শুভেচ্ছা বার্তা

বিয়ের শুভেচ্ছা, ফানি এসএমএস, ফেসবুক স্ট্যাটাস এবং পিক

বন্ধুরা, এই আর্টিকেলের ভিতরে জীবনের সর্বশ্রেষ্ঠ ইভেন্ট অর্থাৎ বিবাহ বার্ষিকী সম্বন্ধে নতুন নতুন স্ট্যাটাস, শুভেচ্ছা, SMS সংগ্রহ করা হয়েছে. বন্ধুকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা অথবা নিজের বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানাতে তাই আর কোনো অসুবিধে নেই. বর্তমান তথ্য প্রযুক্তির যুগে ফেসবুকের সকল বন্ধুদের মাঝে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা একটু ভিন্ন আঙ্গিকে উপস্থাপন করার জন্য এই আর্টিকেলটি আপনাকে সহযোগিতা করতে যাচ্ছে.

সুতরাং, এখান থেকে আপনারা বন্ধুকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা, স্বামী এবং স্ত্রীকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা মেসেজ, ছোট এবং  বড় ভাই বোনের বিবাহ বার্ষিকীতে শুভেচ্ছা জানানোর আনকমন কথা, ইসলামিক বিবাহ বার্ষিকী শুভেচ্ছা, টিচারকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ট্যাটাস,  মা বাবার বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা স্ট্যাটাস, নিজের বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা স্ট্যাটাস সহ বিভিন্ন ধরনের ফানি এবং হাস্যরসপূর্ণ ছন্দ  সংগ্রহ করতে পারবেন.

কাজেই জীবনের শ্রেষ্ঠ মানুষগুলোকে তার বিবাহ বার্ষিকীতে একটু আন্দোলন কথার মাধ্যমে উইশ করলে নিশ্চয়ই খারাপ হবেনা. অন্যকে আশির্বাদ করার সর্বশ্রেষ্ঠ সময় যেহেতু এসে গেছে তাই ইসলামিক বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা সহ সম্পূর্ণ নতুন এবং যুগোপযোগী বিবাহের শুভেচ্ছা নিচে থেকে এখনই সংগ্রহ করে নিন.

বিবাহ অর্থ কি?

বিবাহ হচ্ছে বাংলা শব্দ যা হিন্দিতে সাদি এবং ইংলিশে ম্যারেজ। সাধারণ অর্থে একজন মেয়ে এবং একজন ছেলে বৈধ সম্পর্ক স্থাপন করার প্রক্রিয়াকে বিবাহ বলে। বাংলাদেশ ভারত সহ পৃথিবীর বিভিন্ন দেশে বিবাহ রেজিস্ট্রি এবং স্ব স্ব ধর্ম অনুসারে একজন পূর্ণবয়স্ক মেয়ে এবং ছেলের দুই হাত এক করে দেওয়ার প্রক্রিয়া  হল বিবাহ।

সামাজিক এবং পারিবারিকভাবে বৈধ সম্পর্ক স্থাপন করার নাম হচ্ছে বিবাহ. বিবাহের কথা পৃথিবীর সৃষ্টি লগ্ন থেকে আজ অবধি প্রচলিত.  বিশ্ব যতদিন থাকবে ততদিন মানুষ বিবাহ বন্ধনে আবদ্ধ হবে. কালের পরিক্রমায় জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বিবাহের অস্তিত্ব থাকবে।

বিবাহ যদি না থাকতো তাহলে বংশ পরম্পরা অথবা আদিম মানব থেকে বর্তমান পর্যন্ত ৮০০ কোটি সদস্য বিশিষ্ট পৃথিবীর কথা চিন্তা করা যেত না।  সন্তান উৎপাদনের প্রথম শর্ত যেহেতু বিবাহ.

