ভ্রমন

বিমানবন্দর থেকে উল্লাপাড়া ট্রেনের সময়সূচী 2022- টিকিটের মূল্য, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ, ভাড়া ও ছুটির দিন

আপনি কি বিমানবন্দর থেকে উল্লাপাড়া যাওয়ার জন্য ট্রেনে বিস্তারিত বিবরণ জানতে চান। তাহলে আসুন এখান থেকে আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করুন। আমরা এখানে বিমানবন্দর থেকে ঢাকা যাওয়ার জন্য ট্রেনের বিস্তারিত বিষয় নিয়ে আলোচনা করব।

বিমানবন্দর থেকে উল্লাপাড়া ট্রেনের সময়সূচী ( আন্তঃনগর এক্সপ্রেস):

বিমানবন্দর রেলস্টেশন থেকে সব ধরনের অন্তনগর ও মেইল এক্সপ্রেস ট্রেন চলাচল করে। তাই সব ধরনের ট্রেনে বিমানবন্দর স্টেশন থেকে উল্লাপাড়া যাওয়া যায়। যাত্রীরা তাদের সুবিধা অনুযায়ী যে কোন ট্রেনে যাতায়াত করতে পারবেন। বিমানবন্দর থেকে উল্লাপাড়া রেলপথে ৪ টি আন্তঃনগর ট্রেনে যাতায়াতের জন্য আকর্ষণীয় ব্যবস্থা রয়েছে যেমন – সিটের ব্যবস্থা , ঘুমের ব্যাবস্থা,বিমানবন্দর রেল স্টেশন টিকিটের অগ্রিম ব্যবস্থা করা হয়েছে।

দূর ভ্রমণে যাওয়ার জন্য আপনি প্রয়োজনে অগ্রিম টিকিট গ্রহণ করতে পারেন। বিমানবন্দর রেল স্টেশন এর সাধারন টিকিট গ্রহণের পাশাপাশি অনলাইন এর মাধ্যমে টিকিট সংগ্রহ করার ব্যবস্থা রয়েছে। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ বিমানবন্দর রেলস্টেশন এবং ট্রেনের সকল প্রকার নিরাপত্তা দায়িত্বে আছেন।

বিমানবন্দর রেলওয়ে স্টেশন থেকে উল্লাপাড়া যাওয়ার জন্য কিছু আন্তঃনগর ট্রেন চলাচল করে। নিজে এই ট্রেনগুলো সময়সূচী তালিকা এবং ছুটির দিন দেওয়া হল-

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
সুন্দরবন এক্সপ্রেস (৭২৬) বুধবার ০৮ঃ১৫ ১১ঃ৪৬
লালমনী এক্সপ্রেস (৭৫১) শুক্রবার ২১ঃ৪৫ ০১ঃ০২
সিল্ক সিটি এক্সপ্রেস (৭৫৩) রবিবার ১৪ঃ৪৫ ১৮ঃ২৯
পদ্মা এক্সপ্রেস (৭৫৯) মঙ্গলবার ২৩ঃ০০ ০২ঃ২১
চিত্রা এক্সপ্রেস (৭৬৪) সোমবার ১৯ঃ০০ ২২ঃ০৯

চেক করুন > বিডি ট্রেন ট্র্যাকার: এসএমএসের মাধ্যমে  ট্রেনের অবস্থান নির্ণয় করুন

বিমানবন্দর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী (মেইল এক্সপ্রেস):

বিমানবন্দর রেলওয়ে স্টেশনে আন্তঃনগর ট্রেন গুলো চলাচলের পাশাপাশি মেইল এক্সপ্রেস একটি ট্রেন চলাচল করে। আপনাদের যাতায়াতের জন্য আন্তঃনগর ট্রেনগুলো সময়সূচী জনার সাথে রাজশাহী এক্সপ্রেস (৫) ট্রেনের সময় জানা একান্ত প্রয়োজন। তাই, নিচে মেইল এক্সপ্রেস ট্রেনের সময়সূচীর তালিকা তুলে ধরা হলো-

বিমানবন্দর থেকে ঢাকা ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া):

বিমানবন্দর থেকে ঢাকা রেলপথে বিভিন্ন ধরনের ট্রেন চলাচল করে । প্রত্যেকটি ট্রেনে ঢাকা যাওয়ার জন্য দুটি আসন বিদ্যমান রয়েছে। এ আসন দুটি হল শোভন এবং শোভন চেয়ার। আসন গুলো টিকিটের মূল্য খুবই কম। স্বল্পমূল্যে খুব কম সময়ে আপনি যাতায়াত করতে পারবেন।

আপনি চাইলে যাতায়াতের জন্য আন্তঃনগর ট্রেন এবং মেইল এক্সপ্রেস দুই ধরনের ট্রেনের মধ্যে যাতায়াত করতে পারবেন। তাই নিচে আসন গুলোর টিকেটের মূল্য তুলে ধরা হলো-

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ২০৫ টাকা
শোভন চেয়ার ২৪৫ টাকা
প্রথম সিট ৩২৫ টাকা
প্রথম বার্থ ৪৮৫ টাকা
স্নিগ্ধা ৪০৫ টাকা
এসি সিট ৪৮৫ টাকা
এসি বার্থ ৭২৫ টাকা

চেক করুন > বাংলাদেশ রেলওয়ে অনলাইনে টিকিট বুকিং সিস্টেম

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close