সমস্যা এবং সমাধান

বিয়ের আগে পিল খেলে কি হয়?

সমাজে অনেক সুন্দর স্বভাবের মেয়ে জানে না যে, বিয়ের আগে পিল খেলে কি হয়? বিয়ের আগে মেয়েদের পিল খাওয়ার প্রয়োজন আছে কি? এছাড়াও  বিয়ের আগে নোরিক্স গর্ভনিরোধক পিল  খাওয়ার পার্শ্বপ্রতিক্রিয়া এবং প্রেগনেন্ট হওয়ার সম্ভাবনাসহ সবচেয়ে ভালো মানের ইমারজেন্সি পিল খাওয়ার নিয়ম এখান থেকে আপনারা জানতে পারবেন। 

সুতরাং,  বিয়ের আগে কিংবা পরে অর্থাৎ 45 বছরের পূর্ব পর্যন্ত মেয়েদেরকে জন্মনিরোধক পিল ব্যবহার  করা প্রয়োজন। অনিরাপদ যৌন সম্পর্ক চালিয়ে যাওয়ার জন্য এই পোস্টটি আপনার  চোখ খুলে দিতে পারে। যেহেতু বাঁচতে হলে জানতে হবে, তাই জন্মনিয়ন্ত্রণ পিল সম্বন্ধনীয় জানা-অজানা নানান তথ্য জানতে পুরো আর্টিকেলটি পড়ার চেষ্টা করুন। 

নোরা ফাতেহি [Nora Fatehi ] লাইফ স্টোরি, ধর্ম, স্বামী, নতুন গান এবং বেলি ডান্স

বিয়ের আগে পিল খেলে মেয়েদের যে ক্ষতিগুলো হয়- 

সবার আগে বলে রাখি যে,  যেকোনো অবৈধ বা অনৈতিক কার্যকলাপ মানুষের কল্যাণ করেছে তা ইতিহাসে পাওয়া দুষ্কর। তবুও  বিয়ের আগে পিল খাওয়ার একান্ত প্রয়োজন হলে অবশ্যই সঠিক নিয়মে  ইমারজেন্সি পিল সেবন করতে হবে। 

এখন আমরা বিয়ের আগে জন্মনিরোধক জরুরী পিল সেবনের পরে মেয়েদের যে সমস্যাগুলো এ পর্যন্ত আবিষ্কৃত হয়েছে তার নিচে দেওয়া হয়েছে। এমার্জেন্সি পিল খেলে শুধু বিয়ের আগেই নয় বরং বিয়ের পরেও মহিলারা নানাবিধ সমস্যার সম্মুখীন হয়। 

বন্ধুরা,  তার আগে বিয়ের আগে শারীরিক সম্পর্ক করলে যে মারাত্মক সমস্যা গুলো মেয়েদের হোক হয়ে থাকে সেগুলো সম্পর্কে জানা জরুরী নয় কি?  প্রশ্নের জবাব-

গুরুত্বপূর্ণ টিপসঃ পিল খাওয়ার পরেও ব্লিডিং হওয়ার কারন এবং করণীয়

বিয়ের আগে শারীরিক সম্পর্ক করলে কি ক্ষতি হয়? 

বিয়ের আগে ধর্মীয় এবং সামাজিকভাবে শারীরিক সম্পর্ক নিষিদ্ধ করার বিধান থাকলেও বর্তমানে অনেক ছেলে ও মেয়ে এটিকে মর্ডান হিসেবে গ্রহণ করেছে। অন্ধ প্রেমের ছোঁয়ায় ইমোশনালি  শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়ছে অপ্রাপ্তবয়স্কসহ বিভিন্ন বয়সের মেয়েরা। 

কেউ যদি এরূপ প্রতিকূল পরিবেশে বাধ্য হয়ে এমার্জেন্সি/ নোরিক্স পিল খেয়ে ফেলে, তাহলে পরবর্তী পার্শ্বপ্রতিক্রিয়া যা যা হতে পারে তা সেই সকল মেয়েদের সচেতন করার জন্য নিচে দেওয়া হল-

গুরুত্বপূর্ণ লিঙ্কঃ পিল সেবনে মেয়েদের ক্ষতিকর দিকসমূহ কি কি?- অবশ্যই জানুন। 

১) অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ

২) ঝুঁকিপূর্ণ গর্ভপাত

৩) পিলের পার্শ্বপ্রতিক্রিয়া। যেমন-  প্রচন্ডজ্বরসহ শরীর এবং মাথাব্যথা ইত্যাদি।

৪) মানসিক ভীতি

৫) ভার্জিনিটি/ পরবর্তী দাম্পত্যে আকর্ষণ হারানো

৬) স্বামীকে ঠকানো ইত্যাদি। 

আরো পড়ুনঃ  ইমারজেন্সি পিল (Norix ) খাওয়ার নিয়ম- ইমার্জেন্সি পিলের সার্বজনীন কাজ.