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা/ এসএমএস/ স্ট্যাটাস

কথায় আছে জন্ম, মৃত্যু, বিয়ে  এই তিন বিধাতা নিয়ে। বিবাহের মাধ্যমে একজন সফল পুরুষ এবং নারী চতুর্দিক দিয়ে বৈধভাবে কাছাকাছি আসতে পারে। ইসলাম ধর্মে সামর্থ্য পূর্ণ সকলের জন্য বিবাহ  ফরজ। জ্ঞানীরা বলেন যে ব্যক্তি বিয়ে করল সে যেন তার জীবনের অর্ধেক সফলতা করলো করলো।

আমরা জানি যে শীতকালে বেশিরভাগ  বিবাহ অনুষ্ঠিত হয়. কাজেই, কাউকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানাতে হলে আনকমন এবং আকর্ষণীয় কিছু ছোট ছন্দাকারে কথার মাধ্যমে চির স্মরণীয় করে রাখা যায়।  আমাদের ওয়েবসাইট হতে আপনি সেইরকম কতগুলো শুভেচ্ছা এসএমএস খুঁজে পাবেন যেগুলো  আপনি  তন্ন তন্ন করে খুঁজে বেড়াচ্ছেন।

আমাদের ওয়েবসাইট থেকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা কালেকশন করে প্রয়োজনে আপনি বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন.  যে কেউ এখান থেকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা ছবি ডাউনলোড করেও উইশ করা যাবে.

উল্লেখ্য যে,  আমাদের আর্টিকেলের ভিতরে এমন কতগুলো ভাষা ব্যবহার করা হয়েছে যেগুলো শুধুমাত্র ক্লোজ বন্ধু বান্ধবী এবং ভালোবাসার মানুষের কাছে পাঠাতে পারবেন। আবার কতগুলো জন্মদিনের শুভেচ্ছা বার্তা রয়েছে যেগুলো আপনার  ক্রস সম্পর্কের জন্য প্রযোজ্য। যেমন মাতা পিতা,  ভাই বোন,  শিক্ষক শিক্ষিকা এবং অফিসের  বসকে উইশ করার আকাঙ্ক্ষা, আসত্তি এবং যোগ্যতা সম্পন্ন।  

উল্লেখ্য যে, শুধু নারী পুরুষের মধ্যে বিবাহ হয় এমন কথা চিরস্থায়ী নয় বরং  একদম মেয়ে মেয়েকে, ছেলে ছেলেকে, এমনকি হিজড়াকে বিয়ে করার রীতি ও বিশ্বে প্রচলিত রয়েছে। 

 বন্ধুবান্ধবকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

 “ ওঠার সাথে সাথে আপনি আরও ভালবাসায় উঠতে পারেন প্রিয়তমা! ভাল থাকুন বন্ধু। ”
“ আপনি উভয়ের যে ভালবাসা ভাগ করে নেন তা কোনও সীমাবদ্ধতা জানে না তবে উভয়কে একসাথে আবদ্ধ করেছে। সেই ভালবাসা যেন কখনই কমে না যায়। সুখী বিবাহিত জীবন, আমার প্রিয়তম। ”
“ বিশ্বের সবচেয়ে কল্পিত বন্ধুর কাছে, আমি আপনাকে প্রচুর সুখ এবং বাচ্চাদের কামনা করছি। ”
 “ প্রিয়তম, আরও ভালবাসা এবং একটি পরিপূর্ণ পরিবার উপভোগ করুন। আরেকবার, অভিনন্দন! ”
 “ গৌরবময় স্বপ্ন এবং দর্শন একসাথে পূরণ করুন; আপনার আজীবন সুখ এবং আগামী দিনগুলি পরিপূর্ণ হোক এই কামনা করি। ”

স্বামী ও স্ত্রীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা/ ছন্দ

 “ অচেনা ভাবে আমরা শুরু করেছিলাম আমাদের জীবন…কিন্তু এখন তুমি ধীরে ধীরে হয়ে উঠেছ আমার জীবনের অংশ…আজ তোমায় ছাড়া জীবনের পথ চলা অসম্ভব…সারাজীবন এভাবেই আমার হাতটা ধরে থেকো। ”
“ আমার জীবন সঙ্গিনী হিসেবে তোমাকে পেয়ে নিজেকে ধন্য মনে হয়। আরও অনেক দিন একসাথে বাঁচতে চাই। ভালোবাসতে চাই, ভালোবাসা পেতে চাই। ”
“ যেমনভাবে আমরা একসাথে সব সমস্যার সমাধান করতে করতে আমরা এগিয়ে চলছি তেমনভাবেই যেন চিরটাকাল যেন আমরা এভাবেই এগিয়ে চলি… শুভ বিবাহবার্ষিকী ”
 “ আজ থেকে [আট] বছর আগে, আপনি আমাকে পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ বানিয়েছেন। এবং আমি এখনও মনে করি যে আমি সবচেয়ে ভাগ্যবান। ”

