ক্রিকেট

এশিয়া কাপ 2022 ভারত স্কোয়াড – Asia Cup India Squad

প্রিয় বন্ধুরা আপনি কি এশিয়া কাপ 2022 উপলক্ষে ইন্ডিয়া ক্রিকেট বোর্ড কর্তৃক প্রকাশিত ক্রিকেটারদের তালিকা দেখতে  চান? এশিয়া কাপের 15 তম আসরে আপনার প্রিয় ইন্ডিয়ান খেলোয়ার আছে কিনা তা যাচাই করার জন্য যদি আপনি এই পেজে অবস্থান করে থাকেন তবে বলব আপনি সঠিক জায়গায় আছেন। সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন ভেনুতে আগামী 27 আগস্ট ২০২২ তারিখে  অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়ার সর্ববৃহৎ ক্রিকেট টুর্নামেন্ট। এছাড়াও ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল এর সদর দপ্তর দুবাইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্রিকেট দুনিয়ার সবচেয়ে বড় আসর ইন্টারন্যাশনাল লিগ ( আই এল)।

সুতরাং, এশিয়া কাপ ২০২২, টি 20 বিশ্বকাপ ক্রিকেট এবং আইএল ক্রিকেটকে দিতে পারে শক্তিশালী অনেক তথ্য।আমাদের গুরুত্বপূর্ণ ভিজিটররা আমাদের ওয়েবসাইট থেকে প্রতিনিয়ত আপডেট কৃত সকল তথ্য সবার আগে জানতে পারে সেজন্য আমরা সর্বদা ক্রিকেটের সাথে লেগে থাকি। এশিয়া কাপের জন্য বাছাইকৃত ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে  এশিয়া কাপের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে  সেহেতু এখন শুধু  চার ছক্কা উপভোগ করার পালা। 

যাইহোক, 2022 সালের এশিয়া কাপের জন্য ঘোষিত ইন্ডিয়ান দলের তালিকা আমাদের ওয়েবসাইট থেকে এখনই দেখে নিতে পারেন। সরাসরি মূলপর্বে অন্যতম দল হিসেবে খেলবে ভারত।  প্রিয় খেলোয়াড়ের খেলা উপভোগ করার জন্যযারা ইতোমধ্যেই কাউন্টডাউন শুরু করে নিয়েছেন তারা এখান থেকে ইন্ডিয়ান খেলোয়ার দের  তালিকা দেখে নিন এবং প্রয়োজনে সংরক্ষণ করে রাখুন।

এশিয়া কাপ ভারত স্কোয়াড 2022

আপনি হয়তো জেনে থাকবেন যে এশিয়া কাপের সর্বোচ্চ চ্যাম্পিয়ন ভারত।  গত 14 টি  আসরের মধ্যে ৮ টিতেই  ইন্ডিয়া চ্যাম্পিয়ন হয়েছে। খেলার মাঠে জয়-পরাজয় থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু প্রিয় দলের জয় অবশ্যই অন্তরকে শীতল করে তুলে তাই নয় কি?

  1. রোহিত শর্মা (অধিনায়ক),
  2. কে এল রাহুল (সহ অধিনায়ক),
  3. বিরাট কোহলি,
  4. সূর্যকুমার যাদব,
  5. দীপক হুডা,
  6. ঋষভ পন্থ (উইকেটকিপার),
  7. দীনেশ কার্তিক (উইকেটকিপার),
  8. হার্দিক পাণ্ড্য,
  9. রবীন্দ্র জাডেজা,
  10. আর অশ্বিন,
  11. যুজবেন্দ্র চাহাল,
  12. রবি বিষ্ণোই,
  13. ভুবনেশ্বর কুমার,
  14. অর্শদীপ সিংহ ও
  15. আবেশ খান।

আরও দেখুন:

এশিয়া কাপ 2022 সময়সূচি এবং পয়েন্ট টেবিল

এশিয়া কাপ ২০২২ ভারত স্কোয়াড

রোহিত শর্মা কে অধিনায়ক এবং এ কে রাহুল কে সহ-অধিনায়ক করে ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এশিয়া কাপের জন্য সম্ভাব্য খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। আমরা এখন এশিয়া কাপের আয়োজনে নিমিত্তে ইন্ডিয়ান খেলোয়ার দের তালিকা আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।

শচীন টেন্ডুলকারের দল ইন্ডিয়া যেহেতু অনেক শক্তিশালী দলে আজকে রূপান্তরিত হয়েছে তাই এশিয়া কাপে সর্বোচ্চ অবদান রাখার তাগিদ ক্রিকেটারদের। ইতোমধ্যে যথেষ্ট অনুশীলন করছে ইন্ডিয়ান ক্রিকেটাররা। যাইহোক আপনি যেহেতু ইন্ডিয়ান দলকে সাপোর্ট করে তাদের পূর্ণাঙ্গ  স্কোযাড দেখতে চাচ্ছেন তাই দেরি না করে নাম গুলো পছন্দমত আছে কিনা তা দেখে নিন।

এশিয়া কাপ ২০২২ এর জন্য বাংলাদেশ দল- Bangladesh Squad 

Asia Cup 2022 India Squad- এশিয়া কাপ 2022 ইন্ডিয়া টিম

ইন্ডিয়া যেহেতু ক্রিকেটের ইতিহাসে অন্যতম সন্তোষজনক স্থান দখল করে আছে তাই এশিয়া কাপের মতো আসরে তাদের স্কোয়াড নিশ্চয়ই অনেক  সুন্দর হবে বলে আমরা বিশ্বাস করি। সরাসরি মূলপর্বে খেলবে ইন্ডিয়া টিম যেখানে ষষ্ঠতম স্থান দখল করতে চলছে কোয়ালিফায়ারদের  লড়াই।

যাই হোক প্রিয় বন্ধুরা,  অলরাউন্ডার,বোলার, ফিল্ডার এবং ব্যাটসম্যান এর উপর ভিত্তি করে যেহেতু ক্রিকেটের ভিত্তি গড়ে ওঠে সেহেতু এশিয়া কাপ মিশনে  ইন্ডিয়া সন্তোষজনক অবস্থানে থাকবে এটাই আশা করছি।

Asia Cup India Squad

পরিশেষে  আমরা আশা করছি যে,  এশিয়া মহাদেশের 48  রাষ্ট্রের মধ্যে যেহেতু সামান্য কয়েকটি দেশ এশিয়া কাপে অংশগ্রহণ করার যোগ্যতা অর্জন করেছে তাই  পৃথিবীর সকল প্রান্ত থেকে ক্রিকেটপ্রেমী ভক্তরা খেলা আমাদের সাথে উপভোগ করছেন।

প্রিয় বন্ধুরা,  আপনি কিন্তু আপনার বন্ধুদের ছাড়া এশিয়া কাপ উপভোগ করতে চান না, তাই এই আর্টিকেলটি আপনার প্রিয় বন্ধুর মাঝে শেয়ার করে এশিয়া কাপে ইন্ডিয়ান স্কোয়াড  এবং সর্বব্যাপী এশিয়া কাপের সময়সূচি ২০২২ দেখার সুযোগ করে দিতে ভুলবেন না। আপনাদের মূল্যবান সময় দিয়ে আমাদের সাথে এতক্ষণ থাকার জন্য ধন্যবাদ জানাচ্ছি। 

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close