এছাড়াও শারীরিক সম্পর্ক ছাড়াও মাঝে মাঝে মেয়েদের সার্বিক ঘাটতি পূরণ করার লক্ষ্যে বিশেষজ্ঞ ডাক্তারগণ পিল খাওয়ার পরামর্শ দেন। কাজেই, পিল সেবন করা এবং বিয়ের আগে শারীরিক সম্পর্ক করে ইমারজেন্সি পিল খাওয়া নিশ্চয়ই একই অর্থ প্রকাশ করবেনা।

22 ক্যারেট গোল্ড রেট ২০২২- আজকে সোনার দাম বাংলাদেশে

অবিবাহিত মেয়েকে যে কারণে ডাক্তার পিল খেতে বলেন-

বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারগণ অবিবাহিত মেয়েদেরকেও পিল খাওয়ার পরামর্শ দেন। ntvOnline এর তথ্য মতে- প্রাপ্তবয়স্ক নারীদের পাশাপাশি বর্তমানে কম বয়সি মেয়েদেরও পলিসিস্টিক ওভারি সিনড্রোম (পিসিওএস) হতে বেশি দেখা যায়। 

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে গাইনি অ্যান্ড অবস বিভাগের কনসালটেন্ট ডা. খন্দকার শেহনীলা তাসনিম সুমি বলেন- পিসিওএস, হরমোন ব্যালেন্স এবং নিউট্রিশন এর জন্য বর্তমানে  টিনএজ মেয়েদেরকে শক্তি দিয়ে যাচ্ছে গর্ভনিরোধক পিল।

আরো জানুনঃ  ইমারজেন্সি পিল খাওয়া কতটা নিরাপদ- মেয়েদের জানা জরুরী. 

ফলে, অবিবাহিত মেয়েদেরকে ৩ মাস, ৬ মাস এবং কোন কোন ক্ষেত্রে ১২ মাস পর্যন্ত  দীর্ঘমেয়াদে পিল খাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। কথা একটাই- দাগ থেকে যদি দারুন কিছু হয় তবে দাগই ভালো। তাই নয়কি বন্ধুরা?  সচেতনতামূলক এই আর্টিকেলটি ভালো লাগলে প্রিয়জনের সাথে শেয়ার করতে পারেন। 

মেয়েদের সুন্দর পিক-  হিজাব পরা প্রোফাইল পিকচার ডাউনলোড

টিপ পরা মেয়েদের ছবি-  ফেসবুক প্রোফাইল পিকচার

 

এই সপ্তাহের গোপন কনটেন্ট- শুধুমাত্র মেয়েদের জন্য

 

চুড়ি পরা পিক। চুড়ি পরা হাতের ছবি। চুড়ি পরা Profile Picture Download

স্টাইলে শাড়ি পরা পিক। মেয়েদের শাড়ি পরা প্রোফাইল পিকচার,কভার ফটো HD Download

দুষ্টু-মিষ্টি প্রেমের উক্তি, স্ট্যাটাস, কবিতা এবং ছন্দ

পছন্দের মানুষকে প্রপোজ করার নিয়ম-প্রথম প্রেম শুরু করার ফর্মুলা

হিজাব পরা পিক। কিউট মেয়েদের বোরকা পরা ছবি-প্রফাইল পিকচার Hijab pora Pic Download

গোলাপ ফুল-  ভালোবাসার প্রতীক

বোরকা নিয়ে স্ট্যাটাস, কমেন্ট, ক্যাপশন উক্তি, ছন্দ, কবিতা এবং পিক ডাউনলোড

মেয়েদের রোমান্টিক ফেসবুক আইডির নাম- ফেসবুক ইভটিজিং রোধ

 

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close