 

বড় ভাইকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা স্ট্যাটাস

  • আমি নিজেকে ভাগ্যবান মনে করি যে আপনি আমার ভাই। ভাই এবং বন্ধু হিসাবে আপনি আমার জন্য অনেক কিছু করেছেন। শুভ বার্ষিকীর শুভেচ্ছা প্রিয় ভাই।

 

  • বিশ্বের সবচেয়ে নিখুঁত দম্পতিকে শুভ বিবাহ বার্ষিকী। আমাদের অনেকের কাছেই আপনি অনুপ্রেরণা, ভাই।

 

  • তোদের বিবাহ বার্ষিকীর দিনটি সর্বদা আনন্দে আপনার হৃদয়কে সন্তুষ্ট করুক এবং তোদের আগের জীবনকালের সুখী স্মৃতি একসাথে কাটুক। শুভ বার্ষিকী, ভাইয়া এবং ভাবী।

 

  • আমি দেশের সেরা দম্পতির কাছে এই কামনা করছি যে অদূর ভবিষ্যতে তোরা বিশ্বের সেরা হিসাবে বিবেচিত হবি । শুভ বিবাহ বার্ষিকী, ভাইয়া ও ভাবী!

অফিসের বস এবং কলিগকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা বার্তা

”আপনার অনুপ্রেরণা আমার জন্য অনেক মানে. আপনার জন্মদিনে আপনাকে সমস্ত ভালবাসা এবং সুখ কামনা করছি। একজন মহান বসকে শুভ জন্মদিন!”

”প্রিয় বস, আপনার বিশেষ দিনে আপনার সমস্ত ইচ্ছা পূরণ হোক! আপনাকে সর্বকালের সেরা জন্মদিনের শুভেচ্ছা!”

”আমি আপনাকে অনেক বছরের সুখ কামনা করি। আপনি ভবিষ্যতে আরও সাফল্য পেতে পারে. একটি সুন্দর বস একটি মহান শুভ জন্মদিন আছে!”

”আপনি সবসময় আমাদের জন্য অনেক অনুপ্রাণিত হয়ে আসছেন এবং আপনার মত একজন বসের সাথে কাজ করা আমাদের গর্ব ও আনন্দের বিষয়। অনেক শুভ জন্মদিন, প্রিয় বস!”

 

মাতা-পিতা সহ গুরুজনকে বিবাহের শুভেচ্ছা

 “ একে অপরকে ভালবাসতে এবং একসাথে স্মৃতি তৈরি করে আরও একটি বছর পার করার জন্য অভিনন্দন। শুভ বিবাহ বার্ষিকী প্রিয় মা বাবা! ”
“ এটি একটি দীর্ঘ যাত্রা হয়েছে তবে অবশ্যই একসাথে অনেক সুখী স্মৃতিতে ভরা। মা-বাবা তোমাদের উভয়কে একটি শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা! আশা করছি তোমরা আরও কয়েক হাজার বছর ধরে আমাদের এইভাবে আশীর্বাদ করতে থাকবে! ”
“ কেউ আমাদের মায়ের মতো যত্ন করেনি এবং কেউ বাবার মতো আমাদের রক্ষা করেনি। এই দিনে, আমরা তোমাদের উভয়কে একটি খুব সুখী বিবাহ বার্ষিকী কামনা করছি! ”

 

রাজনৈতিক নেতা অথবা বড় ভাইয়ের বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

