অনলাইন আবেদন 2023

জাতীয় পরিচয় পত্র, জন্ম নিবন্ধন পাসপোর্ট ইত্যাদি সকল তথ্য সঠিক থাকলে 65 বছরের পর গরিব এবং অসহায় মানুষেরা বয়স্ক ভাতার জন্য আবেদন করতে পারেন. হাজার 998 সাল থেকে বর্তমান পর্যন্ত বাংলাদেশের বিভিন্ন জেলা উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে এ ভাতা প্রদান করা হয়.

যাই হোক,  আপনি যেহেতু অনলাইনে বয়স্ক ভাতা আবেদন করতে চাচ্ছেন তাহলে আর কথা না বাড়িয়ে সরাসরি সমাজসেবা অধিদপ্তরের ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট স্থানে সঠিক তথ্য  বসিয়ে এখনই আবেদন করে নিন. নিচের লিংকের ওপর ক্লিক করে বাস্তবতার অনলাইন আবেদন ২০২২  সম্পন্ন করুন।

বয়স্ক ভাতার আবেদন ফরম

সমাজসেবা অধিদপ্তর ভাতা অনলাইনে আবেদন 2023

সমাজসেবা অধিদপ্তর ভাবতে অনলাইনে আবেদন করার প্রক্রিয়া অনেকেই জানেন নাআবার অনেকে সমাজসেবা অধিদপ্তরে অফিসিয়াল ওয়েবসাইট জানেন না ।তাই আমরা এখানে সমাজসেবা অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইট সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করার জন্য দিয়েছি।যোগ্যতা থাকা সত্ত্বেও বয়স্ক ভাতা এবং বিধবা ভাতা ছাড়া পান না তাদের জন্য অনলাইনে সরাসরি আবেদন করার  নিয়ম এখানে দেওয়া আছে।

সুতরাং, আপনারা সহজেই সমাজসেবা অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইট www.dss.gov.bd অথবা উপরে উল্লেখিত লিংকে ক্লিক করে সমাজসেবা অধিদপ্তর ভাতা আবেদন বা সমাজসেবা অধিদপ্তর ভাতা অনলাইন আবেদন করতে পারবেন । অনেকেই প্রশ্ন করে থাকেন সমাজসেবা অধিদপ্তরে আবেদন করার শেষ তারিখ কবে।  একজন যোগ্যতাসম্পন্ন বাংলাদেশী নাগরিক যখন বয়স্ক ভাতা এবং বিধবা ভাতার জন্য আবেদন করেন তখন নিদিষ্ট সময় ধরে আবেদন করার প্রক্রিয়া নেই।

সুতরাং যখন সময় হবে তখনই আবেদন করুন। সমাজসেবা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইটে বয়স্ক ভাতা অনলাইনে আবেদন করার শেষ তারিখ  জানানো হয়নি। তাই আপনারা বয়স্ক ভাতা এবং বিধবা ভাতা অনলাইনে আবেদন করার জন্য সমস্ত তথ্য সংগ্রহে রেখে আবেদন করুন।

অনলাইনে আবেদন করার লিংক

Boyosko Vata Online Application 2023- বয়স্ক ভাতা আবেদন

বয়স্ক ভাতার জন্য আবেদনের শেষ তারিখ কবে তা এখন পর্যন্ত সমাজসেবা অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়নি। সুতরাং আপনারা এখন boyosko vata online application 2023  সাবমিট করলে এবং তা মন্ত্রণালয় কর্তৃক গৃহীত হলে সেই ভাতা পাওয়ার যোগ্যতা অর্জন করবেন। অনেকেই প্রশ্ন করে থাকেন যে, বয়স্ক ভাতা কি ব্যাংকের মাধ্যমে টাকা উত্তোলন করা যায়। যায়, তবে বর্তমানে নগদ মোবাইল ব্যাংকিং সেবা সমাজসেবা অধিদপ্তর কর্তৃক এই ভাতা প্রদান করে থাকে।

যাই হোক,  বয়স্ক ভাতা অনলাইনে আবেদন করতে কোন প্রকার সমস্যার সম্মুখীন হলে ইউনিয়ন পরিষদের তথ্য ও সেবা কেন্দ্র অথবা উপজেলা অধীনস্থ সমাজসেবা অফিস সরাসরি যোগাযোগ করতে পারেন।  এছাড়াও কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন আমরা সেই সমস্যার সমাধান করার জন্য টিপস দিব ইনশাল্লাহ।

