চাকরির বিজ্ঞপ্তি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি 2022

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের  বাংলাদেশের প্রথম  মেডিকেল বিশ্ববিদ্যালয় । এটি প্রতিষ্টিত হয় ১৯৯৪ সালে । এই বিশ্ববিদ্যালয়ের  MD, PhD, MS, MPhil, MDS  ডিগ্রী করা যায় । বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নামানুসারে নতুন বিশ্ববিদ্যালয়টির নামকরণ করা হয়। এই বিশ্ববিদ্যালয়ে একটি হাসপাতাল আছে যাতে উন্নতমানের চিকিৎসা প্রদানের আয়োজন আছে।

বিশ্ববিদ্যালয়টিতে মোট পাঁচটি বহুতল ভবন আছে; ব্লক এ, বি, সি, ডি এবং কেবিন ব্লক। শিক্ষা,গবেষণা এবং চিকিৎসা সমান্তরালভাবে চলে এই মেডিকেল বিশ্ববিদ্যালয়টিতে। শুক্রবার এবং সরকারী  ছুটির দিন ছাড়া সকাল আটটা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত প্রশাসনিক দপ্তর খোলা থাকে।

অবস্থানঃ

ঢাকার শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় অবস্থিত। ঠিক পাশেই রয়েছে আরেকটি প্রতিষ্ঠান ‘বাংলাদেশ ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড রিহ্যাবিলিটেশন ইন ডায়াবেটিস, এন্ডোক্রাইন অ্যান্ড মেটাবোলিক ডিসঅর্ডারস (বারডেম)।

 বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি  ২০২০ নিয়ে

 পদের নামঃ  সিনিয়র স্টাফ নার্স

পদের সংখ্যাঃ ৬০০ জন

বেতনঃ ১৬০০০-৩৮০০০

শিক্ষাগত যোগ্যতাঃ ডিপ্লমা ইন  নার্সিং সাইন্স এন্ড মিডওয়াইফারি অথবা বিএসসি ইন নার্সিং ডিগ্রী(বাংলাদেশ ও মিডওফারি   অথবা  বি এসসি  ইন নার্সিং ডিগ্রীবাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক রেজিষ্টার হতে হবে)

শর্তাবলীঃ

  1. আগামি ১৫/০৯/২০২০ খ্রিস্টাব্দে তারিখে আবেদনকারীর বয়স ৩০ বছর( মুক্তিযোদ্ধা প্রার্থীদের ক্ষেত্রে ৩২ বছর )
  2. আবেদনপত্র পূরণের নিয়ম ও অন্যান্য শর্তাবলী বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে পাওয়া যাবে
  3. আগ্রহী প্রার্থীগণ আগামী১৫/০৯/২০২০ খ্রিস্টাব্দে তারিখ সোমবার বিকেল ২.৩০ ঘটিকার মধ্যে অনলাইনে (www.bsmmu.edu.b) আবেদন করতে পারবেন
  4. প্রার্থীগণকে পরীক্ষার্থী পূবালী ব্যাংক লিমিটেডের যেকোনো অনলাইন থাকায় রেজিস্টার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়- এর অনুকূলে পূবালী ব্যাংক লিমিটেড ঢাকা শাহবাগ এভিনিউ শাখা, ঢাকার অ্যাকাউন্ট নম্বর SDT-430 এর বিপরীতে আগামী ২৬/৮/২০২০ খ্রিস্টাব্দে তারিখ বুধবার থেকে ১৪/০৯/২০২০ খ্রিস্টাব্দে তারিখ সোমবার পর্যন্ত চলাকালীন সময়ের মধ্যে ৫০০ টাকা জমা দিয়ে রশিদ এর কপি সংগ্রহ করতে হবে  ।টাকা জমা দেওয়ার একদিন পর অনলাইনে আবেদনপত্র দাখিল করা যাবে ।
  5. অনলাইনে আবেদন করার সময়  আবেদনপত্রের নির্দিষ্ট স্থানের যা আপলোড করতে হবে।ক)  সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি (২৪০*২৪০) পিক্সেল খ) স্বাক্ষরের ছবি হবে (৩০০*৮০) পিক্সেল গ) টাকা জমা দেওয়ার রসিদ । মুক্তিযোদ্ধা    প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট সনদপত্র ।
  6. আবেদন করার সময় প্রদত্ত Tracking   নাম্বার এবং প্রার্থীর   নির্বাচিত  Password  যথাযথভাবে সংরক্ষণ করতে হবে  ।        পরবর্তীতে  admit কার্ড print করা সহ আবেদন পত্র সংক্রান্ত বিভিন্ন প্রয়োজনে  Tracking  নাম্বার এবং Password ব্যবহার করতে হবে ।  প্রার্থীগণ আবেদন করার সময়ে প্রদত্ত Tracking  নাম্বার এবং Password ব্যবহার করে admit কার্ড প্রিন্ট করে নিতে পারবেন  । এছাড়াও লিখিত ও মৌখিক পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.bsmmu.edu.b)  ও এসএমএসের মাধ্যমে জানানো হবে ।
  7. লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীকেই কেবলমাত্র মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য আহবান করা হবে ।

পরীক্ষার্থীদের প্রাথমিকভাবে কোন সনদপত্র আপলোড বা দাখিল করতে হবে না । তবে মৌখিক পরীক্ষায় অবতীর্ণ হওয়ার সময় আবেদন পত্র উল্লেখিত তথাদির  সমর্থনে নিম্নলিখিত সনদপত্রের মূল কপি দেখাতে হবে এবং এক সেট ফটোকপি ( প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ) অফিসে ব্যবহারের জন্য দাখিল করতে হবে । ক) সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র  খ)বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল রেজিস্ট্রেশন সনদ পত্র  । গ) জাতিয় পরিচয় পত্র ,  জন্ম নিবন্ধন সনদ ( ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অথবা সিটি কর্পোরেশন কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র ) চাকরিপ্রার্থীর ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি পত্র  ।মুক্তিযোদ্ধা প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট সনদপত্র ।

সূত্রঃ ইত্তেফাক 25 আগস্ট  2020

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close