 “ যে মুহুর্তগুলি আপনি হেসেছিলেন এবং একসাথে কেঁদেছিলেন
একে অপরের সাথে ভাগ করে নেওয়া সমস্ত সুখ এবং দুঃখ। ”
“ তোমাদের একে অপরের মাঝে যে মিল তা মনে হয় পৃথিবীর আর কোথাও নেই। ”
“ আমি তোমাদের ভালোবাসা দেখে মুগ্ধ।
তোমাদের ভালোবাসা এভাবেই যেন মজবুদ থাকে। ”
“ আমি সব সময় তোমাদের জন্য দোয়া করি।
যাতে তোমরা সুখী হও এবং তোমাদের সকল আশা যেন পূর্ন হয়। ”

 

ইসলামিক বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

 ”একটি হাদিসে আমাদের প্রিয়নবী ইরশাদ করেছেন –‘বিয়ে হল দৃষ্টি নিয়ন্ত্রণকারী। তোমাদের মধ্যে যারা বিয়ে করার সামর্থ্য রাখে তাদের বিয়ে করা কর্তব্য। ”
 “ হাদিসের মতে “বিয়েতে অনেক বেশি অর্থ অপচয় করা এবং সেই সাথে অতটুক বেপর্দাহীন চলাফেরা করা বিয়ের সুন্নাহ নয়। ”
 “ রাসূলুল্লাহ (সা:) বলেন –বিয়েতে অভিবাবক এবং দুইজন সাক্ষী ছাড়া কোন ধরণের বিবাহ গ্রহণযোগ্য নয়। ”
“ দাউদ ও তিরমিজি শরীফে বলা হয় যে ‘ পুরুষের আয়ের উপর নির্ধারণ করে দেনমোহ নির্ধারণ করা সুন্নাহ। ”
 “ একটি হাদিসে এমনও আছে যে, স্বামী হচ্ছে স্ত্রীর
জান্নাতের চাবি। ”
 “ আমাদের নবী সাঃ একটি হাদিসে বলেছেন, হে জাবের! তুমি এমন নারীকে বিবাহ করো যে তোমাকে আনন্দ দেবে এবং তুমি ও তাকে আনন্দ দেবে। ”

সম্পাদকীয়ঃ 

সম্মানিত ভিউয়ার্স, প্রিয়জনের বিবাহ বার্ষিকীর দিনে নিজেকে হাইলাইটস করার অন্যতম সেরা মাধ্যম হলো তাকে দাম্পত্য জীবনে সুখী হওয়ার প্রার্থনা করা। আপনি যদি সোশ্যাল মিডিয়ায় আপনার সেই কাংখিত ব্যক্তিকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানিয়ে প্রোফাইল করেন, তাহলে নিশ্চয়ই আপনার প্রতি সেই কাঙ্খিত ব্যক্তি সহনশীল হবে। তাই নয় কি? 

শুভ বিবাহের এই আর্টিকেলটি যদি আপনার  ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না। ধন্যবাদ।

 

#ভালোবাসার রোমান্টিক এবং স্মার্ট ফেসবুক স্ট্যাটাস, ছন্দ, কবিতা এবং পিক

#সুন্দরী মেয়েদের ইমু নাম্বার, ফেসবুক আইডি এবং লাইভ চ্যাট 2022

#৫০০+ ফেসবুক ক্যাপশন । ইমোশনাল শর্ট ফেসবুক ক্যাপশন বাংলা ২০২২

#

স্টাইলে শাড়ি পরা পিক। মেয়েদের শাড়ি পরা প্রোফাইল পিকচার,কভার ফটো HD Download

#

দুষ্টু-মিষ্টি প্রেমের উক্তি, স্ট্যাটাস, কবিতা এবং ছন্দ

#

দুঃখ ও কষ্টের স্ট্যাটাস । কান্না কষ্টের ছবি, SMS ২০২২

#

জীবনসঙ্গী নিয়ে কবিতা, উক্তি, স্ট্যাটাস এবং ছন্দ

#

মেয়েদের পিক। সুন্দরী মেয়ের হট ছবি ও পিকচার ডাউনলোড

#

মেয়েদের প্রশংসা করার এসএমএস, উক্তি, কমেন্ট ও কবিতা

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close