বয়স্ক ভাতা আবেদনের শেষ তারিখ ও শর্তাবলি:

  1. ১৫ মার্চ ২০২২ তারিখের মধ্যে সংযুক্ত তালিকায় উল্লেখিত ইউনিয়ন/পৌরসভা/সিটি কর্পোরেশন এলাকাতে প্রয়ােজনীয় প্রচারনা ও সভা আয়ােজন করে নীতিমালা অনুযায়ী ভাতা পাওয়ার যােগ্য বয়স্ক ব্যক্তির নিকট হতে http://mis.bhata.gov.bd/onlineApplication লিংকে অনলাইনে আবেদন গ্রহণ করার জন্য অনুরােধ করা হয়েছে।
  2. ২০ মার্চ ২০২২ অনলাইনে প্রাপ্ত আবেদন যাচাই করে http://mis.bhata.gov.bd তে বরাদ্দ প্রদান করা হবে।
  3. সমাজসেবা অধিদফতর হতে প্রাপ্ত বিভাজনের কোটার আলােকে ভাতাভােগীর অনলাইন আবেদনসমুহ বাস্তবায়ন নীতিমালা অনুযায়ী যাচাইপূর্বক বাস্তবায়ন কমিটি কর্তৃক চূড়ান্ত অনুমােদিত তালিকা মােতাবেক উপকারভােগীদের প্রয়ােজনীয় তথ্য MIS এ সন্নিবেশন, এন্ট্রিকৃত ডাটা ভেলিডেশন, হিসাব খােলা
  4. ১০ এপ্রিল ২০২২ এর মধ্যে পে-রােল প্রেরণ সম্পন্ন করতে হবে।
  5. উল্লেখ্য যে, নতুন উপকারভােগীগণ ০১ জুলাই ২০২১ হতে ভাতা প্রাপ্য হবেন।
  6. এমতাবস্থায়, তাঁর আওতাধীন সংশ্লিষ্ট ইউনিট অফিসসমূহকে উপযুক্ত নির্দেশনা যথাযথভাবে অনুসরনপূর্বক প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরােধ করা হয়েছে।

বয়স্ক ভাতার আবেদন ফরম pdf

বয়স্ক ভাতা এবং বিধবা ভাতার আবেদন ফরম ২০২২- সমাজসেবা অধিদপ্তর

বয়স্ক ভাতার আবেদন করবেন যেভাবে-

বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ. এদেশে প্রান্তিক পর্যায় থেকে শহর পর্যায় পর্যন্ত বাংলাদেশ সরকার  কর্তৃক সমাজসেবা অধিদপ্তরের অধীনে মাসিক ভিত্তিতে বয়স্ক ভাতা প্রদান করা হয়. অনেকেই প্রয়োজনীয় দিক নির্দেশনা এবং অনলাইনে আবেদন ফর্মুলা না জানার কারণে সেবা থেকে বঞ্চিত হয়. বাংলাদেশের প্রতিটি নাগরিকের সরকারি সেবা গ্রহণ করার অধিকার রয়েছে.  বয়স্ক মহিলা ও পুরুষ উভয়ই এ ভাতা গ্রহণ করার ক্ষমতা রাখে. 

নিজের ইউনিয়ন থেকে বিধবার সনদপত্র গ্রহণ করে অনলাইনে আবেদন করার মাধ্যমে একজন  65 বছরের অধিক পুরুষ এবং মহিলা ওল্ড অ্যালায়েন্স পেতে পারেন.  আবেদন করার নিয়ম জানা থাকলে  পৃথিবীর সকল প্রান্ত থেকে মোবাইল, কম্পিউটার, ডেক্সটপ, ট্যাবলেট এবং ল্যাপটপের মাধ্যমে বয়স্ক  ভাতার জন্য আবেদন করা যায়. আপনি যদি নির্ভেজাল হবে বয়স্ক ভাতা অনলাইনে আবেদন  সাবমিট করা এবং আবেদন হয়েছে কিনা তা চেক করার বিস্তারিত বুঝতে চান তাহলে এই আর্টিকেলটি পুনরায় পড়ুন.

 

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button