ভ্রমন

বিমানবন্দর টু পোড়াদহ ট্রেনের সময়সূচী ২০২৩- টিকিটের মূল্য, ভাড়া ও ছুটির দিন

মানুষের নিত্যদিনের প্রয়োজনে বিভিন্ন জায়গায় যেতে হয়। বিশেষ করে শ্রমজীবী মানুষেরা কর্মসংস্থানের জন্য বিভিন্ন জায়গায় যাতায়াত করে। অন্যান্য পরিবহন থেকে ট্রেনে যাতায়াত অনেক সুবিধার কারণে ট্রেন সম্পর্কে সঠিক তথ্য খুঁজে থাকেন। আমরা এখানে বিমানবন্দর থেকে পোড়াদহ রেল পথে টেনের সঠিক তথ্য দিয়ে আপনাদের পাশে থাকার চেষ্টা করব।

আপনার এখান থেকে সঠিক তথ্য গ্রহণ করে উপকৃত হতে পারেন সেই আশা রাখছি। বিমানবন্দর থেকে পোড়াদহ রেলপথের ট্রেনের যাবতীয় তথ্য নিয়ে আলোচনা করা হলো।

বিমানবন্দর টু পোড়াদহ ট্রেনের সময়সূচী (আন্তঃনগর):

সঠিক সময়ে গন্তব্য স্থানে পৌঁছানোর জন্য ট্রেন যাতায়াত অনেক ভালো। বিমানবন্দর থেকে পোড়াদহ রেল পথের সকল ট্রেন নির্দিষ্ট সময়ে দ্রুতগতির সাথে চলাচল করে। ট্রেনের চলাচল করলে অনেকে ক্লান্তি বোধ করেন না এবং লোকের ভিড় অনেকটা কম।

তাই নিরাপদ এর সাথে যাতায়াত করে অনেকটা সময় বাঁচানো যায়। বিমানবন্দর থেকে পোড়াদহ রেল স্টেশনে আন্তঃনগর ট্রেন দুইটি চলাচল করে। আন্তঃনগর ট্রেনগুলো মেইল এক্সপ্রেস ট্রেন থেকে উন্নত মানের হয়। প্রতিটি ট্রেন একদিন করে বন্ধ রয়েছে। সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি বুধবার এবং চিত্র এক্সপ্রেস ট্রেনটি সোমবার বন্ধ থাকে।

Related Articles

তাই সকল যাত্রী লোকাল ট্রেনের থেকে আন্তঃনগর ট্রেনগুলো কে বেশি পছন্দ করেন। নিচে বিমানবন্দর থেকে পোড়াদহ রেল স্টেশনে সকল ট্রেনের ছাড়ার সময় এবং গন্তব্য স্থানে পৌঁছানোর সময় তালিকা আকারে দেওয়া হল-

ট্রেনের নামছুটির দিনছাড়ায় সময়পৌছানোর সময়
সুন্দরবন এক্সপ্রেস (৭২৬)বুধবার০৮ঃ৪২১৪ঃ০১
চিত্রা এক্সপ্রেস (৭৬৪)সোমবার১৯ঃ২৭০০ঃ১৬

চেক করুন > বিডি ট্রেন ট্র্যাকার: এসএমএসের মাধ্যমে  ট্রেনের অবস্থান নির্ণয় করুন

বিমানবন্দর টু পোড়াদহ ট্রেনের টিকিটের মূল্য ( ভাড়া):

বিমানবন্দর থেকে পোড়াদহ রেলওয়ে স্টেশনের ট্রেন গুলো নিরাপদে সাথে চলাচল করে। আপনি চাইলে আন্তঃনগর ট্রেনগুলোতে শান্তিপূর্ণভাবে যাতায়াত করতে পারবেন। আপনার নিরাপদ যাতায়াতের জন্য বিভিন্ন ধরনের ব্যবস্থা রয়েছে। যেমন-পানি, খাবার, ঘুমানোর জন্য শীততাপ এবং নামাজের পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে।

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ সকল টিকিটের মূল্য নির্ধারণ করে থাকেন। ট্রেন গুলোর ভিতরে বিভিন্ন আসন রয়েছে। সকল শ্রেণীর মানুষের কথা চিন্তা করে ট্রেনের টিকিটের মূল্য বিভিন্ন ধরনের করা হয়েছে। তবে টিকিটের মূল্য সব সময়ের জন্য ব্যয় বহুল হয় না। আপনি চাইলে টিকিটের মূল্য জেনে নিজের পছন্দ অনুযায়ী টিকিট সংগ্রহ করে যাতায়াত করতে পারবেন।নিচে বিমানবন্দর থেকে পোড়াদহ রেল পথের ট্রেনের টিকিটের মূল্য দেওয়া হল-

আসন বিভাগটিকেটের মূল্য
শোভন৩০০ টাকা
শোভন চেয়ার৩৬০ টাকা
প্রথম সিট৪৮০ টাকা
প্রথম বার্থ৭২০ টাকা
স্নিগ্ধা৬০০ টাকা
এসি সিট৭২০ টাকা
এসি বার্থ১০৮০ টাকা

চেক করুন > বাংলাদেশ রেলওয়ে অনলাইনে টিকিট বুকিং সিস্টেম

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button