ক্রিকেট

এশিয়া কাপ ২০২২ এর জন্য বাংলাদেশ দল- Bangladesh Squad

হ্যালো ভিউয়ার্স,  আপনারা কি 2022 সালের এশিয়া কাপের পূর্ণাঙ্গ সময়সূচী এবং বাংলাদেশ স্কোয়াড  দেখতে চান? তবে আপনি সঠিক জায়গায় অবস্থান করছেন।  এই আর্টিকেল এর ভেতরে এশিয়া কাপ 2022 উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সম্ভাব্য দল ঘোষণা করেছেন তাদের তালিকা দেওয়া রয়েছে।    ক্রিকেটারদের বিভিন্ন প্রকার ইনজুরি এবং বিগত কয়েক সিরিজের মধ্যে বাংলাদেশের অবস্থান সন্তোষজনক না হলেও এশিয়া কাপের জন্য বাংলাদেশ স্কোয়াড শক্তিশালী হবে বলে ধারণা করছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন ।

সুতরাং, এশিয়া কাপ 2022 সালের জন্য বাংলাদেশ টিমের তালিকা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।  আপনারা চাইলে সেখান থেকে এবং আমাদের ওয়েবসাইট থেকে  2022 সালের এশিয়া কাপের সময়সূচি ডাউনলোড করে নিতে পারবেন।  আপনারা জানেন যে, অনুশীলন করার সময় প্রেসার মাহমুদুল হাসান এশিয়া কাপ থেকে ইনজুরির কারণে ছিটকে পড়েছে।

যাই হোক,  2022 সালে T-20 বিশ্বকাপ সামনে রেখে সাকিব আল হাসানের অধিনায়কত্বে এশিয়া কাপ জমজমাট হবে বলে আমরা আশা করছি।  30 শে আগস্ট আফগানিস্তানের সাথে লড়াই করবে বাংলাদেশ। ব্যর্থতার গ্লানি মুছে দিতে এশিয়া কাপের নিজেদের সর্বোচ্চ দেওয়ার প্রত্যয় ব্যক্ত করে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে রওনা হবেন বাংলাদেশের টাইগাররা। চলুন তাহলে আমরা এই ফাঁকে বাংলাদেশ দলের তালিকা দেখে আসি।

এশিয়া কাপ ২০২২ বাংলাদেশের স্কোয়াড

প্রতি এক বছর পর পর এশিয়া কাপের জন্য লড়াই করে 6 টি দল।  2022 এশিয়া কাপে পাঁচটি দল সরাসরি অংশগ্রহণ করবে এবং অন্যদিকে  ষষ্ঠতম দলে জায়গা গ্রহণ করতে সিঙ্গাপুর হংকং সংযুক্ত আরব আমিরাত এবং কুয়েত যথাসাধ্য লড়াই করছে।

সুতরাং, আগামী 30 শে আগস্ট,  2022 তারিখে আফগানিস্তানের বিপক্ষে খেলার মধ্য দিয়ে বাংলাদেশের এশিয়া কাপ মিশন শুরু হবে। সরাসরি  এশিয়া কাপে অংশগ্রহণকারী অন্যতম দেশ হিসেবে বাংলাদেশ দলের তালিকা নিম্নরূপঃ

১. সাকিব আল হাসান (ক্যাপ্টেন)

২. এনামুল হক বিজয়।

৩. মুশফিকুর রহিম

৪. মাহমুদউল্লাহ রিয়াদ।

৫. আফিফ হোসাইন দ্রুব

৬. মোসাদ্দেক হোসাইন সৈকত।

৭. শেখ মাহাদী হাসান।

৮. মোহাম্মদ সাইফ উদ্দিন।

৯. হাসান মাহমুদ।

১০. মোস্তাফিজুর রহমান

১১. নাসুম আহমেদ

১২. সাব্বির রহমান।

১৩. মেহেদী হাসান মিরাজ।

১৪. এবাদত হোসেন।

১৫. পারভেজ ইমন।

১৬. নুরুল হাসান সোহান।

১৭. তাসকিন আহমেদ

আরো দেখুন:

এশিয়া কাপ 2022 বাংলাদেশ সময়সূচি

এশিয়া কাপ 2022 এর জন্য বাংলাদেশ দল:

সাকিব আল হাসানকে অধিনায়ক করে ১৭ সদস্যবিশিষ্ট বাংলাদেশ দলের নাম ঘোষণা করেছে বিসিবি। ব্যর্থতার গ্লানি মুছে ক্রিকেটের নতুন ইতিহাস তৈরি করার লক্ষ্যে মাঠে নামবে টাইগাররা।  এছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এশিয়া কাপকে গুরুত্ব সহকারে দেখতে বাংলাদেশ ক্রিকেট কাউন্সিল।

যাই হোক, প্রতিটি খেলোয়াড় তাদের নিজের অবস্থান থেকে সর্বোচ্চ মানের  ক্রিকেট উপহার দেবে বলে আমরা আশাবাদী। দেশের প্রতি অনুরাগ বিসিবি কর্তৃক প্রকাশিত বাংলাদেশের স্কোয়াড দেখে কি পরিমান অন্তরে সারা দেয় তা এখন দেখার বিষয়।

প্রিয় বন্ধুরা,  অলরাউন্ডার,বোলার এবং ব্যাটসম্যান এর উপর ভিত্তি করে যেহেতু ক্রিকেটের ভিত্তি গড়ে ওঠে সেতু এশিয়া কাপ মিশনে বাংলাদেশ দলের তালিকা কেমন হয়েছে তা জানিয়ে  আমাদেরকে  মন্তব্য করতে পারেন।

Asia Cup Bangladesh Squad

পরিশেষে  আমরা আশা করছি যে,  ওয়ানডে ক্রিকেটের মত টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশ  অন্যতম স্মরণীয়  ক্রিকেট টিম হিসেবে জাগ্রত হবে।   প্রিয় ভিউয়ার্স, আর্টিকেলটি ভালো লাগলে প্রিয় বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না কিন্তু।  ধন্যবাদ।

এশিয়া কাপ 2022 ভারত স্কোয়াড – Asia Cup India Squad

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close