ভ্রমন

বিমানবন্দর থেকে উল্লাপাড়া ট্রেনের সময়সূচী 2022- টিকিটের মূল্য, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ, ভাড়া ও ছুটির দিন

আপনি কি বিমানবন্দর থেকে উল্লাপাড়া যাওয়ার জন্য ট্রেনে বিস্তারিত বিবরণ জানতে চান। তাহলে আসুন এখান থেকে আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করুন। আমরা এখানে বিমানবন্দর থেকে ঢাকা যাওয়ার জন্য ট্রেনের বিস্তারিত বিষয় নিয়ে আলোচনা করব।

প্রিয় ভিউয়ার্স, বাংলাদেশ রেলওয়ে কর্তৃক উল্লাপাড়া কে কেন্দ্র করে ঢাকা, রাজশাহী, জয়দেবপুর, দিনাজপুর, যশোর, ঈশ্বরদী এবং খুলনা অর্থাৎ দেশের বিভিন্ন প্রান্তে মোট পাঁচটি আন্তঃনগর ট্রেন চলাচল করে।  ফলে যাত্রীদের বিভিন্ন সেবা যেমন- ট্রেনট্রাকিং, সাপ্তাহিক বন্ধের দিন, স্টপেজ স্টেশন, ভাড়া এবং সময়সূচী জানার প্রয়োজন হয়।  এই আর্টিকেলের ভিতরে বাংলাদেশ রেলওয়ে এর আপডেট ফিরত সকল তথ্য তুলে ধরা হয়েছে।

উল্লাপাড়া থেকে বিভিন্ন ট্রেনের সময়সূচী ২০২২

আপনি যদি নির্দিষ্ট স্থান সম্পর্কে এবং নির্দিষ্ট ট্রেন সম্পর্কে বিশদ জানতে চান তাহলে আমাদের নিম্নোক্ত আর্টিকেলগুলো ফলো করতে পারেন। যেখানে আপনাদের যাত্রা পরিপূর্ণ করার লক্ষ্যে যাবতীয় তথ্য উপস্থাপন করা হয়েছে। 

 

ঢাকা টু উল্লাপাড়া ট্রেনের সময়সূচী

উল্লাপাড়া থেকে রাজশাহী ট্রেনের সময়সূচী

জয়দেবপুর টু উল্লাপাড়া ট্রেনের সময়সূচী

উল্লাপাড়া থেকে দিনাজপুর ট্রেনের সময়সূচী

উল্লাপাড়া থেকে যশোর ট্রেনের সময়সূচী

আজকের ট্রেনের সময়সূচী

উল্লাপাড়া থেকে ঈশ্বরদী ট্রেনের সময়সূচী

উল্লাপাড়া থেকে খুলনা ট্রেনের সময়সূচী

বিমানবন্দর থেকে উল্লাপাড়া ট্রেনের সময়সূচী ( আন্তঃনগর এক্সপ্রেস):

বিমানবন্দর রেলস্টেশন থেকে সব ধরনের অন্তনগর ও মেইল এক্সপ্রেস ট্রেন চলাচল করে। তাই সব ধরনের ট্রেনে বিমানবন্দর স্টেশন থেকে উল্লাপাড়া যাওয়া যায়। যাত্রীরা তাদের সুবিধা অনুযায়ী যে কোন ট্রেনে যাতায়াত করতে পারবেন।

বিমানবন্দর থেকে উল্লাপাড়া রেলপথে ৪ টি আন্তঃনগর ট্রেনে যাতায়াতের জন্য আকর্ষণীয় ব্যবস্থা রয়েছে যেমন – সিটের ব্যবস্থা , ঘুমের ব্যাবস্থা,বিমানবন্দর রেল স্টেশন টিকিটের অগ্রিম ব্যবস্থা করা হয়েছে। ভ্রমণে যাওয়ার জন্য আপনি প্রয়োজনে অগ্রিম টিকিট গ্রহণ করতে পারেন।

বিমানবন্দর রেল স্টেশন এর সাধারন টিকিট গ্রহণের পাশাপাশি অনলাইন এর মাধ্যমে টিকিট সংগ্রহ করার ব্যবস্থা রয়েছে। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ বিমানবন্দর রেলস্টেশন এবং ট্রেনের সকল প্রকার নিরাপত্তা দায়িত্বে আছেন। বিমানবন্দর রেলওয়ে স্টেশন থেকে উল্লাপাড়া যাওয়ার জন্য কিছু আন্তঃনগর ট্রেন চলাচল করে। নিজে এই ট্রেনগুলো সময়সূচী তালিকা এবং ছুটির দিন দেওয়া হল-

ট্রেনের নামছুটির দিনছাড়ায় সময়পৌছানোর সময়
সুন্দরবন এক্সপ্রেস (৭২৬)বুধবার০৮ঃ১৫১১ঃ৪৬
লালমনী এক্সপ্রেস (৭৫১)শুক্রবার২১ঃ৪৫০১ঃ০২
সিল্ক সিটি এক্সপ্রেস (৭৫৩)রবিবার১৪ঃ৪৫১৮ঃ২৯
পদ্মা এক্সপ্রেস (৭৫৯)মঙ্গলবার২৩ঃ০০০২ঃ২১
চিত্রা এক্সপ্রেস (৭৬৪)সোমবার১৯ঃ০০২২ঃ০৯

চেক করুন >

বিডি ট্রেন ট্র্যাকার: এসএমএসের মাধ্যমে  ট্রেনের অবস্থান নির্ণয় করুন

বিমানবন্দর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী (মেইল এক্সপ্রেস):

বিমানবন্দর রেলওয়ে স্টেশনে আন্তঃনগর ট্রেন গুলো চলাচলের পাশাপাশি মেইল এক্সপ্রেস একটি ট্রেন চলাচল করে। আপনাদের যাতায়াতের জন্য আন্তঃনগর ট্রেনগুলো সময়সূচী জনার সাথে রাজশাহী এক্সপ্রেস (৫) ট্রেনের সময় জানা একান্ত প্রয়োজন। তাই, নিচে মেইল এক্সপ্রেস ট্রেনের সময়সূচীর তালিকা তুলে ধরা হলো-

বিমানবন্দর থেকে ঢাকা ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া):

বিমানবন্দর থেকে ঢাকা রেলপথে বিভিন্ন ধরনের ট্রেন চলাচল করে । প্রত্যেকটি ট্রেনে ঢাকা যাওয়ার জন্য দুটি আসন বিদ্যমান রয়েছে। এ আসন দুটি হল শোভন এবং শোভন চেয়ার। আসন গুলো টিকিটের মূল্য খুবই কম। স্বল্পমূল্যে খুব কম সময়ে আপনি যাতায়াত করতে পারবেন।

আপনি চাইলে যাতায়াতের জন্য আন্তঃনগর ট্রেন এবং মেইল এক্সপ্রেস দুই ধরনের ট্রেনের মধ্যে যাতায়াত করতে পারবেন। তাই নিচে আসন গুলোর টিকেটের মূল্য তুলে ধরা হলো-

আসন বিভাগটিকেটের মূল্য
শোভন২০৫ টাকা
শোভন চেয়ার২৪৫ টাকা
প্রথম সিট৩২৫ টাকা
প্রথম বার্থ৪৮৫ টাকা
স্নিগ্ধা৪০৫ টাকা
এসি সিট৪৮৫ টাকা
এসি বার্থ৭২৫ টাকা

চেক করুন >

বাংলাদেশ রেলওয়ে অনলাইনে টিকিট বুকিং সিস্টেম

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close